ডিম্পল কাপাডিয়া রাজেশ খান্নার সাথে তার বিবাহ এবং তাদের বিচ্ছেদ সম্পর্কে বিস্তারিত প্রকাশ করেছেন

24


ডিম্পল কাপাডিয়া একটি সাক্ষাত্কারে স্পষ্ট হয়েছিলেন, যেখানে তিনি সুপারস্টার রাজেশ খান্নার সাথে তার বিবাহ এবং তাদের বিচ্ছেদের বিবরণ প্রকাশ করেছিলেন। 1973 সালে মুক্তিপ্রাপ্ত তার প্রথম ছবি ববির ছয় মাস আগে এই অভিনেত্রী বিয়ে করেন।

ববি ঋষি কাপুর এবং ডিম্পল কাপাডিয়া উভয়েরই আত্মপ্রকাশকে চিহ্নিত করেছিলেন এবং এটি একটি বড় হিট ছিল। মুক্তির পাঁচ দশক পরেও, এটি বলিউডের অন্যতম আলোচিত সিনেমা। কাপাডিয়ার বয়স মাত্র 17 বছর যখন তিনি তার আত্মপ্রকাশ করেন এবং সঙ্গে সঙ্গে খ্যাতি অর্জন করেন। তবে ববিতে কেবল তার ভূমিকাই শিরোনাম হয়নি, তার ব্যক্তিগত জীবনও ছিল।

ডিম্পল কাপাডিয়া এবং রাজেশ খান্না প্রথমবারের মতো ফ্লাইটে দেখা করেছিলেন বলে জানা গেছে। রাজ কাপুরের ছবিতে সাইন করার পর, তিনি একটি ইভেন্টের জন্য আহমেদাবাদে যান। বছর দুয়েক আগে একটি ইভেন্টে ঘটনাটি স্মরণ করে তিনি বলেছিলেন, “আমরা একটি অনুষ্ঠানের জন্য একটি প্রাইভেট ফ্লাইটে আহমেদাবাদ যাচ্ছিলাম। আমি নাটকীয়ভাবে জন্মগ্রহণ করেছি। বচপন সে নাটক কা শৌক বহুত জ্যাদা থা। তিনি আমার পাশে বসলেন। আমি তার দিকে তাকিয়ে ছিলাম। রাজেশ খান্না, মানে বন্ধুরা আসুন, আমাকে বিরতি দিন। আমি খুব চালাক-লি তাকে বললাম, ‘ওয়াহান তো বহোত ভিড় হোগা, ভেদ হোগি। আপ মেরা হাত পাকদোগে না? (ওই জায়গাটা খুব ভীড় হবে না? আমার হাতটা ধরবেন?) তিনি বললেন, ‘হান বিলকুল (হ্যাঁ, কেন নয়)।’ আমি উত্তরে বললাম, ‘হামেশা কে লিয়ে? (চিরকাল?)’ আর বাকিটা ইতিহাস। এটা ঘটেছে.”

ডিম্পল কাপাডিয়া এবং রাজেশ খান্নার দুটি কন্যা ছিল, টুইঙ্কল খান্না এবং রিঙ্ক খান্না এবং 1982 সালে তাদের বিয়ে ভেঙে যায়। ডিম্পল একটি সাক্ষাত্কারে তাদের বিচ্ছেদের কারণ সম্পর্কেও মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, “আমি মনে করি আমরা দুজন খুব আলাদা ধরণের মানুষ ছিলাম। সুপারস্টার এই মানুষটির কী ঘটছে তা বোঝার জন্য আমি সম্ভবত খুব ছোট ছিলাম। আমি কখনই তারা এবং তাদের আচরণের ধরণ বুঝতে পারিনি কারণ আমি নিজে একজন নই। আমি ঠিক বুঝতে পারিনি”

ববি তার ক্যারিয়ার গঠনে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল সে সম্পর্কেও তিনি মুখ খুলেছিলেন। তিনি মন্তব্য করেছেন, “আমি এটাকে জীবনের ইজারা হিসেবে দেখছি। 10 বছর পর, এটাই একমাত্র ফিল্ম যা আমাকে জীবনে নিয়ে গেছে। অন্যথায় কেউ আমাকে কাজ দিত না।”

তিনি ববিতে অভিনয় করার বিষয়ে একটি আকর্ষণীয় তথ্যও শেয়ার করেছেন। ডিম্পল তার প্রথম শটে ববিকে পাননি। ঘটনাটি স্মরণ করে তিনি বলেছিলেন, “আমি স্কুলে ছিলাম এবং আমি কাগজে পড়েছিলাম যে তিনি (রাজ কাপুর) একটি নতুন মুখ খুঁজছেন। আমি আমার বন্ধুদের বললাম – এটা আমি. সেই বয়সে, আপনি এত আত্মবিশ্বাসী হতে পারবেন। আমাকে স্ক্রিন-টেস্টে নিয়ে যাওয়া হয়েছিল যেখানে আমাকে অবিলম্বে প্রত্যাখ্যান করা হয়েছিল কারণ আমি দেখতে ঋষি কাপুরের চেয়ে বড়। কিন্তু তিনি আমাকে আরেকটি স্ক্রিন টেস্ট দিয়েছেন এবং আমি ছবিটি পেয়েছি। আমি কিছু দৃশ্যে সত্যিকারের চোখের জল আনার জন্য কঠোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম। সে আমাকে গড়ে তুলবে। তার মতো পরিচালকের সঙ্গে আমার দেখা হয়নি। তিনি আপনাকে অনুভব করেন যে আপনি এটি করতে সক্ষম। তিনি আপনার মধ্যে এই ধরনের আত্মবিশ্বাস জাগিয়েছেন।

ডিম্পল কাপাডিয়া রাজেশ খান্না





Source link