শুনুন কেকের গাওয়া জনপ্রিয় ১০ গান

40


মাত্র ৫৩ বছর বয়সে চলে গেলেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী কেকে (কৃষ্ণকুমার কুন্নাথ)। কলকাতায় কনসার্টে গাইতে এসেছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় গান শেষে হোটেলে ফিরে অসুস্থ বোধ করলে হাসপাতালে নেওয়া হয় তাঁকে। সেখানেই চিকিৎকরা তাঁকে প্রয়াত বলে ঘোষণা করেন। কেকের প্রয়াণে স্তব্ধ ভারতসহ বাংলাদেশের মিউজিক ইন্ডাস্ট্রি। বলিউডে তাঁর গাওয়া অসংখ্য গান জনপ্রিয় হয়েছে। সে তালিকা থেকে মাত্র দশটি গান বেছে নেওয়া ভীষণ কঠিন।

শুনে নিন সদ্যপ্রয়াত গায়ক কেকের গাওয়া জনপ্রিয় ১০ গান।

পেয়ার কে পাল

১৯৯৯ সালে প্রকাশিত হয় গানটি। ক্ষণস্থায়ী জীবন নিয়ে গাওয়া গানটি দারুণ পছন্দ করেন সেই সময়কার তরুণ প্রজন্ম।

তাড়াপ তাড়াপ কে

সালমান খান, ঐশ্বরিয়া রাই ও অজয় দেবগন অভিনীত ‘হাম দিল কে চুকে সানাম’ সিনেমার এ গান দিয়ে প্লেব্যাক ক্যারিয়ার শুরু করেন কেকে। এ গানের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি কেকে-কে।

আওয়ারাপান বানজারাপান

জিসম সিনেমার ‘আওয়ারাপান বানজারাপান’ গান দিয়ে আবির্ভূত হয় অন্যরকম কেকে। জন আব্রাহাম ও বিপাশা বসু অভিনীত সিনেমাটির এ গান দারুণ পছন্দ করেছিলেন সবাই।

তু আশিকি হ্যায়

২০০৩ সালে মুক্তি পাওয়া ‘ঝংকার বিটস’ সিনেমার ‘তু আশিকি হ্যায়’ গানটি দিয়ে কেকে ছুঁয়েছিলেন সবার হৃদয়।

তুহি মেরি সব হ্যায়

ইমরান হাশমি, কঙ্গনা রনৌত ও শাইনি আহুজা অভিনীত ‘গ্যাংস্টার’ সিনেমার আলোচিত গান এটি। এই রোমান্টিক গানটি কেকের অন্যতম জনপ্রিয় গান।

মেরা পেহলা পেহলা পেয়ার

রুসলান মুমতাজ ও হ্যাজেল ক্রাউনি অভিনীত ‘মেরা পেহলা পেহলা পেয়ার’ সিনেমার টাইটেল ট্রাক এটি। গানটি যেন প্রেমের জাতীয় সংগীত!

আঁখোমে তেরি

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ওম শান্তি ওম’ সিনেমার ‘আঁখোমে তেরি’ গানটি এখনও বাজে সংগীতপ্রিয় মানুষের প্লেলিস্টে।

আলভিদা

শাইনি আহুজা, শিল্পা শেঠি, কেকে মেনন, কঙ্কনা সেন শর্মা অভিনীত ‘লাইফ ইন আ মেট্রো’ সিনেমার ‘আলভিদা’ কেকের গাওয়া অন্যতম জনপ্রিয় গান। গানটির সুরকার প্রীতম।

খুদা জানে

রণবীর কাপুর, বিপাশা বসু ও দীপিকা অভিনীত ‘বাসনা এ হাসিনো’ সিনেমার ‘খুদা জানে’ গানটি যেন ভালোবাসার অন্যরকম প্রকাশ। কেকে ও শিল্পা রাওয়ের গলায় গানটি পেয়েছে ভিন্ন মাত্রা।

তু জো মিলা

সালমান খানের জনপ্রিয় সিনেমা ‘বাজরাঙ্গি ভাইজান’-এর গল্পে বাড়তি আকর্ষণ যোগ করেছে ‘তু জো মিলা’ গানটি। গানটির সুরকার ও সংগীত পরিচালক প্রীতম।

 





Source link