মেক্সিকো সিটির কলার্স লাতিন আমেরিকা – টেকক্রাঞ্চে আন্তঃনগর বাস চলাচল ব্যাহত করতে চায়

45


মেক্সিকো সিটি-ভিত্তিক একটি স্টার্টআপ কলরস বলেছে যে তার প্ল্যাটফর্ম যা আন্তঃনগর বাস রাইডারদের বাস চালকদের সাথে সংযুক্ত করে “যদি উবার এবং সাউথওয়েস্ট এয়ারলাইনস একটি শিশু থাকত।”

উবার এবং অন্যান্য রাইড-হেইলিং প্ল্যাটফর্মের মতো, কলার্সের নিজস্ব কোনো যানবাহন নেই, বরং ছোট এবং মাঝারি আকারের বাস অপারেটরদের সাথে অংশীদার যারা ইতিমধ্যে নির্ধারিত পরিষেবাগুলি চালাচ্ছে। এবং সাউথওয়েস্ট এবং অন্যান্য এয়ারলাইন্সের মতো, যাত্রীদের একটি বাস অ্যাটেনডেন্ট, একজন কলরস কর্মচারী যিনি যাত্রীদের চেক করেন, প্রয়োজনে নগদ অর্থ প্রদান করেন এবং স্ন্যাকস এবং পানীয় বিক্রি করেন।

উদীয়মান বাজারে, অনুরূপ পণ্যগুলি কলরসের সিইও এবং প্রতিষ্ঠাতা রদ্রিগো মার্টিনেজ যা একটি পুরানো শিল্পের কিছু বলে তা মোকাবেলা করার জন্য তৈরি হচ্ছে৷ আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে, ট্রিপজ এবং Swvl আন্তঃ এবং আন্তঃনগর বাস ভ্রমণের জন্য একই মডেল ব্যবহার করুন, বাস পরিচারক বিয়োগ করুন। বাস শিল্পকে ডিজিটাল করার ধাক্কার অংশ কারণ প্রযুক্তি এখন বিদ্যমান। কিন্তু উদীয়মান বাজারে জিডিপি বৃদ্ধির সাথে সাথে উচ্চ মানের পণ্যের জন্য ভোক্তাদের প্রত্যাশা, বাসিং তৈরি করা, মেক্সিকোর মতো দেশের জীবন রক্ত, ব্যাহত করার নিখুঁত শিল্প।

মার্টিনেজ টেকক্রাঞ্চকে বলেন, “লোকেরা আরও বেশি চায়, তারা পরিষেবাগুলির জন্য আরও বেশি দাবি করছে।” “নতুন বাস যাত্রীরা সহস্রাব্দ এবং শতবর্ষী যারা দায়িত্বশীলদের চেয়ে আরও ভাল পরিষেবা চান৷ গ্রেহাউন্ডের মতো কোম্পানিগুলি প্রায় একশ বছরেরও বেশি সময় ধরে রয়েছে এবং এটি একটি Flixbus দ্বারা কেনা হয়েছিল, একটি নয় বছর বয়সী স্টার্টআপ। প্রযুক্তি এবং ডেটা-চালিত অপ্টিমাইজেশান পরিষেবাগুলির জন্য কী করতে পারে তা দেখার জন্য এটি সবই।”

কালারস বাস অ্যাটেনডেন্ট স্ন্যাকস বিক্রি করছে

কলার্সের বাস অ্যাটেনডেন্টরা যাত্রীদের চেক করতে এবং স্ন্যাকস এবং পানীয় সরবরাহ করতে প্রতিটি রাইডে থাকে। ইমেজ ক্রেডিট: রং

