দুই বছর পর আবারও শুরু হচ্ছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ

21


করোনা মহামারির কারণে ২ বছর বন্ধ থাকার পর আবারও শুরু হচ্ছে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতা। বৃহস্পতিবার রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে অবস্থিত দ্য ডেইলি স্টার সেন্টারের এএস মাহমুদ সেমিনার হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের আয়োজকেরা। একক লক্ষ্য, অনন্য সৌন্দর্য এবং সারা বিশ্বে খুশির বার্তা ছড়িয়ে দেওয়ার প্রবল ইচ্ছা আছে, প্রতিযোগিতার মধ্য দিয়ে এমন কাউকেই বিজয়ী হিসেবে বেছে নেওয়া হবে বলে উল্লেখ করেন তাঁরা। 

আয়োজকেরা জানান, ‘এই বছরের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ প্রতিযোগিতার বিজয়ী ২০২৩ সালে অনুষ্ঠিতব্য গ্লোবাল স্টেজে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন। ইতিমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া চালু রয়েছে। সমাজের জন্য ইতিবাচক কিছু করার চেষ্টা নিয়ে এগিয়ে যাচ্ছে মিস ওয়ার্ল্ড। আর এরই ধারাবাহিকতায়, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ খুঁজছে এমন নারীকে, যার উজ্জ্বলতায় পৃথিবী আলোকিত হবে, যার বুদ্ধিমত্তায় বিশ্ব বদলে যাবে ভালোর পথে। 

আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতা শুরুর ঘোষণা দেন ওমিকন এন্টারটেইনমেন্ট চেয়ারম্যান মেহেদী হাসান। তিনি বলেন, ‘আমরা এবারেও এমন একজনকে খুঁজছি যারা রোল মডেল হবেন, শুধু মডেল না। একজন নারী সমাজকে বদলে দিতে পারে, আমরা এমন কাউকেই খুঁজছি।’ সব ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে এই আয়োজনের গালা রাউন্ড সম্পন্ন করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের প্রাক্তন বিজয়ীরা। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮ এর মুকুটধারী জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন, ‘একজন চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে আমার পরিচয়টা আমি বহন করি এর চেয়ে বেশি আমি মিস ওয়ার্ল্ড বাংলাদেশ পরিচয়টা আমি বেশি বহন করি। কারণ এর মাধ্যমে আমি আমার দেশকে রিপ্রেজেন্ট করি সবার আগে। আমার জার্নি কঠিন ছিল, তবে একটা লাইফ টাইম এক্সপেরিয়েন্স ছিল। নিজের পরিচয় গড়ে তোলার পাশাপাশি দেশকে প্রতিনিধিত্ব করার একটা সুযোগ এই প্রতিযোগিতা’। 

এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশনস লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর নেভিল ফেরদৌস হাসান বলেন, ‘আমাদের উদ্দেশ্য এমন একটি প্ল্যাটফর্ম দেওয়া যেখান থেকে একটা পজিটিভ পরিবর্তন আসবে। এমন একজন মানুষকে বাছাই করা যার হাত ধরে সমাজের ইতিবাচক কিছু পরিবর্তন আসবে এবং আন্তর্জাতিক অঙ্গনে যে আমাদের দেশের পতাকাকে তুলে ধরবে।’ 

এশিয়াটিক থ্রি সিক্সটি-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের বলেন, ‘শুধুমাত্র সৌন্দর্যের প্রতিযোগিতা আমরা করতে চাই না। কারণ পৃথিবী এখন সেখান থেকে সরে এসেছে। শুধু সমাজ দর্শন নয় বিনোদনের উদ্দেশ্যেও আমরা এই প্রতিযোগিতার আয়োজন করছি। এই বিনোদনটা যেন রুচিশীল হয়।’ 

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার এবারের আসরের প্রধান জুরি প্যানেলের বিচারক থাকবেন সারা যাকের ও সাদিয়া ইসলাম মৌ। 

আগ্রহী প্রার্থীরা সহজেই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ফেসবুক পেজ বা অফিশিয়াল ওয়েবসাইট www. missworldbangladesh. com এ গিয়ে নিবন্ধন করতে পারবেন। 





Source link