কাশ্মীরি পণ্ডিত হত্যার সঙ্গে মুসলিম হত্যার তুলনা, বিপাকে সাই পল্লবী

30


তোপের মুখে দক্ষিণ ভারতের তুমুল জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবী। এমনকি তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের হয়েছে। সম্প্রতি ‘কাশ্মীরি পণ্ডিত হত্যা আর গরু পাচার সন্দেহে মুসলিমদের হত্যা একই অপরাধ’ এমন মন্তব্য করেই বিতর্কে জড়িয়েছেন অভিনেত্রী।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি সাই পল্লবীকে এক সাক্ষাৎকারে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সে প্রসঙ্গে তিনি বলেন, ‘কাশ্মীর ফাইলস’ ছবিতে দেখানো হয়েছে কাশ্মীরি পণ্ডিতদের কীভাবে হত্যা করা হয়েছে। আপনি যদি এ ঘটনাকে সাম্প্রদায়িক সংঘাত হিসেবে দেখেন, তাহলে কিছুদিন আগেই এক মুসলিমকে গরু নিয়ে যাওয়ার অপরাধে মেরে ফলা হয়। আর তাঁকে দিয়ে জোর করে ‘জয় শ্রীরাম’ বলানো হয়। এ দুই ঘটনার মধ্যে পার্থক্য কোথায়? সবার আগে আমাদের ভালো মানুষ হতে হবে। আমরা যদি ভালো হই, তাহলে অন্যকে আঘাত করতে পারি না।’ 

সাই পল্লবীর মন্তব্যের জন্য হায়দরাবাদের সুলতান বাজার থানায় অভিযোগ দায়ের করেছে বজরং দল। ছবি: ইনস্টাগ্রাম

সাই পল্লবীর এই মন্তব্য ঘিরে তোলপাড় নেট দুনিয়া। কেউ কাশ্মীরি পণ্ডিতদের নির্যাতনকে লঘু করে দেখার অভিযোগ করেছে তাঁর বিরুদ্ধে। এমনকি অভিনেত্রীর মন্তব্যের জন্য হায়দ্রাবাদের সুলতান বাজার থানায় অভিযোগ দায়ের করেছে বজরং দল। একই সঙ্গে অভিনেত্রীর বক্তব্যের ২৭ সেকেন্ডের একটি ভিডিও তদন্তকারীদের কাছে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, ভিডিও ফুটেজ খতিয়ে দেখে আইনি মতামতের পর এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।





Source link