‘উপায়’ অ্যাপের মাধ্যমে পরিশোধ করা যাবে বিদ্যুৎ বিল

18


মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান ‘উপায়’-এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) ১৭ লাখ গ্রাহক। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজাউল হোসেন এবং নেসকো’র ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম সম্প্রতি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন।

এ বিষয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে নেসকো’র গ্রাহকরা ঘরে বসেই তাদের ‘উপায়’ অ্যাকাউন্ট থেকে যেকোন সময় প্রি-পেইড এবং পোস্ট-পেইড উভয় বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এ জন্য তাদের কোন অতিরিক্ত চার্জ প্রদান করতে হবে না। গ্রাহকরা ‘উপায়’ অ্যাপ অথবা এর ইউএসএসডি কোড *২৬৮# ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নেসকো’র ডেপুটি কোম্পানী সেক্রেটারী এমদাদুল হক, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এইচআর এন্ড এডমিন) মো. ইমরুল কায়েস এবং উপায়-এর ডেপুটি ডিরেক্টর শাকিব আলতাফ, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হাসান মোহাম্মদ জাহিদ, ডিজিএম মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া ও অ্যাকাউন্ট ম্যানেজার মো. মাহ্ফুজুর রহমান। 

উল্লেখ্য, পল্লী বিদ্যুৎ, ডিপিডিসি, ডেসকোর গ্রাহকরাও তাদের বিদ্যুৎ বিল ‘উপায়’-এর মাধ্যমে পরিশোধ করতে পারছেন। 

২০২১ সালের ১৭ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা প্রদান করছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। ‘উপায়’-এর মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন—ক্যাশ ইন, ক্যাশ আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো সেবা গ্রহণ করতে পারছেন। বর্তমানে ‘উপায়’-এর গ্রাহক সংখ্যা ৫০ লাখ এবং দেশব্যাপী এক লাখ এজেন্টের বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে। 





Source link