এসএসসি পরীক্ষা হতে পারে আগস্টে – জানুন গুরুত্বপূর্ণ তথ্য – Banglatech24.com

42


দেশের একাধিক স্থানের বন্যা পরিস্থিতির কথা বিবেচনা করে এসএসসি ২০২২ পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়। জুন মাসের ১৯ তারিখ হতে শুরু হওয়ার কথা থাকলেও অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায় এসএসসি পরীক্ষা। এবার নতুন সিদ্ধান্তে আরো এক দফা পেছালো এসএসএসি পরীক্ষা।

৩ জুন ২০২২, রবিবার আন্ত:বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়। এই সভায় এসএসসি পরীক্ষা আগস্টে নেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়। রবিবার দুপুরে আন্তঃবোর্ডের এক সভায় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এই সম্ভাবনার কথা জানান।

মূলত সিলেটসহ দেশের একাধিক স্থানে বন্যা হওয়ার কারণে এসএসসি পরীক্ষা পিছিয়ে নেওয়া হয়। শিক্ষা বোর্ডের উল্লেখিত বৈঠকে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানান যে সিলেটে এখনো অধিকাংশ পরীক্ষাকেন্দ্র বন্যার কারণে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। যার ফলে এই পরিস্থিতিতে উক্ত কেন্দ্রসমূহে এসএসসি পরীক্ষা নেওয়া কোনোমতেই সম্ভব নয়।

আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত এসব পরীক্ষার কেন্দ্র সংস্কার করে তবেই পরীক্ষা নেওয়ার কথা বিবেচনা করা যাবে। মূলত এসব বিষয় বিবেচনা করে চলতি মাস জুলাইয়েও এসএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছেনা।

আগস্ট মাসে এসএসএসি পরীক্ষা শুরুর সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, অধ্যাপক তপন কুমার সরকার। পরীক্ষার নির্দিষ্ট তারিখ বা রুটিন জানতে চাওয়া হলে ঈদের পর এসএসসি ও সমমানের পরীক্ষার রুটিন ও সময় প্রকাশের আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এসএসসি পরীক্ষা হতে পারে আগস্টে - জানুন গুরুত্বপূর্ণ তথ্য

👉 এসএসসি ও এইচএসসি পরীক্ষা ২০২২ এর শর্ট সিলেবাস

২০২২সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে মোট ২০লক্ষ ২১হাজার ৮৬৮জন শিক্ষার্থী। ৯টি সাধারণ বোর্ড এর অধীনে মোট ১৫লক্ষ ৯৯হাজার ৭১১জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। সাধারণ শিক্ষা বোর্ড এর বাইরে ২লক্ষ ৬৮হাজার ৪৯৫জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালে মোট ১লক্ষ ৬৩হাজার ৬৬২জন পরীক্ষার্থী রয়েছে।

উল্লেখ্য যে ২০২২সালের এসএসসি পরীক্ষায় বিভাগভেদে নির্বাচিত বিষয়সমূহে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আর এই পরীক্ষা থেকে বাদ পড়েছে কয়েকটি বিষয়। এসএসসি ও এইচএসসি পরীক্ষা ২০২২ এর শর্ট সিলেবাস ও পরীক্ষা সম্পর্কিত অন্যান্য তথ্য পেয়ে যাবেন নিচে লিংক করা ডেডিকেটেড পোস্টে।

পরীক্ষার প্রস্তুতির জন্য বেশ অনেকদিন সময় পেলেও বারবার শিডিউল পরিবর্তনের কারণে পরীক্ষা ও সেশনজট নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন শিক্ষার্থীরা। এসএসসি পরীক্ষার এমন শিডিউলের কারণে আরো পিছিয়ে যাচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা।

👉 ভিডিওঃ অনলাইনে টাকা আয় করার সেরা ১০ উপায় জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

!function(f,b,e,v,n,t,s)
{if(f.fbq)return;n=f.fbq=function(){n.callMethod?
n.callMethod.apply(n,arguments):n.queue.push(arguments)};
if(!f._fbq)f._fbq=n;n.push=n;n.loaded=!0;n.version=’2.0′;
n.queue=[];t=b.createElement(e);t.async=!0;
t.src=v;s=b.getElementsByTagName(e)[0];
s.parentNode.insertBefore(t,s)}(window, document,’script’,
‘https://connect.facebook.net/en_US/fbevents.js’);
fbq(‘init’, ‘2233201686710024’);
fbq(‘track’, ‘PageView’);



Source link