Bosch VC গভীর প্রযুক্তির স্টার্টআপগুলির জন্য $295M তহবিল চালু করেছে – TechCrunch৷

31


Bosch-এর উদ্যোগের হাত সবেমাত্র তার পঞ্চম তহবিল ঘোষণা করেছে, বলেছে যে এটি “জীবনের মান উন্নত করতে এবং প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের সম্ভাবনা” সহ স্টার্টআপগুলির সন্ধানে রয়েছে৷

নতুন, $295 মিলিয়ন (€250 মিলিয়ন) বিনিয়োগ বাহন থেকে বাজি ধরে বোশ ভিসিএর পূর্বের তহবিল দ্বারা প্রায় $53 মিলিয়ন, তবুও গভীর প্রযুক্তির উপর জার্মান ফার্মের বিশ্বব্যাপী ফোকাস অনেকটা একই রয়ে গেছে। Bosch VC-এর জন্য, সেই নেবুলাস ক্যাটাগরিতে স্বায়ত্তশাসিত যানবাহন থেকে শুরু করে ইন্টারনেট-অফ-থিংস প্ল্যাটফর্ম সবই অন্তর্ভুক্ত।

ক্লাইমেট টেকও ফার্মের রাডারে রয়েছে — সৌর, কার্বন ক্যাপচার এবং বিকল্প জ্বালানি সহ, ব্যবস্থাপনা পরিচালক ইঙ্গো রামেসোহল টেকক্রাঞ্চের সাথে একটি কলে বলেছেন। সাধারণত, Bosch VC সিরিজ A বা B পর্যায়ে স্টার্টআপগুলিকে সমর্থন করে, প্রায় $27 মিলিয়ন (€25 মিলিয়ন) পর্যন্ত বিনিয়োগ করে।

এর জার্মান মূল কোম্পানির তুলনায়, একটি 135 বছর বয়সী সমষ্টি, Bosch VC 22 বিনিয়োগ ব্যবস্থাপক সহ একটি অপেক্ষাকৃত ছোট দল দ্বারা পরিচালিত হয়। রামেসোহলের মতে, বোস্টনে একটি নতুন মার্কিন অফিসের মুলতুবি লঞ্চের সাথে এই সংখ্যাটি বাড়তে চলেছে। ইস্ট কোস্ট অফিস আসছে “খুব শীঘ্রই, মূলত পরের সপ্তাহে,” যোগ করেছেন রামেসোহল। এটি সানিভ্যালে, CA-এ Bosch VC-এর অফিসের পাশেই থাকবে।

পাশাপাশি জলবায়ু-প্রযুক্তি স্টার্টআপগুলিকে সমর্থন করার পাশাপাশি, বশ সম্প্রতি বলেছে যে এটি প্রায় বাদ যাবে যানবাহন বিদ্যুতায়ন সহ “জলবায়ু-নিরপেক্ষ” প্রযুক্তি বিকাশের জন্য $3.5 বিলিয়ন, হাইড্রোজেন ইলেক্ট্রোলাইজারএবং তাপ পাম্প.



Source link