৫ নতুন ডিস্ট্রিবিউশন চ্যানেল-উপশাখা চালু করল ব্র্যাক ব্যাংক

33


গ্রাহকদের অত্যাধুনিক ব্যাংকিং সেবা দেওয়ার লক্ষ্যে নতুন ৫টি ডিস্ট্রিবিউশন চ্যানেল-উপশাখা চালু করেছে ব্র্যাক ব্যাংক। আজ বুধবার দেশের বিভিন্ন স্থানে পাঁচটি উপশাখা একযোগে চালুর মধ্য দিয়ে নতুন এই ডিস্ট্রিবিউশন চ্যানেলের যাত্রা শুরু হলো। ব্র্যাক ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন ঢাকার তেজগাঁও উপশাখাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, হেড অব ব্রাঞ্চেস, রিজওনাল হেড ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। একই দিনে ঢাকার নিকুঞ্জ, নারায়ণগঞ্জের শিবু মার্কেট, মাদারীপুরের টেকেরহাট এবং শরীয়তপুরে উপশাখা উদ্বোধন করা হয়। 

বাংলাদেশ ব্যাংকের লাইসেন্স অনুযায়ী ব্র্যাক ব্যাংক উপশাখা কার্যক্রম শুরু করেছে। ব্র্যাক ব্যাংকের নিকটবর্তী শাখার অধীনে উপশাখাগুলো পরিচালিত হবে। 

গ্রাহকেরা অ্যাকাউন্ট খোলা, নগদ জমা ও উত্তোলন, ডিপোজিট পেনশন স্কিম, ইএফটিএন ও আরটিজিএসের মাধ্যমে যেকোনো ব্যাংকে টাকা স্থানান্তর, রেমিট্যান্স সেবা, ইউটিলিটি বিল, ক্রেডিট কার্ড, স্টুডেন্ট ফাইল, কনজিউমার লোন, ডেবিট কার্ড সেবা পাবেন। এ ছাড়া চেকবুক প্রসেসিং, আস্থা অ্যাপে এনরোলমেন্ট, স্কুল ব্যাংকিং, সঞ্চয়পত্রসহ আরও অনেক সেবা পাওয়া যাবে। তবে উপশাখাগুলোতে বৈদেশিক মুদ্রার সেবা থাকছে না। 

উপশাখার যাত্রা শুরু উপলক্ষে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে ও দেশব্যাপী উপস্থিতি বিস্তৃত করার লক্ষ্যে আমাদের মাল্টি-চ্যানেল স্ট্র্যাটেজি গ্রহণ করেছি। এর অংশ হিসেবে উপশাখা চালু করা হয়েছে। এই ডিস্ট্রিবিউশন চ্যানেল ব্যাংকিং সুবিধার বাইরে থাকা মানুষদের অর্থনীতির মূলস্রোতে নিয়ে আসতে সাহায্য করবে। এটি গ্রামীণ ও উপশহর অঞ্চলের অর্থনীতি চাঙা করবে।’ 





Source link