মন্দা ক্রিপ্টোকে আঘাত করার সাথে সাথে একটি মূল স্টার্টআপ বিনিয়োগের উত্স ধীর হতে পারে – টেকক্রাঞ্চ

27


অনুষ্ঠানটি শেষ!

যখন 2021 উদ্যোগ চক্র ছিল এখনও বুমিং, প্রতিটি স্টার্টআপ সেক্টর গরম অনুভূত. প্রতিটি ভূগোল রেকর্ড সেট. প্রতিষ্ঠাতারা সর্বোচ্চ শাসন করেছিলেন, ভেঞ্চার ক্যাপিটালিস্টরা স্টার্টআপ শেয়ারের জন্য খাড়া দাম দিতে সারিবদ্ধ হয়েছিল এবং নতুন ব্যবসায়িক মডেলগুলি বিকাশ লাভ করেছিল।

এখন, 2022-এর অর্ধেক পথ, আমরা গড়কে একটি ব্রেসিং রিভার্সন দেখেছি। বেশিরভাগ স্টার্টআপ সেক্টর ভবিষ্যতে আক্রমণ করার চেয়ে গত বছরের বাড়াবাড়ি হজম করতে ব্যস্ত বলে মনে হচ্ছে, যখন ভৌগলিক স্টার্টআপ বিনিয়োগের প্রবণতা বিপরীত হয়েছে। আরও বেশি, আপেক্ষিক ক্ষমতার পেন্ডুলাম প্রতিষ্ঠাতাদের থেকে দূরে উদ্যোগী পুঁজিবাদীদের দিকে ফিরে গেছে, স্টার্টআপের দাম কমছে এবং কিছু ধারণা যা 2021 সালে রাজত্ব করেছিল তা বিশৃঙ্খলার মধ্যে রয়েছে।

এটি লক্ষণীয় যে এর কোনটিই অবাক হওয়া উচিত নয়; ব্যবসা চক্র সবসময় ঘুরিয়ে.

কিন্তু এটা একবারে সব চালু হয়নি। পিছনে ফিরে তাকালে দেখা যাচ্ছে যে সর্বজনীন বাজারের মূল্য হ্রাস এবং স্টার্টআপ কার্যকলাপ হ্রাসের মধ্যে প্রতিক্রিয়া লুপ প্রথমে সফ্টওয়্যার বাজারে যুক্ত হয়েছে। পাবলিক মার্কেটে SaaS কোম্পানির ঝাঁকুনি সফ্টওয়্যার স্টার্টআপগুলির বিনিয়োগের গতি এবং দামে পশ্চাদপসরণ করেছে, যা আজও সমস্ত পরিপক্কতার আপস্টার্ট টেক কোম্পানিগুলির মধ্যে হজম হচ্ছে৷


এক্সচেঞ্জ স্টার্টআপ, বাজার এবং অর্থ অন্বেষণ করে।

এটা পড়ুন প্রতি সকালে TechCrunch+ এ বা পান এক্সচেঞ্জ নিউজলেটার প্রতি শনিবার.


ক্রিপ্টো তার উল্লাসের সময় পর্যন্ত ধরে রেখেছে। অবশ্যই, কয়েনবেসের স্টক প্রথম ত্রৈমাসিকে তার মূল্য থেকে কিছু বাতাস বেরিয়ে আসতে দেখেছিল, কিন্তু মার্চের শেষের দিকে মার্কিন ক্রিপ্টো এক্সচেঞ্জের মূল্য এখনও $40 বিলিয়নের উত্তরে ছিল। কয়েনবেস ভূমি হারাতে থাকে কারণ এপ্রিলে এর শেয়ারগুলি তাদের বর্তমান স্লাইড শুরু করতে দেখেছিল, কিন্তু সম্প্রতি মে মাসে, এই কলামটি লিখছিল যে “কেউই ক্রিপ্টো ওয়ার্ল্ডকে বলেনি যে স্টার্টআপ মেগাডিল আর এত বেশি নেই

বর্তমান মন্দার বেদনা ক্রিপ্টো বাজারে আরও ধীরে ধীরে সেট করুন, সম্ভবত কারণ ব্লকচেইন ডোমেন হল একটি সমান্তরাল অর্থনীতির কিছু যার সাথে আমরা প্রতিদিন যোগাযোগ করি। অবশ্যই, তারা সরাসরি সংযুক্ত, কিন্তু সম্ভবত ঐতিহ্যগত স্টার্টআপ এবং নাসডাকের মতো ঘনিষ্ঠভাবে নয়।

যাই হোক না কেন, ক্রিপ্টো কোম্পানিগুলি ভবিষ্যতের জন্য তাদের নিজস্ব দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করার মাধ্যমে মন্দা এড়াতে সক্ষম হওয়ার সময় শেষ হয়ে গেছে।

বৃদ্ধি, ছাঁটাই, M&A

কয়েক সপ্তাহ আগে, Coinbase ঘোষণা এটি তার অগ্রাধিকার পুনর্বিবেচনা করার জন্য নিয়োগকে বিরতি দিচ্ছে। এটি একাই একটি ধাক্কা ছিল, কারণ কোম্পানিটি সম্প্রতি বছরের প্রথম ত্রৈমাসিকে তার প্রযুক্তি বিনিয়োগ বাড়াতে ব্যস্ত ছিল। কোম্পানি যেমন বলেছে এর Q1 আয়ের প্রতিবেদন এর খরচ কাঠামো সম্পর্কে:

প্রযুক্তি এবং উন্নয়ন ব্যয় ছিল $571 মিলিয়ন, Q4 এর তুলনায় 24% বেশি, এবং পণ্য উদ্ভাবন এবং প্ল্যাটফর্ম অবকাঠামোতে আমাদের অব্যাহত বিনিয়োগের সাথে সম্পর্কিত প্রযুক্তিগত নিয়োগের দ্বারা চালিত হয়েছিল।

এমনকি আরও, কোম্পানিটি একটি স্থির সুর সেট করেছে, এই বলে যে এটি কারণের মধ্যে ব্যয় করার পরিকল্পনা করেছে:



Source link