চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের আইপিও অনুমোদন দিয়েছে বিএসইসি – শেয়ারবাজারনিউজ.কম

10


শেয়ারবাজার রিপোর্ট:পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে প্রাথমিকগণ প্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার বিএসইসির ৮৩০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা গেছে,  চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যের ১,৫০,০০,০০০ টি সাধারণ শেয়ার আইপিও এর  মাধ্যমে ইস্যু করার প্রস্তাব বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন রুলস ২০১৫ এর রুলস ৩(২)(পি) থেকে অব্যাহতি পূর্বক অনুমোদন প্রদান করেছে।

উল্লেখ্য যে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের আইন পরিপালনের উদ্দেশ্যে এই অব্যাহতি প্রদান করা হয়েছে। এই আইপিও এর মাধ্যমে
কোম্পানিটি ১৫ কোটি টাকা পুঁজি উত্তোলন করে সরকারী ট্রেজারী বন্ড, পুঁজিবাজারে বিনিয়োগ এবং ইস্যু
ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে বাস্তবিক মূল্যায়ন রিপোর্ট  অনুযায়ী লাইফ ইন্স্যুরেন্স ফান্ড ৩৫,২১,৬৮,৭২০ টাকা, মোট উদ্বৃত্ত ৪,৬৭,৪৫,০০০ টাকাএবং শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদানের জন্য উদৃত্ত রয়েছে ৪৫ লক্ষ টাকা ।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে ‘এএএ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লিমিটেড’, ট্রাষ্ট ব্যাংক ইনভেস্টমেন্ট
লিমিটেড’ এবং এবি ইনভেস্টমেন্ট লিমিটেড’।

উল্লেখ্য যে, পুঁজিবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটি কোন প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.



Source link