শাওমি আপডেট পাবেনা যেসব ফোন – Banglatech24.com

36


নিজেদের আরো কিছু স্মার্টফোনের জন্য আর সাপোর্ট প্রদান করবেনা শাওমি। এই এন্ড অফ সাপোর্ট (EOS) ডিভাইস এর তালিকায় নতুন করে যুক্ত হয়েছে আরো ১০টি ডিভাইস। এর মানে হলো এসব ডিভাইস আর কোনো ধরনের ফার্মওয়্যার বা সফটওয়্যার আপডেট পাবেনা।  

শাওমি এর অসংখ্য ডিভাইস নিয়মিত বাজারে আসে, যার ফলে অনেক পুরাতন ডিভাইস একে একে আপডেট না পাওয়ার তালিকায় যুক্ত হয়। শাওমির অধিকাংশ ফোন ২ বছর পর্যন্ত আপডেট পেতে দেখেছি আমরা। তবে শাওমির কিছু জনপ্রিয় মডেলের ক্ষেত্রে আরো লম্বা সময় ধরে আপডেট প্রদান করতে দেখা গিয়েছে।

শাওমির ফাস্ট ডিভাইস আপগ্রেড সাইকেল এর কারণে নিয়মিত অনেক ডিভাইস “এন্ড অফ সার্ভিস” লিস্টে স্থান পায়। কিছুদিন আগেও শাওমির অনেক ডিভাইস এন্ড অফ সার্ভিস ঘোষণা করেছিলো শাওমি যার তালিকা আমরা এর আগেও প্রকাশ করেছি।

এবার ১০টি নতুন ডিভাইস যুক্ত হলো শাওমির এই এন্ড অফ সাপোর্ট লিস্টে, যেগুলো ভবিষ্যতে শাওমির পক্ষ থেকে কোনো ধরনের সফটওয়্যার সাপোর্ট পাবেনা। এই ১০টি ডিভাইস এর তালিকায় রেডমি ও রেডমি নোট সিরিজের জনপ্রিয় ফোনও রয়েছে। যেসব ডিভাইস শাওমির তরফ থেকে আর আপডেট পাবেনা, সেগুলো হলোঃ

  • রেডমি কে২০
  • রেডমি নোট ৭
  • রেডমি নোট ৭এস
  • রেডমি নোট ৭ প্রো
  • রেডমি ৭
  • রেডমি ওয়াই৩
  • মি প্যাড ৪
  • মি প্যাড ৪ প্লাস
  • মি ৯ এসই
  • মি প্লে

এর আগের কিস্তিতে আপডেট বন্ধ হওয়া ডিভাইসগুলো নিয়ে আরো জানতে পারেনঃ যেসব শাওমি ফোন আর আপডেট পাবেনা, বন্ধ হচ্ছে সাপোর্ট

শাওমি আপডেট পাবেনা যেসব ফোন

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

আমাদের দেশে ও বিশ্বব্যাপী উল্লেখিত শাওমি ডিভাইসগুলো বেশ জনপ্রিয়। বিশেষ করে রেডমি নোট ৭ সিরিজ বাংলাদেশ ও ভারতের বাজারে শাওমির সবচেয়ে সফল শাওমি ফোনগুলোর একাংশ। উল্লেখিত তালিকার মধ্যে তিন বছর আগে মুক্তি পাওয়া রেডিমি কে২০ ও রয়েছে, যা এর অসাধারণ ডিজাইন ও স্পেসিফিকেশন এর জন্য বেশ জনপ্রিয় ছিলো।

এই তালিকায় রয়েছে মি প্যাড ৪, যা মি প্যাড ৫ এর আগে শাওমির সর্বশেষ ট্যাব ছিলো। শাওমি তাদের অধিকাংশ ডিভাইসের জন্য সর্বোচ্চ ২টি অ্যান্ড্রয়েড আপডেট প্রদান করে, যার ফলে উল্লেখিত ডিভাইসগুলো মিইউআই ১৩ এর আপডেট পাবেনা।

👉 ভিডিওঃ স্মার্টফোনে ব্যাটারি ব্যাকআপ বৃদ্ধির সেরা উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

!function(f,b,e,v,n,t,s)
{if(f.fbq)return;n=f.fbq=function(){n.callMethod?
n.callMethod.apply(n,arguments):n.queue.push(arguments)};
if(!f._fbq)f._fbq=n;n.push=n;n.loaded=!0;n.version=’2.0′;
n.queue=[];t=b.createElement(e);t.async=!0;
t.src=v;s=b.getElementsByTagName(e)[0];
s.parentNode.insertBefore(t,s)}(window, document,’script’,
‘https://connect.facebook.net/en_US/fbevents.js’);
fbq(‘init’, ‘2233201686710024’);
fbq(‘track’, ‘PageView’);



Source link