নাথিং ফোন (১) এলো মোবাইল দুনিয়ার নতুন চমক নিয়ে – Banglatech24.com

53


একটা সময় অসংখ্য অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীর আস্থার প্রতীক, ওয়ানপ্লাস এর কো-ফাউন্ডার ছিলেন কার্ল পেই। ২০২০ সালে কোম্পানিটি ছেড়ে দিয়ে কার্ল প্রতিষ্ঠা করেন Nothing (নাথিং) নামের নতুন একটি কোম্পানি। নাথিং এর প্রথম প্রোডাক্ট নাথিং এয়ার (১) বেশ ভালো সাফল্য বয়ে আনে নতুন এই কোম্পানির জন্য।

বেশ অনেকদিন ধরেই নাথিং তাদের ফোন বাজারে আনা নিয়ে হাইপ তুলে যাচ্ছিলো। অবশেষে কার্ল পেই এর নাথিং নিয়ে এলো নাথিং ফোন (১)। এই পোস্টে নাথিং ফোন (১) সম্পর্কে বিস্তারিত জানবেন।

ডিজাইন

বাজারের অন্য দশটা ফোনের ডিজাইনের ক্ষেত্রে বর্তমানে বলার মত তেমন কিছুই থাকেনা, কিন্তু এই ধারণাকে ভুল প্রমাণ করা দিয়েছে নাথিং ফোন (১)। ফোনটির ডিজাইন হলো এর মূল আকর্ষণ। বাজারের অন্যান্য ফোনের তুলনায় সবচেয়ে ইউনিক ডিজাইন রয়েছে এই ফোনটিতে।

ছবিতে ইতিমধ্যে দেখে থাকবেন ফোনটির ট্রান্সপারেন্ট ব্যাক ডিজাইন যা স্মার্টফোন ডিজাইনে এনেছে নতুনত্ব। এছাড়া এই ট্রান্সপারেন্ট ব্যাক ডিজাইনের বদৌলতে ভিতরে থাকা হার্ডওয়্যার অংশ দেখা যায় যা বেশ অসাধারণ লাগে। নাথিং এর এয়ার (১) এর ক্ষেত্রেও আমরা একই ধরনের ট্রান্সপারেন্ট ডিজাইন দেখেছি। ফোনটিতে ফ্ল্যাট অ্যালুমিনিয়াম এজ রাখা হয়েছে যা ফোনটিতে প্রিমিয়াম ফিল যোগ করেছে।

নাথিং ফোন (১) এর ব্যাকে বামদিকের উপরের দিকে স্থান পেয়েছি ফোনটির ক্যামেরা। তবে এই ফোনের ব্যাক ডিজাইনের মূল আকর্ষণ হলো এর Glyph ইন্টারফেস যা ৯০০টি এলইডি দ্বারা তৈরী। এই Glyph ইন্টারফেস বিভিন্ন ক্ষেত্রে কাজে আসবে।

প্রথমত নোটিফিকেশন লাইট হিসেবে কাজ করবে এই ইন্টারফেস। আবার ফোন চার্জ হওয়ার সময় চার্জিং প্রগ্রেস বার হিসেবে কাজ করবে এটি। কাস্টম নোটিফিকেশন লাইট প্যাটার্নও রয়েছে যা বিভিন্ন অ্যাপের সাথে কাজ করবে।

ডিসপ্লে

৬.৫৫ইঞ্চির ফুল এইচডি+ ওলেড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে নাথিং ফোন (১) এ। এই ডিসপ্লেতে আবার ১২০হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। ফোনটির ডিসপ্লেতে আরো থাকছে ১,২০০নিট পিক ব্রাইটনেস, এইচডি১০+ সাপোর্ট ও ১০-বিট কালার এর মত অসাধারণ ডিসপ্লে ফিচার।

ডিসপ্লের বামদিকের কর্নারে স্থান পেয়েছে ফোনটির ফ্রন্ট ক্যামেরা। গরিলা গ্লাস ৫ প্রটেকশন রয়েছে এই ফোনের সামনে-পেছনে। ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট রয়েছে নাথিং ফোন (১) এ, যা এর প্রিমিয়াম লুকে বাড়তি সৌন্দর্য যোগ করেছে।

পারফরম্যান্স

নাথিং ফোন (১) এর প্রসেসর হিসেবে ব্যবহার হয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি+। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ একটি মিড-রেঞ্জ স্ন্যাপড্রাগন চিপসেট যা অসাধারণ পারফরম্যান্স এর পাশাপাশি ৫জি কানেকটিভিটি সুবিধাও প্রদান করবে।