কলার্স অনুমান করে যে আন্তঃনগর বাসিং শিল্পের মূল্য $100 বিলিয়নের বেশি, শুধুমাত্র ল্যাটিন আমেরিকাতেই $20 বিলিয়ন সম্ভাবনা রয়েছে। স্পষ্টতই, গতিশীলতার বড়-নাম বিনিয়োগকারীরাও এই আন্ডাররেটেড শিল্পের পিছনের সম্ভাবনা সম্পর্কে নিশ্চিত, কারণ স্টার্টআপটি সবেমাত্র $20 মিলিয়ন সিরিজ A বন্ধ করেছে, যার মোট তহবিল $26 মিলিয়নে পৌঁছেছে। টয়োটা ভেঞ্চারস, মানিভ মোবিলিটি, কে 5 গ্লোবাল এবং মাজাপিল এবং সেইসাথে বিদ্যমান বিনিয়োগকারীদের অংশগ্রহণের সাথে UP. পার্টনারদের নেতৃত্বে রাউন্ডটি ছিল। কলরস তহবিলগুলি মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু অংশে এর কভারেজকে আরও গভীর করতে ব্যবহার করবে, সেইসাথে অন্যান্য ল্যাটিন আমেরিকার দেশগুলিতে প্রসারিত করবে, সম্ভবত চিলি থেকে শুরু হবে।

এই তহবিলের বেশিরভাগই কোম্পানির প্রযুক্তিগত ব্যাকএন্ডের উন্নতির দিকে যাবে, একটি “স্মার্ট বাস প্ল্যাটফর্ম” যা এয়ারলাইন এবং রাইড-হেলিং প্রযুক্তির সংমিশ্রণের উপর ভিত্তি করে এবং রুট অপ্টিমাইজেশান, বুকিং, সময়সূচী, মূল্য নির্ধারণ, বিপণন, বিক্রয় এবং গ্রাহক পরিষেবার জন্য অনুমতি দেয়। , কোম্পানি বলছে.

প্ল্যাটফর্মটি এমন জিনিসগুলির ডেটাও সংগ্রহ করে যেমন যাত্রীরা বাসে থাকা অবস্থায় বাস অ্যাটেনডেন্টদের কাছ থেকে কোন পণ্য কিনছেন। মার্টিনেজ বলেছেন যে একটি এয়ারলাইনের মতো বিভিন্ন রাজস্ব স্ট্রীম সংগ্রহের উপায় হিসাবে কলরস “আনুষঙ্গিক পণ্য এবং পরিষেবা” বিক্রি করবে।

মার্টিনেজ বলেছেন, এটি গ্রাহকের অভিজ্ঞতা এবং বিলাসীতার স্পর্শ যা কলরস ফোকাস করছে। Colors শুধুমাত্র বাস অপারেটরদের সাথে কাজ করে যারা বিনামূল্যে ওয়াইফাই দিয়ে কোচ বা বিলাসবহুল বাস চালায়। হাই-এন্ড বাসগুলো এমন আসন দিয়ে সজ্জিত থাকবে যা রাতারাতি ড্রাইভের জন্য সম্পূর্ণভাবে হেলান দিয়ে বসতে পারে, আপনি যদি তিজুয়ানা থেকে মেক্সিকো সিটি পর্যন্ত 30-ঘণ্টার বাস যাত্রায় থাকেন তবে এটি সত্যিই আলোচনার অযোগ্য।

মার্টিনেজ বলেন, “বাস পরিচারক আমাদের যাত্রীদের জন্য শুধুমাত্র একটি ভালো অভিজ্ঞতা প্রদান করতেই সাহায্য করে না, বরং প্রতিটি কলরস ট্রিপের গুণমান নিশ্চিত করতেও সাহায্য করে।” “কারণ দিনের শেষে, তারা আমাদের বাস নয়, আমরা বাস চালকদের নিয়োগ করি না কারণ তারা তাদের বাস কোম্পানি দ্বারা নিযুক্ত। কিন্তু পরিচারক আমাদের নিশ্চিত করতে দেয় যে প্রতিটি একক Colors অভিজ্ঞতা একই বা খুব অনুরূপ, অংশীদার কে বা কোন বাসই হোক না কেন।”



Source link