ইদের পরে সূচকের পতনে লেনদেন – শেয়ারবাজারনিউজ.কম

36


শেয়ারবাজার রিপোর্ট:পবিত্র ঈদুল আযহা পরবর্তী প্রথম কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৮৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৮৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৮ টির, দর কমেছে ২০৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ডিএসইতে ৬৭৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৯ কোটি ১৬ লাখ টাকা কম। ঈদের আগে ডিএসইতে ৭৮৮ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৮৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯২টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। সিএসইতে ১৯ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

শেয়ারবাজার নিউজ/খা.হা.



Source link