ট্রুকলারের নতুন অ্যাপ এলো দারুণ এক সুবিধা নিয়ে – Banglatech24.com

29


ট্রু কলার বাংলাদেশ সহ পুরো বিশ্বেই পরিচিত একটি অ্যাপ। ট্রুকলারের সবচেয়ে ব্যবহৃত ফিচার হচ্ছে এর কলার আইডি সেবা। অপরিচিত কেউ আপনাকে ফোন করলে আপনি সেই ফোন নম্বর সম্পর্কে বিভিন্ন তথ্য পেতে পারেন ট্রুকলার থেকে। ট্রু কলার বেশিরভাগ ক্ষেত্রেই মোবাইল নম্বর থেকে ব্যবহারকারীর নাম খুঁজে বের করতে পারে। কিন্তু ট্রুকলার কোম্পানি এখন চাচ্ছে আরও নতুন কিছু সেবা প্রদান করতে।

সম্প্রতি ট্রু কলার চালু করেছে নতুন একটি অ্যাপ যার নাম ওপেন ডোরস। এই নতুন Open Doors অ্যাপটি গ্রুপ অডিও কলের নতুন এক ধারণা নিয়ে এসেছে। এটি আলাদা একটি অ্যাপ। ট্রুকলার কোম্পানির ওপেন ডোর হচ্ছে একটি রিয়েল-টাইম অডিও চ্যাট অ্যাপ। নাম শুনেই যেমনটি মনে হচ্ছে, এই অ্যাপের কাজেও অনেকটা ওপেন বা মুক্ত ব্যাপারস্যাপার রয়েছে।

ওপেন ডোরস অ্যাপ দিয়ে আপনি আপনার কনটাক্ট লিস্টে থাকা মানুষদের সাথে আনলিমিটেড গ্রুপ অডিও কল করতে পারবেন। এমনকি ফ্রেন্ডলিস্টের বাইরে থেকেও লোকজন এই গ্রুপ কলে যোগ দিতে পারবেন।

ওপেন ডোরস অ্যাপটি ইনস্টল করে আপনি আপনার ট্রু কলার একাউন্ট ব্যবহার করে এতে লগইন করতে পারবেন। অথবা, আপনি চাইলে মোবাইল নম্বর ব্যবহার করে নতুন একাউন্টও খুলতে পারবেন। এরপর অ্যাপের মধ্যে লগইন করে একটি নতুন কনভার্সেশন গ্রুপ তৈরি করে সেখানে জয়েন করতে হবে।

আপনি যখনই একটি কনভার্সেশনে জয়েন করবেন তখন আপনার কনটাক্ট লিস্টে থাকা সকল ওপেন ডোরস ব্যবহারকারী নোটিফিকেশন পাবেন যে আপনি একটি লাইভ অডিও গ্রুপে আছেন। তারাও তখন উক্ত গ্রুপে যোগ দিয়ে কথা বলতে পারবেন।

এভাবে, যে ব্যক্তি আপনার কনটাক্ট লিস্টে নেই কিন্তু আপনার ফ্রেন্ডলিস্টের কারো কন্টাক্ট লিস্টে আছে, সেও আপনার সাথে একই গ্রুপে জয়েন করতে পারবে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, এই অডিও চ্যাট অ্যাপে বর্তমানে কতজন একত্রে কথা বলতে পারবে তার কোনো সীমা নেই। সর্বোচ্চ কতক্ষণ একটানা লাইভ অডিও চ্যাট করা যাবে সেটাও এখন পর্যন্ত বেঁধে দেয়নি ট্রু কলার কর্তৃপক্ষ।

ওপেন ডোরস এর আরেকটি সুবিধা হচ্ছে, আপনি চাইলে কোনো গ্রুপ কলের লিংক সোশ্যাল মিডিয়া বা মেসেজের মাধ্যমে কারো সাথে শেয়ার করতে পারবেন। এরপর তারা সেই গ্রুপে জয়েন করে কথা বলতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ট্রুকলারের নতুন অ্যাপ এলো দারুণ এক সুবিধা নিয়ে

অ্যাপটিতে তেমন কোনো মডারেশন টুল নেই। কোনো এক গ্রুপ কলে আপনি যদি কারো কথা অপছন্দ করেন তাহলে আপনি তাকে মিউট করে দিতে পারবেন। সেক্ষেত্রে আপনারা উভয়েই একে অপরের কথা শুনতে পারবেন না। এছাড়া ওপেন ডোরস টিমের নিকট রিপোর্ট করার অপশনও আছে। কেউ যদি বেশি রিপোর্টেড হয় তাহলে তার একাউন্ট ব্লক হয়ে যাবে।

ট্রু কলার জানিয়েছে, ওপেন ডোরস অ্যাপটি ফোন থেকে কন্টাক্ট ডাটা তাদের সার্ভারে নেয়না। গ্রুপ কলে যেহেতু ফ্রেন্ডলিস্টের বাইরের লোকজনও আসতে পারবে, তাই সেখানে কারো ফোন নম্বর দেখা যাবেনা। শুধু নাম দেখা যাবে। কল রেকর্ড করার কোনো অপশন নেই। এছাড়া নিকট ভবিষ্যতে অ্যাপটিতে প্রাইভেট অডিও গ্রুপ কল, নোটিফিকেশন কনট্রোল এবং আরও নতুন নতুন সুবিধা আসবে। অ্যাপটি ডাউনলোড করতে পারেন এখান থেকে

আপনার কাছে কেমন লাগল ওপেন ডোরস অ্যাপটি? আপনি কি এটি ব্যবহার করতে ইচ্ছুক? আপনার মতামত কমেন্টে জানান!

👉 ভিডিওঃ নাথিং ফোন (১) এলো মোবাইল দুনিয়ার নতুন চমক নিয়ে

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

!function(f,b,e,v,n,t,s)
{if(f.fbq)return;n=f.fbq=function(){n.callMethod?
n.callMethod.apply(n,arguments):n.queue.push(arguments)};
if(!f._fbq)f._fbq=n;n.push=n;n.loaded=!0;n.version=’2.0′;
n.queue=[];t=b.createElement(e);t.async=!0;
t.src=v;s=b.getElementsByTagName(e)[0];
s.parentNode.insertBefore(t,s)}(window, document,’script’,
‘https://connect.facebook.net/en_US/fbevents.js’);
fbq(‘init’, ‘2233201686710024’);
fbq(‘track’, ‘PageView’);



Source link