৬৮০ কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে সিঙ্গার

30


নতুন ম্যানুফ্যাকচারিং কমপ্লেক্স নির্মাণে ৬৮০ কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে হোম অ্যাপ্লায়েন্স ও ইলেকট্রনিকস পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ। তুরস্কের হোম অ্যাপ্লায়েন্স উৎপাদনকারী প্রতিষ্ঠান আর্চেলিকের সহায়তায় নারায়ণগঞ্জের বাংলাদেশ স্পেশাল ইকোনমিক জোনে (বিএসইজেড) ৩৫ একর জমিতে এই কমপ্লেক্স নির্মিত হতে যাচ্ছে।

সিঙ্গার বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি সিঙ্গার ও বিএসইজেডের মধ্যে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষরিত হয়। সিঙ্গারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এমএইচএম ফাইরোজ এবং বিএসইজেডের ব্যবস্থাপনা পরিচালক তারো কাওয়াচি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

নির্মিতব্য এই কমপ্লেক্সের অত্যাধুনিক উৎপাদন সুবিধা সিঙ্গারের উৎপাদন সক্ষমতা বৃদ্ধি ও প্রতিযোগিতামূলক বাজারে শক্তিশালী হতে সহায়তা করার পাশাপাশি কোম্পানির সার্বিক প্রবৃদ্ধিতেও অবদান রাখবে।

সিঙ্গারের নতুন এই ম্যানুফ্যাকচারিং কমপ্লেক্সে রেফ্রিজারেটর, টেলিভিশন, ওয়াশিং মেশিন, এয়ার কন্ডিশনার এবং অন্যান্য প্রয়োজনীয় হোম ও কিচেন অ্যাপ্লায়েন্স তৈরি করা হবে। এতে প্রায় ৪,০০০ কর্মীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 

সিঙ্গার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এমএইচএম ফাইরোজ বলেন, ‘আর্চেলিক আমাদের সহযোগী হওয়ার পরপরই আমরা বাংলাদেশে সিঙ্গারের মধ্য এবং দীর্ঘমেয়াদি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। আমরা বাংলাদেশের ভোক্তাদের প্রয়োজন মাথায় রেখে বিশেষ ফিচারসহ পণ্য উৎপাদন শুরু করেছি।’  





Source link