প্রযোজকের বিরুদ্ধে শিল্পী সমিতিতে মাহির অভিযোগ

28


প্রযোজক জেনিফার ফেরদৌসের সঙ্গে বিরোধের জেরে এবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বারস্থ হলেন মাহিয়া মাহি। শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর তিনি আজ একটি অভিযোগপত্র দেন। মিথ্যা মামলার হুমকি ও মানহানির অভিযোগ এনে প্রযোজকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের আবেদন করেছেন মাহি।

অভিযোগপত্রে মাহি লিখেছেন, ‘সম্প্রতি ‘‘আশীর্বাদ’’ সিনেমার প্রযোজক তাহেরা ফেরদৌস জেনিফার আমার বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা অভিযোগ এনে বাজে মন্তব্য করে যাচ্ছেন। সে সব মন্তব্য ইতিমধ্যেই ইউটিউবসহ সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই সঙ্গে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করার হুমকিও দিচ্ছে তারা। প্রযোজক জেনিফারের এই সব উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য ও জিঘাংসামূলক কর্মকাণ্ডে আমি বিব্রত। এতে আমার মানহানি হচ্ছে। শুধু তাই নয়, তার এই সব বক্তব্যে জনমনে শিল্পীদের সম্পর্কে নেতিবাচক মনোভাব পরিলক্ষিত হচ্ছে। এটা সকল চলচ্চিত্র শিল্পীদের ইমেজকে ক্ষুণ্ন করছে। আমাকে হেয় করাসহ জেনিফার ফেরদৌসের এইসব বিতর্কিত কর্মকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি।’

প্রযোজকের বিতর্কিত কর্মকাণ্ডের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার আবেদন জানিয়ে মাহি লেখেন, ‘এমতাবস্থায় জনাবের নিকট আকুল আবেদন, প্রযোজক জেনিফার ফেরদৌসের বিতর্কিত কর্মকাণ্ডের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবেন। সেই সঙ্গে আমাকে মানহানি করার বিচার করে শিল্পীদের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার অনুরোধ জানাচ্ছি।’

প্রযোজক জেনিফারের সঙ্গে (মাঝে) দ্বন্দ্বে জড়িয়েছেন মাহি ও রোশান। ছবি: ফেসবুক থেকে

ঘটনার সূত্রপাত ‘আশীর্বাদ’ সিনেমার সংবাদ সম্মেলনকে কেন্দ্র করে। সপ্তাহখানেক আগে সিনেমাটির মুক্তি উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রযোজক জেনিফার ফেরদৌস। নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক মানিক সেখানে উপস্থিত থাকলেও ছিলেন না সিনেমাটির দুই অভিনয়শিল্পী মাহিয়া মাহি ও জিয়াউল রোশান। তাঁরা কেন নেই, এমন প্রশ্ন করা হলে প্রযোজক তাঁদের বিরুদ্ধে শুটিংয়ে অসহযোগিতা করাসহ বেশ কিছু অভিযোগ আনেন।

প্রযোজকের অভিযোগের জবাবে ১৮ আগস্ট পাল্টা সংবাদ সম্মেলন করেন রোশান ও মাহি। প্রযোজকের বিরুদ্ধে সরকারি অনুদানের অর্থ আত্মসাৎ, শুটিংয়ে শিল্পীদের সঙ্গে দুর্ব্যবহার, শিল্পীদের পারিশ্রমিক না দেওয়াসহ বেশ কিছু অভিযোগ উঠে আসে মাহির বক্তব্যে। এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে মাহির বিরুদ্ধে আবারো ক্ষোভ উগরে দেন প্রযোজক জেনিফার। অবশেষে ঘটনার সুষ্ঠু সমাধান প্রত্যাশা করে শিল্পী সমিতির দ্বারস্থ হলেন অভিনেত্রী।

এদিকে আজ সন্ধ্যায় এফডিসিতে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন প্রযোজক জেনিফার। সেখানে উপস্থিত ছিলেন প্রযোজক খোরশেদ আলম খসরু, নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, সাফি উদ্দীন সাফি, আলিমুল্লাহ খোকনসহ অনেকেই। সংবাদ সম্মেলনে প্রযোজক জেনিফার জানান, মাহিয়া মাহি, রোশান ও পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ক্ষমা না চাইলে তাঁদের বিরুদ্ধে মামলা করবেন তিনি।





Source link