কাজের জন্য মহিলাদের সাথে সহযোগিতা করার বিষয়ে শাহরুখ খানের বক্তব্য এখানে

30


শাহরুখ খান সবসময়ই সোচ্চার ছিলেন যে তিনি নারীদের প্রতি কতটা শ্রদ্ধাশীল কারণ তার লালন-পালন হয়েছে। তিনি তার শৈশবের বেশিরভাগ সময় কাটিয়েছেন নারীদের মধ্যে বেড়ে ওঠা। তার একটি বিশাল মহিলা অনুরাগী রয়েছে এবং বছরের পর বছর ধরে তারা কেবল সংখ্যায় বাড়তে থাকে। সম্প্রতি, যে অভিনেতা তার ব্যাক-টু-ব্যাক রিলিজের ঘোষণার জন্য শিরোনাম করছেন তার একটি পুরানো ভিডিও অনলাইনে প্রকাশিত হয়েছে যেখানে তিনি কথা বলেছেন যে তিনি যে মহিলাদের সাথে কাজ করেন তাদের সাথে তার বন্ড কেমন।

তিনি সর্বদা এই বিষয়ে সোচ্চার ছিলেন যে কীভাবে তার জীবনের সমস্ত মহিলারা সর্বদা তাকে সদয়ভাবে মহিলাদের কাছ থেকে গ্রহণযোগ্যতার অনুরোধ করতে শিখিয়েছে কিন্তু প্রকল্পগুলিতে তাদের থেকে জোর করে হ্যাঁ পেতে পারেনি। তিনি 2018 সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ইভেন্টে যোগ দেওয়ার সাথে সাথে একই কথা শেয়ার করেছিলেন।

ইভেন্টে তার দ্বারা বলা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবৃতি একটি শীর্ষস্থানীয় বিনোদন প্রকাশনার উদ্ধৃতি দিয়ে বলা হয়েছিল, “আমার বাবা মারা যাওয়ার সময় আমার বয়স ছিল 14, তাই আমার একজন মা ছিলেন। আমার মায়ের কোন ভাই ছিল না এবং তার বাবা মারা গেছেন। তাই আমার তিন খালা এবং একজন দাদী ছিল। এবং তারপর আমার মা মারা যান। তারপর আমার একটি স্ত্রী ছিল এবং তারপর আমার একটি মেয়ে ছিল। আর এই দুইয়ের মধ্যে আমি যখন অভিনেতা হলাম তখন দেশের সব মেয়ের সঙ্গে কাজ করা শুরু করি।”

তদুপরি, তিনি যোগ করেছেন, “আমি যে সমস্ত মেয়েদের সাথে কাজ করেছি তাদের সাথে কাজ শুরু করার সময় একজন মহিলার কী পরিবর্তন হয় তার পুরো ধারণাটি। তারা আমার চেয়ে বেশি পরিশ্রম করে। এমনকি সেটে নামার চার বা পাঁচ ঘন্টা আগে তারা আসে। তারা এই ফিল্ম জগতের জিনিসগুলির পরিকল্পনায় একরকম গৌণ বলে মনে করা হয়। এটি একটি মানুষের জগৎ। এবং তারা আমাকে শিখিয়েছে যে আমাকে তাদের কাছ থেকে হ্যাঁ পেতে অনুরোধ করতে হবে, কখনও কখনও অনুনয় করতে হবে, অনেকবার ভিক্ষা করতে হবে, কিন্তু কখনও, কখনও না জোর করে তাদের থেকে হ্যাঁ বের করে দাও।”

শাহরুখ খান নারী

শাহরুখ খান সবসময় তার কমনীয় এবং সম্মানজনক আচরণের জন্য পরিচিত। এই সাক্ষাত্কারের স্নিপেটটি আরও প্রমাণ যে কেন সারা বিশ্বের মহিলারা তাকে প্রশংসা করে চলেছেন।





Source link