নাথিং ফোন (১) এর অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার হয়েছে নাথিং ওএস, যা অনেকটা স্টক অ্যান্ড্রয়েড ১২ এর সমতুল্য। ভালো ব্যাপার হলো ফোনটিতে কোনো ধরনের ব্লোটওয়্যার অ্যাপ থাকছেনা। নিজেদের প্রোডাক্ট, নাথিং ইয়ার ১ এর পাশাপাশি টেসলা’র মত থার্ড-পার্টি ডিভাইসের সাথেও নাথিং ফোন (১) ভালোভাবে কাজ করবে বলে ফোনটির লাইভস্ট্রিম লঞ্চ ইভেন্টে জানান প্রতিষ্ঠাতা, কার্ল পেই। ৩ বছর অ্যান্ড্রয়েড আপডেট ও ৪বছর সিকিউরিটি আপডেট পাবে নাথিং ফোন (১)।

৪,৫০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে নাথিং ফোন (১) এ। ৩৩ওয়াট এর ফাস্ট চার্জিং সাপোর্ট করে ফোনটি, যা দ্বারা এক ঘন্টার মধ্যে ফোনটি ফুল চার্জ করা যাবে। এছাড়া ১৫ওয়াট ওয়্যারলেস ও ৫ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সুবিধা পাওয়া যাবে ফোনটি থেকে। নাথিং ফোন (১) এর বক্সে চার্জার দেওয়া হবেনা, বরং এটি আলাদাভাবে কিনতে হবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নাথিং ফোন (১) এলো মোবাইল দুনিয়ার নতুন চমক নিয়ে

👉 নতুন নকিয়া ৫৭১০ এলো অদ্ভুত এক সুবিধা নিয়ে

ক্যামেরা

নাথিং ফোন (১) এর লাইভস্ট্রিম লঞ্চ ইভেন্ট ফোনটি দ্বারা রেকর্ড করা হয়েছে বলে জানানো হয়। বর্তমানে অ্যান্ড্রয়েড স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের ফোনে যেখানে গাদাগাদা ক্যামেরা যোগ করে চলেছে, সেখানে ফোন (১) এর ক্ষেত্রে উলটো পথে হেটেছে নাথিং।

নাথিং ফোন (১) এর ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটাপ। ৫০মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি সেন্সরের পাশাপাশি ১৬মেগাপিক্সেল স্যামসাং জেএন১ আলট্রা-ওয়াইড সেন্সর থাকছে নাথিং ফোন (১) এর ব্যাক ক্যামেরা হিসেবে। একইসাথে অপটিক্যাল ও ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্ট করে ফোনটির ব্যাক ক্যামেরা, যা ছবি তোলা বা ভিডিও রেকর্ড এর ক্ষেত্রে বেশ কাজে আসবে। ফোনের ফ্রন্টে ১৬মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা রয়েছে।

দাম

নাথিং ফোন (১) পাওয়া যাবে তিনটি র‍্যাম ও স্টোরেজ এবং দুইটি কালার ভ্যারিয়েন্টে। নাথিং ফোন (১) এর দামঃ

  • ৮জিবি র‍্যাম + ১২৮জিবি স্টোরেজ – ৪৬৯ইউরো / ৩৯৯পাউন্ড / ৩২,৯৯৯রুপি
  • ৮জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ – ৪৯৯ইউরো / ৪৪৯পাউন্ড / ৩৫,৯৯৯রুপি
  • ১২জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ – ৫৪৯ইউরো / ৪৯৯পাউন্ড / ৩৮,৯৯৯রুপি

আপনার কাছে কেমন লেগেছে নাথিং ফোন (১)? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদেরকে জানান কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ আন্তর্জাতিক মহাকাশ স্টেশন সম্পর্কে চমকপ্রদ কিছু তথ্য

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

!function(f,b,e,v,n,t,s)
{if(f.fbq)return;n=f.fbq=function(){n.callMethod?
n.callMethod.apply(n,arguments):n.queue.push(arguments)};
if(!f._fbq)f._fbq=n;n.push=n;n.loaded=!0;n.version=’2.0′;
n.queue=[];t=b.createElement(e);t.async=!0;
t.src=v;s=b.getElementsByTagName(e)[0];
s.parentNode.insertBefore(t,s)}(window, document,’script’,
‘https://connect.facebook.net/en_US/fbevents.js’);
fbq(‘init’, ‘2233201686710024’);
fbq(‘track’, ‘PageView’);



Source link