বর্ষায় লুৎফরের নতুন গান, সঙ্গে আফরোজা রূপা

13


লুৎফর হাসানের গানে পাওয়া যায় মধ্যবিত্ত জীবনযাপন ও আবেগ-অনুভূতির কথা। নাগরিক প্রেম-বিরহ তিনি যেমন সরল ভাষায় তুলে আনেন গানে, একইসঙ্গে থাকে প্রকৃতির বর্ণনাও। বৃষ্টি নিয়ে আগেও কয়েকটি গান করেছেন লুৎফর। এই আষাঢ়ের শেষপ্রান্তে তিনি দিলেন আরেকটি বৃষ্টিস্নাত সুখবর।

‘ঘুড়ি’খ্যাত গায়ক লুৎফর হাসান আসছেন বর্ষার নতুন গান নিয়ে। ‘যদি বৃষ্টি নামে’ শিরোনামের এ গানে তাঁর সঙ্গে আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী আফরোজা রূপা। গানটির কথা ও সুর লুৎফর হাসানের। সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম।

সংগীতশিল্পী লুৎফর হাসান ও আফরোজা রূপা। ছবি: সংগৃহীত

গানটি নিয়ে লুৎফর হাসান বলেন, ‘বৃষ্টির সন্ধ্যায় হাঁটতে হাঁটতে গানটি লিখি। সুর করার পর গুনগুন করছিলাম। ধ্রুব দাদাকে শোনানোর পর তিনি পছন্দ করলেন। তারপর সংগীত পরিচালক তরিকের সঙ্গে বসে এটার মিউজিক ডিজাইন করা হয়। ক্ল্যাসিকের মেলবন্ধনের জন্য রূপার কণ্ঠ যুক্ত করা হয়েছে। ফলে একটা মনমতো বৃষ্টির গান তৈরি করা গেল।’

সংগীতশিল্পী আফরোজা রূপা জানান, তিনি মূলত ক্ল্যাসিকের শিল্পী। আধুনিক গানে যুক্ত হওয়াটা তাঁর জন্য নতুন অভিজ্ঞতা। গানের কথা, সুর, সংগীত ভালো লেগেছে বলেই গেয়েছেন। শ্রোতারা পছন্দ করলে আধুনিক গানে নিয়মিত হবেন বলে জানিয়েছেন রূপা।

গানের ভিডিওতে অংশ নিয়েছেন শিল্পীরাই। নান্দনিক সেটে সন্ধ্যার বৃষ্টির আবহে গানের ভিডিও বানিয়েছেন চন্দন রায় চৌধুরী। ঈদ উপলক্ষে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘যদি বৃষ্টি নামে’।





Source link