প্রতিষ্ঠাবার্ষিকীতে মার্কেন্টাইল ব্যাংকের নতুন ৭টি কার্ড সেবা – শেয়ারবাজারনিউজ.কম

20


নিজস্ব প্রতিবেদক: প্রতিষ্ঠার ২৩তম বর্ষ উপলক্ষ্যে নতুন ৭টি কার্ড সেবা নিয়ে এসেছে বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যাংক। বুধবার (১ জুন) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই কার্ড সেবা উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকটির চেয়ারম্যান মোরশেদ আলম। এসময় তিনি বিগত বছরে ব্যাংকের উল্লেখযোগ্য অর্জনসমূহ এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন। তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারী পরবর্তী আর্থিক দুর্যোগের মধ্যেও পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের কারণে মার্কেন্টাইল ব্যাংক তার মজবুত অবস্থান আরও সুদৃঢ় করতে সক্ষম হয়েছে। নতুন শিল্প গঠন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়ন এবং দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে মার্কেন্টাইল ব্যাংক নিরলসভাবে কাজ করে যাচ্ছে যা আগামীতেও অব্যাহত থাকবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী বলেন, চলতি বছর শ্রেণী বিন্যাসিত ঋণ আদায়ে জোর পদক্ষেপ নেওয়া হবে। একইসাথে নতুন ঋণ বিতরণের ক্ষেত্রে কৃষি ও এসএমই খাতকে প্রাধান্য দেয়ার পাশাপাশি প্রান্তিক জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবার আওতায় আনতে নতুন নতুন শাখা-উপশাখা ও এজেন্ট ব্যাংকিং আউটলেট স্থাপন অব্যাহত থাকবে। গ্রাহকদের চাহিদার বাস্তবায়নে ডিজিটাল ব্যাংকিং সেবা আরো ব্যাপক ও বিস্তৃত করার প্রতিশ্রæতিও দেন তিনি।

মার্কেন্টাইল ব্যাংকের নতুন ৭টি ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের বিশেষত্ব হলো ইএমভি প্রযুক্তিসম্পন্ন এইসব কার্ড দিয়ে সংস্পর্শ ছাড়া লেনদেন করা যাবে। ইসলামী ব্যাংকিং গ্রাহকদের জন্য আছে শরীয়াহভিত্তিক ৩টি ডেবিট ও ক্রেডিট কার্ড। আর কনভেনশনাল ব্যাংকিং গ্রাহকদের জন্য আছে সিগনেচার, প্লাটিনাম ও গোল্ড ক্যাটাগরিতে ৪টি ক্রেডিট ও প্রিপেইড কার্ড। এমবিএল তাক্বওয়া ইসলামি ক্রেডিট কার্ড গ্রাহকগণ প্রথম বছর ইস্যুয়েন্স ফি বা রক্ষণাবেক্ষণ খরচ মওকুফ পাবেন। এই ইসলামী ক্রেডিট কার্ড সুদমুক্ত এবং এই কার্ডের গ্রাহকগণ – সর্বনি¤œ মাসিক রক্ষণাবেক্ষণ ব্যয়, ৪৫ দিন পর্যন্ত অতিরিক্ত চার্জমুক্ত এবং শীর্ষস্থানীয় হোটেল, রেস্টুরেন্ট ও বিপণিবিতানে আকর্ষণীয় ডিসকাউন্ট সুবিধা উপভোগ করবেন। এছাড়াও ইসলামী ব্যাংকিং সেবায় ‘তাক্বওয়া মুদারাবা হজ্জ সঞ্চয় প্রকল্প’ নামে একটি নতুন আমানত প্রকল্প চালু করা হয়েছে, যার মাধ্যমে গ্রাহক হজ্জ করার উদ্দেশ্যে ইসলামী শরীআহ্ মোতাবেক প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা সঞ্চয় করতে পারবেন।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, পরিচালকবৃন্দ আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), এম. এ খান বেলাল ও মোহাম্মদ আব্দুল আউয়াল, উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ শামীম আহম্মদ, হাসনে আলম এবং মুঃ মাহমুদ আলম চৌধুরী, সিএফও তাপস চন্দ্র পাল, পিএইচডিসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তা এবং প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার আমন্ত্রিত সাংবাদিকবৃন্দ।



Source link