এক্সক্লুসিভ: লর্ড অফ দ্য রিংস: দ্য রিংস অফ পাওয়ার স্রষ্টা জেডি পেইন মধ্য-পৃথিবীতে অধিকার পাওয়ার বিষয়ে

36


মধ্য-পৃথিবীতে ফিরে যাওয়ার সময় প্রায়! দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য রিংস অফ পাওয়ার – জেআরআর টলকিয়েনের জনপ্রিয় লর্ড অফ দ্য রিংস ফ্র্যাঞ্চাইজির উপর ভিত্তি করে সাম্প্রতিক বিগ-বাজেট পুনরাবৃত্তি কিছু দিনের মধ্যে মুক্তি পাবে৷ শোটি তার সমস্ত গৌরব মধ্যে দ্বিতীয় যুগের ক্রনিকল সেট করা হয়েছে. এর অর্থ হল নতুন অক্ষর, অদেখা সেটিংসে ঢোকানো এবং পরিশিষ্টের চেয়ে একটু বেশিই একটি সম্পূর্ণ নতুন বিশ্ব তৈরি করা। শোরনার জেডি পেইন এবং প্যাট্রিক ম্যাকেকে এটিকে জীবন্ত করে তোলার দায়িত্ব দেওয়া হয়েছিল, একটি আপাতদৃষ্টিতে অসম্ভব কীর্তি, সন্দেহ নেই। ফলাফল হল এমন একটি সিরিজ যা LOTR বই এবং চলচ্চিত্রের অনুরাগীদের স্মরণ করার প্রতিশ্রুতি দেয় এবং সেই সাথে আরও গভীরে প্রবেশ করে যা আগে অনস্ক্রিনে অনুবাদ করা হয়নি। কিন্তু আপনি যদি পেইনকে জিজ্ঞাসা করেন, এটি সবই টলকিয়েন এবং ভক্তদের সেবায়।

শো-এর মুক্তির আগে একটি একচেটিয়া সাক্ষাত্কারে, জেডি পেইন দ্য রিংস অফ পাওয়ারের জন্য একটি মধ্য-আর্থ তৈরি এবং পিটার জ্যাকসনের বিস্তৃত মুভি সিরিজের সাথে দর্শকদের সম্মিলিত চেতনার সাথে এটিকে সঠিকভাবে পাওয়ার জন্য “চ্যালেঞ্জিং ডান্স” সম্পর্কে খোলেন। .

এই শোতে গিয়ে, পিটার জ্যাকসনের লর্ড অফ দ্য রিংস ফিল্মগুলি থেকে নিজেকে আলাদা করার একটি সচেতন প্রচেষ্টা ছিল নাকি আপনি সেগুলি থেকে আঁকতে চেয়েছিলেন?

আমি মনে করি আমরা কেবল একটি মধ্য-পৃথিবী তৈরি করা চালিয়ে যেতে চাই। বিস্ময়কর শিল্পীদের একটি দীর্ঘস্থায়ী ঐতিহ্য রয়েছে যারা বিভিন্ন মিডিয়াতে জিনিস তৈরি করতে পেয়েছেন। আপনি পেয়েছেন. রাল্ফ বকশি ফিল্ম, আপনি পিটার জ্যাকসন পেয়েছেন, আপনি জন হাও এবং তাদের পেইন্টিং এবং লেড জেপেলিনের সঙ্গীত পেয়েছেন এবং এগুলি সত্যিই দুর্দান্ত শিল্পী তাই আমরা নিজেদেরকে টলকিয়েন ছাতার নীচে বিবেচনা করি। আমি আমাদের সামনে আসা সমস্ত মহানদের কাছ থেকে শিখতে পেরে উত্তেজিত ছিলাম এবং টলকিনের প্রতি ন্যায়বিচার করার আশা করছি।

আপনি উপাদান খুব নির্দিষ্ট অংশ অ্যাক্সেস ছিল. আপনি এটি একটি সুযোগ বা একটি চ্যালেঞ্জ হিসাবে দেখেছেন?

এটা উভয়ের সামান্য বিট. এটি একটি সূক্ষ্ম প্রশ্ন একটি বিট. আমাদের কাছে হবিট, তিনটি বই এবং তাদের পরিশিষ্টের অধিকার ছিল। যাইহোক, আমাদের কাছে The Silmarillion এবং Unfinished Tales of Numenor এবং Middle-earth-এর অধিকার ছিল না যার অর্থ আমাদের অন্যান্য কাজগুলিতে কী আছে সে সম্পর্কে সচেতন হতে হবে এবং এমন জিনিসগুলি তৈরি করতে হবে যা তাদের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে কিন্তু তাদের বিরোধিতা করবে না। তাই যে কখনও কখনও একটি চ্যালেঞ্জিং নাচ. কখনও কখনও আমরা এমন কিছু লিখব যা সেই ধারণাগুলিকে ছিন্নভিন্ন করে তবে আমরা সেগুলি প্রকাশ করতে পারি না তবে মধ্য-পৃথিবীর মতো একটি সুনিপুণ এবং গভীর বিশ্ব থাকা সর্বদা সহায়ক। তাই মধ্য-পৃথিবী সম্পর্কে আমাদের জ্ঞান জানানোর ক্ষেত্রে যা কিছু আছে তা গুরুত্বপূর্ণ হতে পারে।

শোটি নন-ক্যানন অক্ষর এবং একাধিক অবস্থান সহ অনেকগুলি অক্ষর সেট আপ করে। দর্শকদের জন্য গল্প সোজা রাখা কঠিন হতে পারে। আপনি বিন্যাস আউট মাংস কিভাবে?

