বাংলাদেশ ব্যাংক ও লংকাবাংলার মধ্যে সিএমএসএমই খাতে পুনঃঅর্থায়ন চুক্তি

41


বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে ‘সিএমএসএমই খাতে মেয়াদি ঋণের বিপরীতে পুনঃঅর্থায়ন স্কিম’-এর আওতায় বাংলাদেশ ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের পক্ষে এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের পরিচালক মো. জাকের হোসেন এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও খাজা শাহরিয়ার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী পরিচালক মো. ওবায়দুল হক। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের এসএমই বিভাগের প্রধান কামরুজ্জামান খানসহ অন্যান্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

চুক্তি অনুযায়ী লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড তার দেশব্যাপী বিস্তৃত শাখা সমূহের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় মাত্র ৭% হারে নারী উদ্যোক্তা এবং যেকোনো দুর্যোগে ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাসহ কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে সর্বোচ্চ ৫ বছর মেয়াদি ঋণ সুবিধা পুনঃঅর্থায়নের ভিত্তিতে বিতরণ করতে পারবেন।





Source link