কেন জনি ডেপ মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে তার মানহানির মামলা জিতেছিলেন কিন্তু যুক্তরাজ্যে হেরেছিলেন?

22


জনি ডেপ ও অ্যাম্বার হার্ডের মানহানির মামলার রায় এই সপ্তাহে বেরিয়েছে। ভার্জিনিয়া (মার্কিন) জুরি ডেপের পক্ষে রায় দেয় এবং তাকে $10 মিলিয়ন এবং হার্ডকে $2 মিলিয়ন ক্ষতিপূরণ প্রদান করে। হার্ডকে তার প্রাক্তন স্বামীর মানহানি করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল তিনি 2018 সালে প্রকাশিত একটি অপ-এডিতে ছয় সপ্তাহের ট্রায়ালের পরে যেখানে হলিউড তারকারা তাদের বিবাহ সম্পর্কে কিছু চমকপ্রদ প্রকাশ করেছে। যাইহোক, উচ্চ প্রচারিত বিচারের আগে, যুক্তরাজ্যে একটি পূর্ববর্তী বিচার হয়েছিল, যা জনি ডেপ হেরেছিলেন।

প্রেক্ষাপটের জন্য, জনি ডেপ ব্রিটিশ নিউজ পোর্টাল দ্য সান-এর বিরুদ্ধে মামলা করেছিলেন যখন তাদের নিবন্ধে পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান তারকাকে অ্যাম্বার হার্ডের উপর হামলার অভিযোগে “স্ত্রী-বিটার” বলে অভিহিত করা হয়েছিল। অ্যাকোয়াম্যান অভিনেত্রী 2013 থেকে 2016 পর্যন্ত অপব্যবহারের ঘটনা সম্পর্কে সাক্ষ্য দিয়েছেন৷ বিচারক রায় দিয়েছিলেন যে 12টি পারিবারিক নির্যাতনের ঘটনা ঘটেছে এবং জনির বিরুদ্ধে প্রমাণগুলি স্বীকার করেছেন৷ অভিনেতা এবং তার আইনজীবীর দাবি যে অ্যাম্বারের সাক্ষ্যগুলি একটি “প্রতারণা” প্রত্যাখ্যান করা হয়েছিল। জনি ডেপ যুক্তরাজ্যে বিচারে হেরে যান।

তাহলে কেন জনি ডেপ মার্কিন যুক্তরাষ্ট্রে তার মানহানির মামলা জিতেছিলেন যখন তিনি এখনও যুক্তরাজ্যে একজন “স্ত্রী-বিটার” ছিলেন? বিবিসির প্রতিবেদন অনুসারে, একজন মিডিয়া আইনজীবী, মার্ক স্টিফেনস বলেছেন যে দুটি বিচারের মধ্যে একটি মূল পার্থক্য হল যে যুক্তরাজ্যের বিচার ছিল একজন বিচারকের সামনে যেখানে মার্কিন বিচার একটি জুরির সামনে অনুষ্ঠিত হয়েছিল। ডেপের আইনজীবীরা দাবি করেছিলেন যে হার্ড তার সাক্ষ্যকে দুর্বল করার জন্য মিথ্যা বলেছিল এবং ফলস্বরূপ প্রমাণ করেছিল যে সে অপমানজনক ছিল। স্টিফেনসের মতে, এটি “ডারভো” নামে একটি সুপরিচিত কৌশল – “অস্বীকার করা, আক্রমণ করা এবং শিকার এবং অপরাধীকে বিপরীত করা”

তিনি বলেন, “তারা অস্বীকার করে যে তারা কিছু করেছে, তারা অস্বীকার করে যে তারা প্রকৃত অপরাধী, এবং তারা অপব্যবহারকারী ব্যক্তিটির বিশ্বাসযোগ্যতাকে আক্রমণ করে এবং তারপরে শিকার এবং অপরাধীর ভূমিকাকে বিপরীত করে।” যুক্তরাজ্যের বিচারক কৌশলটি গ্রহণ করেননি বলে জানা গেছে। “আইনজীবী এবং বিচারকরা এটির জন্য পড়েন না, তবে এটি জুরিদের বিরুদ্ধে খুব কার্যকর,” স্টিফেনস যোগ করেছেন।

জনি ডেপ ইউকে

মার্কিন যুক্তরাষ্ট্রে, জনি ডেপ মানহানির মামলার বিজয়ী হিসাবে আবির্ভূত হন যেখানে তিনি তার প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে $50 মিলিয়নের জন্য মামলা করেছিলেন। এদিকে, হার্ড 100 মিলিয়ন ডলারের জন্য পাল্টা মামলা করেছিলেন। রায়ের পরে, জনি ডেপের অনুরাগীরা তার প্রতি তাদের সমর্থন দেখিয়েছিল যখন অনেকেরই অপব্যবহারের শিকারদের জন্য উদ্বেগ ভাগ করে নেয় কারণ অ্যাম্বার হার্ড পুরো বিচারের সময় ট্রোলড এবং উপহাস করা হয়েছিল।





Source link