ফেসবুক ও ইন্সটাগ্রাম মিউজিক এলো বাংলাদেশে – Banglatech24.com

7


বাংলাদেশে ফেসবুক ও ইন্সটাগ্রামে “Music” বা অডিও এড করার অপশন ছিলোনা। এই ফিচার এর মাধ্যমে ফেসবুক ও ইন্সটাগ্রাম এর নিজস্ব মিউজিক বা অডিও লাইব্রেরিতে থাকা গান বা অডিও ইফেক্ট স্টোরিতে এড করা যায়।

এতোদিন বাংলাদেশের ফেসবুক ও ইন্সটাগ্রাম ইউজারগণ ভিপিএন ব্যবহার করে এই ফিচার ব্যবহার করতেন। এবার অফিসিয়ালি বাংলাদেশে ফিচারটি চলে এসেছে।

ফেসবুক ও ইন্সটগ্রামে ফিচারটি ব্যবহার করতে ফেসবুক বা ইন্সটাগ্রাম অ্যাপ আপডেট করতে হবেনা। অর্থাৎ অ্যাপ আপডেট করা ছাড়া এই ফিচার পেয়ে যাবেন বাংলাদেশের সকল ব্যবহারকারী।

এই ফিচারটি ২০১৮সালের জুন মাসে প্রথম যুক্তরাষ্ট্রে নিয়ে আসে মেটা। বাংলাদেশী ব্যবহারকারীগণ অনেকদিন অপেক্ষার পর অবশেষে এই ফিচার পেতে যাচ্ছে।

ইন্সটাগ্রাম ও ফেসবুক এই Music ফিচার বেশ সহজে ব্যবহার করা যাবে। ইন্সটাগ্রামে স্টোরিতে প্রবেশ করে Stickers অপশন সিলেক্ট করে Music অপশনে ট্যাপ করলে অডিও ট্র্যাক এড করা যাবে স্টোরিতে। এরপর লাইব্রেরি থেকে নিজের পছন্দের মিউজিক এড করা যাবে স্টোরিতে।

অন্যদিকে ফেসবুক স্টোরিতে গান এড করা আরো সহজ। স্টোরির জন্য ছবি সিলেক্ট করে Music অপশন সিলেক্ট করলে গান এড করা যাবে। ভিডিওতে স্টোরি এড করতে চাইলে Sound অপশনে ট্যাপ করে Add Music এর পাশে থাকা Browse অপশনে ট্যাপ করতে হবে। এবার আপনার পছন্দের গান বা অডিও সিলেক্ট করুন লাইব্রেরি থেকে।

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!





Source link