চা শিল্পে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেল ইস্পাহানি 

21


বাংলাদেশে চা শিল্পে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে সম্মাননা স্মারক পেয়েছে ইস্পাহানি টি লিমিটেড। দ্বিতীয় জাতীয় চা দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইস্পাহানি টি লিমিটেডের পক্ষ থেকে এ পুরস্কার গ্রহণ করেন গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি। 

প্রথম বাঙালি হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘চা বোর্ড’-এর চেয়ারম্যান হন ১৯৫৭ সালের ৪ জুন। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে ২০২১ সাল থেকে বাংলাদেশ চা বোর্ড প্রতি বছর ৪ জুন জাতীয় চা দিবস হিসেবে উদ্‌যাপন করছে। 

দিবসটি উপলক্ষে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ চা বোর্ড। চা উৎপাদন ও বাংলাদেশে চা শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ অনুষ্ঠানে বিশেষ সম্মাননা ও স্বীকৃতি প্রদান করা হয়। এ সময় চা উৎপাদন ও বাজারজাতকরণের ক্ষেত্রে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইস্পাহানির পক্ষে মির্জা সালমান ইস্পাহানির হাতে বিশেষ স্মারক পুরস্কার তুলে দেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রী জনাব টিপু মুনশি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন, টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের চেয়ারম্যান ওমর হান্নান এবং বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান এম শাহ্আলম। এ ছাড়া বাংলাদেশের চা শিল্পের সঙ্গে জড়িত বিভিন্ন ব্যক্তিগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।





Source link