ঢাকা ইপিজেডে ৩৯ মিলিয়ন ডলার বিনিয়োগ

38


বন্ধ কারখানা চালুর মাধ্যমে ঢাকা ইপিজেডে একটি নিট কম্পোজিট টেক্সটাইল শিল্প স্থাপন করতে চায় মেসার্স ট্রেন্ডি টেক্সটাইলস লিমিটেড। সম্পূর্ণ দেশীয় মালিকানাধীন প্রতিষ্ঠানটি ৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে। যা দেশি টাকায় প্রায় ৩৭০ কোটি টাকা। ইপিজেডের বন্ধ হয়ে যাওয়া ওই কারখানাটি নিলাম প্রক্রিয়ায় বিক্রি করা হয়।

এ লক্ষ্যে আজ মঙ্গলবার বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে একটি চুক্তিও করেছে প্রতিষ্ঠানটি। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং ট্রেন্ডি টেক্সটাইলসের ব্যবস্থাপনা পরিচালক নাফিস মুনতাসির খান ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে চুক্তি স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ঢাকা ইপিজেডে প্রতিষ্ঠানটি বছরে দেড় কোটি পিস টি-শার্ট, ট্যাঙ্ক-টপ, পোলো শার্ট, সোয়েট শার্ট, কটন ও সিভিসি ফ্লিস জ্যাকেট ও ট্রাউজারস, হুডি জ্যাকেট, ফ্যান্সি লেডিস ও চিলড্রেন ওয়্যার এবং স্পোর্টস ওয়্যার উৎপাদন করবে। এ কারখানায় ২ হাজার ৯৯৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম উপস্থিত ছিলেন। 





Source link