উদ্যোক্তাদের প্রযুক্তিগত সহায়তা ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাবে একশপ

38


প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের হেড অব ই-কমার্স ও একশপের টিম লিড রেজওয়ানুল হক জামি বলেছেন, বর্তমান ডিজিটাল যুগের সকল দক্ষতা অর্জনে একশপ ডাক বিভাগের উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেবে এবং এই তরুণ উদ্যোক্তাদের আয় বৃদ্ধিমূলক বিভিন্ন কার্যক্রমে যুক্ত করবে।

আজ বুধবার রাঙামাটি ডাক বিভাগের উদ্যোক্তাদের নিয়ে একশপ রাঙামাটি উদ্যোক্তা সম্মেলনে এ কথা বলেন জামি। এবারের সম্মেলনের প্রতিপাদ্য ছিল ‘ডিজিটাল কমার্স বিষয়ে উদ্যোক্তাদের দক্ষতা ও জ্ঞান বৃদ্ধি।’

সম্মেলনে রেজওয়ানুল হক জামি জানান, বর্তমানে একশপ ১১টি দেশে চলমান এবং বাংলাদেশ থেকে সেসব দেশে অনলাইনে অর্ডার গ্রহণ ও ডেলিভারি করে যাচ্ছে। 

অনুষ্ঠানে একশপ এর নতুন উদ্যোগ ‘শপ টু অনলাইন’ উদ্বোধন করা হয়। এর মাধ্যমে স্থানীয়ভাবে উৎপাদিত সকল পণ্য একশপে অর্ডার করা যাবে। এই পণ্য সংযুক্ত করা হবে স্থানীয় ডাক বিভাগের উদ্যোক্তাদের মাধ্যমে।

সম্মেলনে রাঙামাটি, চট্টগ্রাম, খাগড়াছড়ি জেলা থেকে প্রায় ৪০ জন ডিজিটাল ডাক কেন্দ্রের উদ্যোক্তা যোগ দেন। উদ্যোক্তাদের ডিজিটাল কমার্স যুগের নিত্যনতুন বিষয়ের সঙ্গে পরিচিত করানো এবং ডাক বিভাগের সম্প্রতি চালু হওয়া ডিএমএস সফটওয়্যার নিয়ে তথ্যভিত্তিক আলোচনা করা হয়। 

সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পোস্টাল সার্কেলের পোস্টমাস্টার জেনারেল জামাল পাশা, রাঙামাটি পোস্টাল ডিভিশনের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল তায়েব আলী। 

বক্তারা বলেন, ডাক বিভাগের সেবা সম্পর্কে তথ্য প্রচার এবং প্রসারের মাধ্যমে ডাক বিভাগকে জনগণের কাছে জনপ্রিয় করে তুলতে হবে যার মাধ্যমে ডাক বিভাগ এবং উদ্যোক্তাদের সেবার পরিধি বৃদ্ধি পাবে।





Source link