হাউস অফ দ্য ড্রাগন এপিসোড 1: গেম অফ থ্রোনস ইস্টার ডিম আপনি হয়তো মিস করেছেন

53


দাবিত্যাগ: এই নিবন্ধে হাউস অফ দ্য ড্রাগন পর্ব 1 – ড্রাগনের উত্তরাধিকারী থেকে প্লট স্পয়লার রয়েছে৷ হাউস অফ দ্য ড্রাগন নিশ্চিতভাবেই গেম অফ থ্রোনস নয়। ফ্যান্টাসি টিভি সিরিজের ঘটনাগুলির প্রায় 200 বছর আগে সেট করুন যা আটটি বিস্তৃত ঋতুর জন্য আমাদের সম্মিলিত মনোযোগ ছিল, নতুন শোটি একটি প্রিক্যুয়েল। জর্জ আরআর মার্টিনের ফায়ার অ্যান্ড ব্লাড-এর উপর ভিত্তি করে তৈরি এই শোতে আমরা যে ওয়েস্টেরোসকে দেখতে পাচ্ছি তা আমাদের পরিচিতের মতো নয়। হাউস টারগারিয়েন দ্বারা শাসিত, রাজ্যে অক্ষরের আলাদা সেট এবং অবশ্যই ড্রাগন রয়েছে। যদিও কোনও পরিচিত মুখ নেই, তবে গেম অফ থ্রোনসের অনুরাগীদের মহাবিশ্বে ফিরে আসার জন্য এটির একটি উপায় রয়েছে। অনুরাগীদের সমান্তরাল অঙ্কন থাকবে এমন কয়েকটি লিঙ্ক রয়েছে।

অনুষ্ঠানের প্রথম পর্বটি তার উত্তরাধিকারীর নাম দেওয়ার জন্য লোহার সিংহাসনে রাজা ভিসারিসের সাথে টারগারিয়েনদের ইতিহাস সেট আপ করে। প্রিমিয়ারটি আগুন এবং রক্তে ভরা কিন্তু আরও গুরুত্বপূর্ণ, এটি পূর্ববর্তী শোটির সাথে সরাসরি সম্পর্কযুক্ত ইস্টার ডিমের একটি গুচ্ছ রয়েছে। হাউস অফ দ্য ড্রাগন পর্ব 1-এ বৈশিষ্ট্যযুক্ত প্রতিটি গেম অফ থ্রোনস ইস্টার ডিম এখানে রয়েছে:

গেম অফ থ্রোনস সিজন 1-এ রানী অ্যামেমা ডেনেরিস টারগারিয়েন ড্রাগনের ডিম ফুটানোর পূর্বাভাস দিয়েছেন

ডিমের কথা বললে, প্রিমিয়ারে রানী অ্যামেমার একটি কঠিন গর্ভাবস্থা রয়েছে যা রক্তাক্ত প্রসবের দৃশ্যের দিকে নিয়ে যায় যা তার এবং তার নবজাতকের মৃত্যুতে শেষ হয়। তার শ্রমের দিকে এগিয়ে যাওয়ার দিনগুলিতে, কিং ভিসারিস এবং অ্যামেমা একটি মুহূর্ত ভাগ করে নেয় যখন তাকে বাথটাবে দেখা যায়। সে তাকে বলে, “আমি যদি সত্যিকারের ড্রাগন বের করি তাহলে আমি অবাক হব না।” গেম অফ থ্রোনস সিজন 1 এর শেষ পর্বে খাল ড্রগোর অন্ত্যেষ্টিক্রিয়ায় আগুনে ডেনেরিস টারগারিয়েনের ড্রাগনের ডিম ফুটানোর দৃশ্যটি স্মরণ করা হয়েছে।

ভ্যালিরিয়ান স্টিলের তরোয়াল ব্ল্যাকহায়ার এবং ডার্ক সিস্টার ভিসারিস এবং ডেমন টারগারিয়েনের মালিকানাধীন

হাউস অফ দ্য ড্রাগন

আমরা গেম অফ থ্রোনস থেকে ভ্যালেরিয়ান স্টিল এবং এর কার্যাবলীর সাথে পরিচিত। হাউস অফ দ্য ড্রাগনে, দুটি ভ্যালিরিয়ান স্টিলের তলোয়ার উপস্থিত হয় – যথাক্রমে ভিসারিস এবং ডেমন টারগারিয়েনের মালিকানাধীন ব্ল্যাকফায়ার এবং ডার্ক সিস্টার। Blackfyre এর আগে Aegon the Conqueror এর মালিকানাধীন ছিল। ডার্ক সিস্টারের প্রাক্তন মালিক ছিলেন ভিসেনিয়া টারগারিয়েন যিনি এগন দ্য কনকারারের বোন এবং স্ত্রী ছিলেন। GoT-তে, আর্য স্টার্ক (মাইসি উইলাইমস অভিনয় করেছেন) টাইউইন ল্যানিস্টার (চার্লস ডান্স অভিনয় করেছেন) সাথে তলোয়ার নিয়ে কথা বলেছেন। প্রথম পর্বে, ডেমনকে তার ভাগ্নি রাহেনাকে ডার্ক সিস্টার থেকে তৈরি একটি নেকলেস দিতে দেখা যায়।

