ছোটদের জন্য দুরন্ত টিভিতে তিন সিনেমা

29


ছোটদের জন্য দুরন্ত টিভিতে প্রচারিত হবে তিনটি সিনেমা। ‘মায়া দ্য বি—দ্য হানি গেমস’, ‘মিনেস্কিউল—ভ্যালি অব দ্য লস্ট অ্যান্টস’ ও ‘ব্লিঙ্কি বিল—দ্য মুভি’ দেখা যাবে বাংলা ভাষায়। শুক্র ও শনিবার দুরন্ত টিভিতে প্রচারিত হবে সিনেমাগুলো।

মায়া দ্য বি—দ্য হানি গেমস
গুণী এক ছোট্ট মৌমাছি মায়া। সে তার বন্ধু উইলিকে নিয়ে রাজ্যের মধু রক্ষা করতে ‘দ্য হানি গেম’-এ অংশ নেয়। অন্য রাজ্যের রানী মৌমাছি এম্প্রেস মায়াদের রাজ্যের সব মধু কেড়ে নিতে চক্রান্ত করতে থাকে। মায়াকে সে শর্ত জুড়ে দেয়, মায়া প্রতিযোগিতায় জয়ী হলে ওদের মধু কেড়ে নেওয়া হবে না। প্রতিযোগিতার মধ্যে অনেক ষড়যন্ত্র চলতে থাকলেও মায়া হার মানে না। নতুন কয়েকজন বন্ধুকে সাথে নিয়ে সে একের পর এক খেলায় অংশ নিতে থাকে। মায়া তার চমৎকার ব্যবহার দিয়ে শত্রুদের মন জয় করে নেয়। দুরন্ত টিভিতে সিনেমাটির বাংলা প্রিমিয়ার দেখা যাবে শুক্রবার বিকেল ৩টায়।

‘মিনেস্কিউল—ভ্যালি অব দ্য লস্ট অ্যান্টস’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

মিনেস্কিউল—ভ্যালি অব দ্য লস্ট অ্যান্টস
বনের মধ্যে বেড়াতে আসে এক দম্পতি। তাদের ফেলে যাওয়া খাবারের উচ্ছিষ্ট সংগ্রহ করে বনের পোকামাকড়ের দল। কালো পিঁপড়া দলের সংগ্রহ করা চিনির কিউব নিজেদের দখলে আনতে মরিয়া হয়ে ওঠে আক্রমণাত্মক লাল পিঁপড়ার দল। তারা সদলবলে আক্রমণ করে কালো পিঁপড়া দলের আস্তানায়। কালো পিঁপড়া দলকে যুদ্ধে সাহায্য করতে এগিয়ে আসে গহীন বনে হারিয়ে যাওয়া অসহায় এক গুবরে পোকা। দুরন্ত টিভিতে সিনেমাটির বাংলা প্রিমিয়ার দেখা যাবে শুক্রবার রাত ১০টায়।

‘ব্লিঙ্কি বিল—দ্য মুভি’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত ব্লিঙ্কি বিল—দ্য মুভি
ব্লিঙ্কি বিল এক সাহসী কোয়ালা যুবক। ব্লিঙ্কির বাবা মিস্টার বিল তাদের জন্য গ্রিনপ্যাচ শহরে একটি বাড়ি তৈরি করেছিলেন। সেখানে প্রতিটি প্রাণী নিরাপদে ও শান্তিতে বসবাস করছিল। মেয়র ক্র্যাঙ্কলপট গ্রিনপ্যাচের ওপরে আধিপত্য বিস্তার করে সেখানকার শাসক হওয়ার চেষ্টা করে। ক্র্যাঙ্কলপটের দুষ্টু চক্রান্তের হাত থেকে গ্রিনপ্যাচকে রক্ষা করতে ব্লিঙ্কি বিলের বাবাকে প্রয়োজন। তার বাবা হোয়াইট ড্রাগনস সাগরে একটি অ্যাডভেঞ্চারে রয়েছেন। তাই ব্লিঙ্কি তার বাবাকে খুঁজে পাওয়ার আশায় গহীন বনের ভেতর দিয়ে বিপজ্জনক যাত্রা শুরু করে। তার এই ঝুঁকিপূর্ণ যাত্রায় সে নুটসি এবং আরও কিছু প্রাণীর সাথে বন্ধুত্ব করে। ওরা ব্লিঙ্কিকে সহায়তা করে। কিন্তু ব্লিঙ্কি একাই সব করতে চায়। সবশেষে ব্লিঙ্কি আবিষ্কার করে যে, একা নায়ক হওয়ার চেয়ে দলগতভাবে কাজ করলে বেশি সাফল্য আসে। দুরন্ত টিভিতে শনিবার বিকাল ৩টায় প্রচারিত হবে ‘ব্লিঙ্কি বিল—দ্য মুভি’।





Source link