জোকারের সিক্যুয়াল আসছে

34


‘জোকার’ ভক্তদের জন্য সুখবর। ২০১৯ সালে বিশ্বব্যাপী সাড়াজাগানো এই সিনেমার সিক্যুয়াল আসছে এবার। সিনেমার ক্লাইমেক্সের মতোই হঠাৎ এল ঘোষণা। ‘জোকার’-ভক্তদের চমকে দিলেন পরিচালক টড ফিলিপস নিজেই। 

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে জানা যায়, স্থানীয় সময় মঙ্গলবার টড ফিলিপস তাঁর ইনস্টাগ্রামে সিনেমার পাণ্ডুলিপির একটি ছবি শেয়ার করেছেন। লাল রঙের সেই পাণ্ডুলিপির কাভারের ওপর কালো রঙে লেখা ‘জোকার: ফোলি আ ডিউক্স’। আরেকটি ছবিতে দেখা যায়, সিনেমাটির চিত্রনাট্য পড়ছেন ‘জোকার’ খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স। এবারও যে তিনি কেন্দ্রীয় চরিত্রে থাকছেন তা আর বলার অপেক্ষা রাখে না। 

সিনেমাটির চিত্রনাট্য পড়ছেন ‘জোকার’ খ্যাত অভিনেতা জোয়াকিন ফিনিক্স। ছবি: ইনস্টাগ্রাম

টড ফিলিপসের এই পোস্টের পর ভক্তদের অপেক্ষা যে অবসান হতে চলেছে বলতেই হয়। এবারও যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন স্কট সিলভার ও টড ফিলিপস। তবে ছবির গল্প, কবে শুটিং, কবে নাগাদ মুক্তি এ বিষয়ে কিছু নিশ্চিত হওয়া যায়নি। 

২০১৯ সালে মুক্তি পায় সুপারহিরো দুনিয়ার বিখ্যাত ভিলেন চরিত্র নিয়ে বানানো সিনেমা ‘জোকার’। ছবি: ইনস্টাগ্রাম ২০১৯ সালে মুক্তি পায় সুপারহিরো দুনিয়ার বিখ্যাত ভিলেন চরিত্র নিয়ে বানানো সিনেমা ‘জোকার’। তুমুল দর্শকপ্রিয়তার পাশাপাশি এ সিনেমার মূল চরিত্র ‘জোকার’ নিয়ে বিস্তর আলোচনা হয়েছে সিনেমা জগতে। সিনেমাটি বক্স অফিসে ব্যবসাও করেছে দুহাত ভরে। বিশ্বব্যাপী আয় করেছে ১ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি। 

‘জোকার’ ছবির গল্পে দেখানো হয় আশির দশকের ঘটনা। আর্থার ফ্লেক নামের ব্যর্থ এক কমেডিয়ান সম্মানের বদলে অবহেলা-অশ্রদ্ধায় একসময় উন্মাদ হয়ে যায়। একপর্যায়ে নিজেই হয়ে পড়ে নৃশংস অপরাধী। ‘জোকার’ চরিত্রটির মধ্য দিয়ে সমাজের নিপীড়িত ও বঞ্চিত মানুষের কষ্ট ও দুর্দশা ফুটিয়ে তোলেন নির্মাতা। 





Source link