রায়নাইরা এবং অ্যালিসেন্ট হাইটাওয়ার প্রিন্সেস নাইমেরিয়ার কথা বলে

হাউস অফ দ্য ড্রাগন

একটি পরিচিত নাম উঠে আসে যখন রাইনাইরা এবং অ্যালিসেন্ট তাদের পড়াশোনা শেষ করে এবং তারা রাজকুমারী নাইমেরিয়া নিয়ে আলোচনা করে। তিনি হাউস মার্টেলের একজন যোদ্ধা এবং অগ্রগামী মহিলা ছিলেন। গেম অফ থ্রোনস ভক্তরা নামটিকে আর্য স্টার্কের পোষা ভয়ঙ্কর নেকড়ে হিসাবে চিনবে। একটি মজার থ্রোব্যাক ছাড়াও, নাইমেরিয়ার উল্লেখ চরিত্রটির চারপাশে পরিকল্পিত স্পিন-অফগুলির একটিকেও ইঙ্গিত করতে পারে – 10,000 জাহাজ। যদিও এটি নিশ্চিতকরণ নয়, এটি সম্ভবত অনেক স্পিন-অফের মধ্যে যা আছে তার প্রতি একটি সম্মতি।

রাইনাইরা ড্রাগনদের নির্দেশ দিতে “ড্র্যাকারিস” শব্দটি ব্যবহার করে

হাউস অফ দ্য ড্রাগন

হাই ভ্যালিরিয়ান শব্দ “ড্র্যাকারিস” গেম অফ থ্রোনসের মাধ্যমে প্রতিধ্বনিত হয়েছে। আমরা দেখেছি ডেনারিস যুদ্ধে কমান্ড কল হিসাবে এটি ব্যবহার করে। হাউস অফ দ্য ড্রাগন-এ আমরা প্রত্যাশিতভাবে শব্দটি আবার শুনব যে এটি টারগারিয়েনস সম্পর্কে একটি শো কিন্তু একটু ভিন্ন প্রসঙ্গে। রানী আয়েমা এবং তার ছেলের অন্ত্যেষ্টিক্রিয়ার সময়, আমরা শুনতে পাই যে রেইনারা ড্রাগনকে “ড্র্যাকারিস” দিয়ে অন্ত্যেষ্টিক্রিয়ার চিতা জ্বালানোর নির্দেশ দেয়। এটি টারগারিয়েন এবং তাদের ড্রাগনের মধ্যে গতিশীলতাকে স্পর্শ করে যা উড়ে যাওয়া এবং লড়াইয়ের বাইরে যায়।

এগনের ভবিষ্যদ্বাণীমূলক স্বপ্ন সতর্ক করে যে “শীত আসছে” এবং হোয়াইট ওয়াকাররাও

হাউস অফ দ্য ড্রাগন

যদিও হাউস অফ দ্য ড্রাগনের প্রিমিয়ারে খুব বেশি ধাক্কাধাক্কি নেই, ভিসারিস এবং রায়নারের মধ্যে একটি হৃদয় থেকে হৃদয় একটি বড় উন্মোচন হয়েছে। তিনি তাকে Aegon Targaryen এর ভবিষ্যদ্বাণীমূলক স্বপ্ন সম্পর্কে বলেন যেটি শীতের আগমন এবং হোয়াইটওয়াকারদের সাথে রাতের রাজার ভবিষ্যদ্বাণী করে। তিনি এটিকে “আ গান অফ আইস অ্যান্ড ফায়ার” বলেছেন। এটি গেম অফ থ্রোনস-এ দেখা শীতের আগমনের সরাসরি উল্লেখ। এগনের মতে, হোয়াইট ওয়াকারদের হাত থেকে সেভেন কিংডমকে রক্ষা করার জন্য একজন টারগারিয়ানকে সিংহাসনে থাকতে হবে।

ভিসারিসের কাছে একটি খঞ্জর রয়েছে যা আর্য স্টার্ক শেষ পর্যন্ত নাইট কিংকে হত্যা করতে ব্যবহার করে

হাউস অফ দ্য ড্রাগন

হোয়াইট ওয়াকারদের কথা বলতে গেলে, গেম অফ থ্রোনসের আরেকটি অস্ত্র যা প্রিক্যুয়েল শো-এর প্রিমিয়ারে উপস্থিত হয় তা হল ভ্যালিরিয়ান স্টিল ড্যাগার। আমরা দেখতে পাই যে ভিসারিস সেই ছোরা ধরে রেখেছেন যা ভক্তরা চিনতে পারবে সেই আর্য স্টার্ক যেটি নাইট কিংকে ছিনতাই করে হত্যা করতে ব্যবহার করেছিল।

হাউস অফ দ্য ড্রাগন বর্তমানে সোমবার সাপ্তাহিক ড্রপ করে নতুন পর্বগুলি স্ট্রিম করার জন্য উপলব্ধ৷





Source link