জামাইষষ্ঠীতে চন্দ্রবিন্দুর নতুন গান

40


চন্দ্রবিন্দুর গান মানেই হৈ-হুল্লোড়, সহজ কথায় গভীর বিষয়ের স্বাদ। অনেকদিন নতুন কোনো গান নেই জনপ্রিয় এই বাংলা ব্যান্ডের। চন্দ্রবিন্দুর সদস্য চন্দ্রিল ব্যস্ত লেখালেখি-বিতর্ক-বক্তৃতা নিয়ে। অনিন্দ্য চলচ্চিত্র নির্মাতা হিসেবে নাম করেছেন। সিনেমার গানেও তাঁর ব্যস্ততা বেড়েছে। আর উপলের ব্যস্ততা ছবি আঁকা নিয়ে।

এই বিরতিতে তিনজনই গানের সঙ্গে জড়িয়ে ছিলেন, তবে আলাদাভাবে। অনেকদিন পর চন্দ্রবিন্দুর জন্য নতুন গান বানাতে বসলেন তাঁরা। তৈরি করলেন ‘ষষ্ঠী মেড ইন হেভেন’। জামাইষষ্ঠী উপলক্ষে রোববার ‘স্টার মঞ্চ’ ইউটিউব চ্যানেলে প্রকাশ পেল গানটি।

সময়ের সঙ্গে সঙ্গে বাঙালির অন্য সব পার্বণের মতো বদলেছে জামাইষষ্ঠীর রূপ-রঙও। ‘ষষ্ঠী মেড ইন হেভেন’ গানের কথায় সে বদলটা তুলে এনেছেন গানটির গীতিকার চন্দ্রিল ভট্টাচার্য। নতুন গানে তাই চিরাচরিত ধুতি-পাঞ্জাবি নয়, শ্বশুরবাড়িতে জামাই খেতে বসেছে স্যান্ডো গেঞ্জি আর হাফ প্যান্ট পরে। শাশুড়িকে সে উপহার দিচ্ছে একটা রোবট, যে ঘরের যাবতীয় কাজ করে দেয়। ওদিকে শাশুড়ি জামাইকে উপহার দিচ্ছে বিটকয়েন।

চন্দ্রিল বলছেন, ‘জামাইষষ্ঠী নিয়ে গান করতে হবে, এটা ভেবে প্রথমে খুব অবাক হয়েছিলাম। কারণ আজকাল যে সব পালা-পার্বণ হয়, সেগুলো তো মূলত ইংরেজি পালা-পার্বণ। একদম বাঙালির একটি উৎসব নিয়ে গান হচ্ছে, এটা বেশ আনন্দদায়ক।’

জামাইষষ্ঠীর উৎসবকে আরো খানিকটা রাঙিয়ে দিতে এই অভিনব উদ্যোগ নিয়েছে ডিজিটাল প্ল্যাটফর্ম স্টার মঞ্চ। বইমেলা, পয়লা বৈশাখ, পঁচিশে বৈশাখের পর এবার জামাইষষ্ঠী নিয়ে গান প্রকাশ করল প্রতিষ্ঠানটি। এ গানে অনিন্দ্য, উপল ও চন্দ্রিলের স্বভাবসিদ্ধ রসবোধ তো আছেই, সঙ্গে গানের ভিডিওগ্রাফিও বেশ মজার।

শুনুন চন্দ্রবিন্দুর নতুন গান ‘ষষ্ঠী মেড ইন হেভেন’:

 





Source link