ডেল্টা এয়ার লাইনস রয়টার্স দ্বারা প্রাক-মহামারী স্তরে স্ন্যাপব্যাক দেখেছে

32



© রয়টার্স। ফাইল ফটো: 24শে জানুয়ারী, 2022, মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া, আর্লিংটনের রেগান জাতীয় বিমানবন্দরে অবতরণের আগে ডেল্টা এয়ার লাইনসের একটি বিমান ইউএস ক্যাপিটল অতিক্রম করে। REUTERS/Joshua Roberts

লিখেছেন ঐশ্বরিয়া নায়ার

(রয়টার্স) – ডেল্টা এয়ার লাইনস ইনকর্পোরেটেড (এনওয়াইএসই:) বুধবার দ্বিতীয় ত্রৈমাসিকের জন্য আশাব্যঞ্জক রাজস্বের পূর্বাভাস দিয়েছে, প্যান্ট-আপ চাহিদার উপর বাজি ধরেছে কারণ যাত্রীরা টিকিটের উচ্চ মূল্য, বাসস্থান এবং ভাড়ার গাড়ির উচ্চ মূল্যের দ্বারা অনিশ্চিত আরও ভ্রমণের পরিকল্পনা করে।

ডেল্টার চিফ এক্সিকিউটিভ এড বাস্তিয়ান একটি সম্মেলনে বলেন, “ভোক্তার স্বাস্থ্য নিয়ে বাজারে সমস্ত উদ্বেগ থাকা সত্ত্বেও সেখানে চাহিদা অব্যাহত রয়েছে।”

মন্তব্যটি এমন এক সময়ে এসেছে যখন ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির কারণে ভোক্তাদের ব্যয় ক্ষমতা হ্রাস পেয়েছে এবং সুদের হার বৃদ্ধির কারণে বিশ্বব্যাপী প্রবৃদ্ধি মন্থর হওয়ার আশঙ্কা রয়েছে।

যাইহোক, গ্রীষ্মকালীন ভ্রমণের চাহিদার দিকে লক্ষ্য রেখে এয়ারলাইন্সগুলো তেজস্বী রয়ে গেছে। “পুনরুদ্ধার আমার প্রত্যাশা ছাড়িয়ে গেছে,” বাস্তিয়ান যোগ করেছেন।

সম্মেলনে সম্ভাব্য মন্দা বা দুর্বল চাহিদার পরিবেশ সম্পর্কিত উদ্বেগ সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, বাস্তিয়ান বলেন, “আমরা এখন এর প্রমাণ দেখছি না।”

ইউএস এয়ারলাইনগুলি মহামারীটির গভীরতা থেকে ভ্রমণ কত দ্রুত ফিরে এসেছে তা দেখে উদ্বেলিত হয়েছে, কর্মীদের স্বল্পতার কারণে তাদের আংশিকভাবে ক্ষমতা বাড়াতে লড়াই করতে হচ্ছে।

স্টাফিং সমস্যা, আবহাওয়া সংক্রান্ত সমস্যা এবং কর্মীদের মধ্যে COVID-19 কেস এর কারণে এয়ারলাইন্সগুলি মেমোরিয়াল ডে ছুটির সপ্তাহান্তে 2,500 টিরও বেশি ফ্লাইট বাতিল করেছে।

অপ্রতিরোধ্য চাহিদা মার্কিন এয়ারলাইনস যেমন Southwest Airlines (NYSE:) Co এবং JetBlue Corp Airways-কে বর্তমান ত্রৈমাসিকের জন্য একটি উচ্ছ্বসিত রাজস্ব পূর্বাভাস দিতে পরিচালিত করেছে।

ডেল্টা $12.4 বিলিয়ন এবং $12.5 বিলিয়নের মধ্যে দ্বিতীয়-ত্রৈমাসিক সামঞ্জস্যপূর্ণ আয়ের পূর্বাভাস দিয়েছে। আটলান্টা-ভিত্তিক এয়ারলাইনটি 2019 সালের জুন ত্রৈমাসিকে $12.4 বিলিয়ন আয় করেছে।

কোম্পানিটি বর্তমান ত্রৈমাসিকের জন্য তার অপারেটিং মার্জিন আউটলুককে 13%-14%-এ উন্নীত করেছে, আগের 12%-14% এর আউটলুকের তুলনায়।

যাইহোক, ইউক্রেন দ্বন্দ্ব থেকে উদ্ভূত উচ্চ জ্বালানির দাম ডেল্টা প্রতি গ্যালন জ্বালানী মূল্যের জন্য তার দৃষ্টিভঙ্গি বাড়িয়েছে। কোম্পানি এখন প্রতি গ্যালন জ্বালানি মূল্য $3.60 এবং $3.70 এর মধ্যে হবে বলে আশা করছে, আগের পূর্বাভাসের $3.20 থেকে 3.35 এর তুলনায়।



Source link