সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বেড়েছে – শেয়ারবাজারনিউজ.কম

19


শেয়ারবাজার রিপোর্ট:পবিত্র ঈদুল আজহার আগে শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে .৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৬৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৮৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৯৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬ টির, দর কমেছে ১৪৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৪৬ কোটি ৯৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৪১ কোটি ৭১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৪৬ কোটি ৯৫ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৫১ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৮টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। সিএসইতে ২৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.



Source link