৪০০০ কর্মীর জন্য কেএসআরএমের অনন্য উদ্যোগ – শেয়ারবাজারনিউজ.কম

33


নিজস্ব প্রতিবেদক : মুদ্রাস্ফীতি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্নআয়ের কর্মীদের দ্বিতীয় দফায় বেতন বাড়িয়েছে শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম। এটি কেএসআরএম কর্মীদের আয়-ব্যয়ের পার্থক্য কমানোর উদ্যোগ। গত জানুয়ারিতে প্রথম দফায় কর্মরত সব স্তরের কর্মীর বেতন বাড়িয়েছিল প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দ্বিতীয়বার বেতন বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। তবে তা কার্যকর হয়েছে ১ আগস্ট থেকে।

প্রতিষ্ঠানটির নিম্ন আয়ের (যাদের বেতন ২৫ হাজার টাকার নিচে) প্রায় চার হাজার কর্মী এ সুবিধা পাবেন। এতে প্রতিমাসে কেএসআরএমের বাড়তি খরচ হবে প্রায় কোটি টাকা। এ ঘোষণায় কর্মীদের আর্থিক টানাপোড়েনে কিছুটা হলেও স্বস্তি এবং আনন্দ বিরাজ করবে। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাত এ প্রসঙ্গে বলেন, বর্তমান বাজার পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষ বেশ বেকায়দায়। হঠাৎ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে যাওয়ায় জনজীবনে প্রভাব পড়েছে। অনেকের পক্ষে পরিস্থিতি সামলে চলা মুশকিল হয়ে পড়েছে। যদিও পরিস্থিতি সামলে নেওয়ার জন্য সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। পরিস্থিতি সামলে নিতে সরকার যেমন অনেক পদক্ষেপ নিয়েছে, আমাদেরও যার যার অবস্থান থেকে এগিয়ে আসবে হবে। নিতে হবে পদক্ষেপ। কেএসআরএম সেই তাড়না থেকে নিম্ন আয়ের কর্মীদের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, প্রতিষ্ঠানের মূল চালিকাশক্তি কর্মীদের প্রতি কেএসআরএমের উদার দৃষ্টিভঙ্গি আগামীতেও অব্যাহত থাকবে।



Source link