বিআরবি হাসপাতালে ক্যানসার নির্ণয়ে সর্বাধুনিক মেশিনের উদ্বোধন

17


তুলনামূলক কম খরচে নিখুঁতভাবে ক্যানসার রোগ শনাক্তকরণের উন্নত ফ্রোজেন সেকশন মেশিন এনেছে বিআরবি হসপিটাল। রাজধানীর পান্থপথে আজ সোমবার এক অনুষ্ঠানের মাধ্যমে এ যন্ত্রের উদ্বোধন করা হয়। একই সঙ্গে হাসপাতালের মেডিকেল কর্মকর্তাদের প্রশিক্ষণও অনুষ্ঠিত হয়েছে। গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বিআরবি হসপিটাল। 

সর্বাধুনিক এ যন্ত্রের উদ্বোধন করেন বিআরবি গ্রুপের পরিচালক মফিজুর রহমান। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেপাটোবিলিয়ারি পেনক্রিয়াটিক সার্জারির পথিকৃৎ ও ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা অধ্যাপক মোহাম্মদ আলী। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘তুলনামূলক কম খরচে এখন বাংলাদেশেই নিখুঁতভাবে ক্যানসার শনাক্ত করা সম্ভব হবে। ইউরোপ-আমেরিকার সমমানের চিকিৎসাসেবা পাবেন রোগীরা। ফ্রোজেন সেকশন মেশিন একটি সর্বাধুনিক প্রযুক্তির যন্ত্র।’ 

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. তারেক আল নাসির, অধ্যাপক ডা. রফিকুস সালেহীন, অধ্যাপক ড. আলতাফ হোসেন সরকার, ডা. কাজী ফয়েজা আক্তার, ডা. মিজানুর রহমান এবং বিআরবি হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. মো. মনসুর আলী। এ ছাড়া হাসপাতালের কনসালট্যান্ট, মেডিকেল সার্ভিসের কর্মকর্তা, ডাক্তার, নার্স, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 





Source link