মিডল-আর্থের সাথে কাজ করার অর্থ কী এবং টলকিয়েনের কাছে সত্য হওয়ার অর্থ কী তা নিয়ে আমরা লেখকদের ঘরে অনেক সময় কাটিয়েছি। আমরা প্রতিদিন সেটে টলকিনের নিজের একটি উদ্ধৃতি পড়ে শুরু করতাম। তাই শুধু সুরে ওঠার চেষ্টা করা এবং কিছু উপায়ে একটি চ্যালেঞ্জ ছিল কিন্তু একবার আমরা সেখানে ছিলাম, আপনার মনে হয়েছিল যে টলকিয়েন নিজেই এই সমস্ত সূত্র ছেড়ে দিয়েছেন। আপনার মনে হয়েছিল আপনি হিমশৈলের শীর্ষে ছিলেন এবং আপনি খনন শুরু করেন এবং আমরা টলকিয়েন বিশেষজ্ঞদের একটি সিরিজ এবং জেআরআর টোলকিয়েনের এস্টেটের সাথেও কাজ করেছি, নাতি সাইমন টলকিয়েন শুরু থেকেই শোয়ের একটি বড় অংশ ছিলেন একজন হিসাবে আমরা সঙ্গে পরামর্শ করতে পারে. তাই আমরা অনুভব করেছি যে আমরা সেই গোষ্ঠীর সাথে কাজ করতে পেরেছি এবং যতক্ষণ পর্যন্ত আমরা সত্য এবং টলকিনের কাছাকাছি আছি আমরা অনুভব করেছি যে আমরা সঠিক পথে ছিলাম।
ক্ষমতার বলয়

সেটগুলিকে জীবন্ত দেখা অবশ্যই একটি পরাবাস্তব অভিজ্ঞতা হতে হবে। আপনি কি এমন একটি মুহূর্ত সম্পর্কে কথা বলতে পারেন যেখানে এর বিশালতা আপনাকে আঘাত করতে পারে?

নিশ্চিত, সেটে প্রথমগুলির মধ্যে একটি ছিল Numenor-এ। Numenor ভক্তদের জন্য এত গুরুত্বপূর্ণ ছিল এবং এটি এমন একটি ছিল যে আমরা সঠিক হওয়ার জন্য আবেশিত ছিলাম। তাই আমাদের প্রোডাকশন ডিজাইনার চলে যাবেন এবং পুরো শহরটি ডিজাইন করবেন এবং এটিকে ফিরিয়ে আনবেন এবং আমরা বলব – “আপনাকে ধন্যবাদ, অনেক অনেক… আরও বড়, আরও চিত্তাকর্ষক, ফিরে যান এবং এটি আবার করুন!” এটি চার, পাঁচ, দশবার ঘটেছে। এবং অবশেষে, আমরা এই মুহুর্তে পৌঁছেছি যেখানে আমরা Numenor-এর প্রশস্ত শটগুলির মধ্যে প্রথম বড় VFX শটগুলির মধ্যে একটি দেখেছি যেখানে চরিত্রগুলি প্রথমে আসছে৷ আমরা এলেনডিলের মূর্তি দেখতে পাই এবং আপনি যখন তার থেকেও চওড়া যান এবং আপনি দেখতে পান পূর্ণ সুযোগ. আমি বললাম, “এটা মনে হচ্ছে নুমেনর, আমরা সেখানে পৌঁছে যাচ্ছি!”
এই শোকে ঘিরে অনেক প্রত্যাশা রয়েছে এবং ভক্তদের ইতিমধ্যেই তত্ত্ব রয়েছে। আপনি কিভাবে মোকাবেলা করবেন?
আমরা অভ্যন্তরীণভাবে নিজেদের ওপর যতটা চাপ দিয়েছি তার চেয়ে বেশি চাপ আর কেউ দিতে পারেনি। অবশ্যই, আমরা ভক্তদের হতাশ করতে চাই না। মূলত কারণ এটি আমাদের কাছে অনেক কিছু বোঝায়। এটি শুধু অন্য কাজ নয়। এটি শুধুমাত্র অন্য স্ক্রিপ্ট নয় যা আপনি লেখেন এবং তারপরে অন্য প্রকল্পে যান। টলকিয়েন এমন কিছু যা আমার বন্ধু এবং পরিবারের সদস্যরা মারা গেলে টলকিয়েন আমার প্রশংসায় তার পথ খুঁজে পায়, এমনকি আমার ছেলের জন্মের ঘোষণা এলভিশে ছিল। এটা সত্যিই আমার জীবনের অংশ. প্যাট্রিক এবং আমি দুজনেই ঠিক করতে চেয়েছিলাম। আমরা জানি যে এটি বিভিন্ন মানুষের কাছে অনেক বেশি অর্থবহ তাই আমরা অনুভব করেছি যে আমরা যদি সেই বিশেষ চেতনা এবং সেই বিশেষ অনুভূতিটি ধরতে পারি যা লোকেরা বই পড়ার সময় অনুভব করে যখন তারা চলচ্চিত্র দেখে এবং মধ্য-পৃথিবীতে যায়। যে আমরা সত্যিই সম্পন্ন করতে চেয়েছিলেন কি.
দ্য লর্ড অফ দ্য রিংস: দ্য রিংস অফ পাওয়ার যেখানে মরফিড ক্লার্ক, রব আরামায়ো, চার্লস এডওয়ার্ডস, ম্যাক্সিম বলড্রি, ওয়েইন আর্থার, বেঞ্জামিন ওয়াকার এবং অন্যান্যদের বৈশিষ্ট্য রয়েছে 2 সেপ্টেম্বরে পৌঁছাবে।





Source link