স্যামসাং গ্যালাক্সি এফ২৩ দিচ্ছে ৫জি ফোনে দারুণ চমক – Banglatech24.com

37


বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে স্যামসাং এর বাজেট ৫জি স্মার্টফোন, স্যামসাং গ্যালাক্সি এফ২৩। ফোনটিতে স্যামসাং যোগ করেছে অনেক নতুন ফিচার ও প্রযুক্তি, যা স্যামসাং বা অন্য ফোনের ক্ষেত্রে এই প্রথম। তাই তো এই ফোনকে স্যামসাং আখ্যা দিয়েছে “Frevolutionary” নামে। চলুন জেনে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি এফ২৩ সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ এর ডিজাইন স্যামসাং এর অন্যসব বাজেট স্মার্টফোন এর মতই। তবে দাম বিবেচনায় ফোনটির ওয়াটারড্রপ নচ কিছুটা বেমানান দেখায়। আমাদের অন্যসব বাজেট স্মার্টফোন পোস্টেও নচ ডিসপ্লেকে আমরা বর্তমান বাজার বিবেচনায় বেমানান বলে এসেছি। যেখানে ১০হাজার টাকা দামের ফোনেও পাঞ্চ-হোল ডিসপ্লে থাকে, সেখানে এই দামের একটি ফোনে স্যামসাং কেনো নচ ডিসপ্লে দিচ্ছে তা আসলে প্রশ্নের বিষয়।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ এর ৬.৬ইঞ্চি এলসিডি ডিসপ্লেতে আছে ১২০হার্জ রিফ্রেশ রেট। তবে এখানে থাকছেনা কোনো অ্যামোলেড ডিসপ্লে, বরং এই প্যানেল এর রেজ্যুলেশন ফুল এইচডি প্লাস। যেখানে একই দামে বা এর চেয়ে অনেক কম দামে অন্য কোম্পানি অ্যামোলেড ডিসপ্লে অফার করছে, সেখানে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ এর এলসিডি ডিসপ্লে অনেকের অপছন্দের কাতারে থাকবে।

পারফরম্যান্স

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ফোনটিতে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট ব্যবহার করা হয়েছ, যা দাম বিবেচনায় বেশ ভালো একটি প্রসেসর বলা চলে। ফোনটি গেমিং ফোন না হলেও স্ন্যাপড্রাগন ৭৫০জি এর কল্যাণে ফোনটিতে গেমিং এক্সপেরিয়েন্স বেশ অসাধারণ হবে।

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। এইতো গেলো ফোনটির হার্ডওয়্যার সম্পর্কে তথ্য। স্যামসাং এর Frevolutionary আখ্যা দেওয়া ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ফোনটিতে ব্যবহৃত হয়েছে র‍্যাম প্লাস প্রযুক্তি, যা প্রয়োজনে ১২জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সুবিধা প্রদান করতে পারে। এই বাড়তি ভার্চুয়াল র‍্যাম কাজে আসতে পারে গেমিং বা স্ট্রিমিং এর মত ভারি ব্যবহারের ক্ষেত্রে।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ফোনটিতে আরো ব্যবহৃত হয়েছে Power Cool প্রযুক্তি, যা মূলত পারফরম্যান্স-হেভি টাস্ক এর সময় ফোনকে অতিরিক্ত গরম হওয়া থেকে রক্ষা করে। আরো রয়েছে ভয়েস ফোকাস, যা এম্বিয়েন্ট নয়েজ বাদ দেয় ও ভয়েস আরো ভালোভাবে শুনতে সাহায্য করে।

Auto Data Switch ফিচার রয়েছে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ফোনে, যা ব্যবহার করে প্রাইমারি সিমে নেটওয়ার্ক না থাকলে অটোমেটিক সেকেন্ড সিম ব্যবহার করে এটি ডাটা বা কল এর সুবিধা প্রদান করে। স্যামসাং গ্যালাক্সি এফ২৩ কিন্তু একটি ৫জি স্মার্টফোন, যা আমার পোস্টের শুরুতে জেনেছি। মোট ১২টি ৫জি ব্যান্ড সাপোর্ট করে ফোনটি।

ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ফোনটির ক্যামেরা সেকশনে থাকছে সারপ্রাইজ, এই দামের অন্য ফোনের ক্যামেরার চেয়ে এই ফোনটির ক্যামেরা অধিক কার্যকরী। ৫০মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ থাকছে ফোনটিতে।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ এর প্রাইমারি ক্যামেরা ৫০মেগাপিক্সেল। সাথে ১২৩ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এর ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা রয়েছে ও একটি ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আছে। ফোনের ফ্রন্টে রয়েছে ৮মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা।

শুনতে আহামরি মনে না হলেও স্যামসাং গ্যালাক্সি এফ২৩ এর প্রাইমারি ও আলট্রাওয়াইড সেন্সর বেশ ভাল পারফর্ম করেছে, যা বিভিন্ন ইউটিউব ভিডিও রিভিউতে দেখতে পাবেন। ফোনের ক্যামেরাতে হাইপারস্ক্যাপ, সুপার স্লো-মো, প্রো মোড, নাইট মোড, ইত্যাদি স্যামসাং ফোনের সিগনেচার ফিচার রয়েছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ দিচ্ছে ৫জি ফোনে দারুণ চমক

👉 স্যামসাং মোবাইল ফোনের দাম জানুন

ব্যাটারি

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ফোনটিতে ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি রয়েছে। ফোনের বক্সে পেয়ে যাবেন ২৫ওয়াট এর ফাস্ট চার্জার। স্যামসাং এর অসাধারণ অপটিমাইজেশন এর কল্যাণে এই ফোনে একবার ফুল চার্জে কমপক্ষে একদিন ব্যাটারি ব্যাকাপ পাবেন যেকোনো ধরনের ব্যবহারকারী।

দাম

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি পাওয়া যাবে শুধুমাত্র ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি এর দাম ২৭,৯৯৯টাকা।

একনজরে স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি এর ফিচার

  • ডিসপ্লেঃ ৬.৬ইঞ্চি
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি
  • র‍্যামঃ ৬জিবি
  • স্টোরেজঃ ৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ২৫ওয়াট
  • দামঃ ২৭,৯৯৯টাকা

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনটি আপনার কাছে কেমন লেগেছে? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানিয়ে দিন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ স্মার্টফোন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল করা দরকার

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

!function(f,b,e,v,n,t,s)
{if(f.fbq)return;n=f.fbq=function(){n.callMethod?
n.callMethod.apply(n,arguments):n.queue.push(arguments)};
if(!f._fbq)f._fbq=n;n.push=n;n.loaded=!0;n.version=’2.0′;
n.queue=[];t=b.createElement(e);t.async=!0;
t.src=v;s=b.getElementsByTagName(e)[0];
s.parentNode.insertBefore(t,s)}(window, document,’script’,
‘https://connect.facebook.net/en_US/fbevents.js’);
fbq(‘init’, ‘2233201686710024’);
fbq(‘track’, ‘PageView’);



Source link