এসএসসি পরীক্ষা নিয়ে নতুন তথ্য দিলেন শিক্ষামন্ত্রী – Banglatech24.com

28


সুনামগঞ্জ ও সিলেট এর বন্যা পরিস্থিতির কথা কারোই অজানা নয়, বন্যার কারণে ক্রমেই পিছিয়ে যাচ্ছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার এসএসসি পরীক্ষা ২০২২ কবে হবে তা নিয়ে নতুন তথ্য দিলেন শিক্ষামন্ত্রী, ডা. দীপু মনি।

বন্যায় বই হারিয়ে ফেলেছেন অসংখ্য শিক্ষার্থী। এমন অবস্থায় বন্যা কবলিত এলাকার শিক্ষার্থীদের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করা বেশ কঠিন। তাই বন্যা কবলিত এলাকার শিক্ষার্থীদের কাছে বই পৌঁছানোর দুই সপ্তাহ পরে এসএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানান শিক্ষামন্ত্রী। তবে পরীক্ষা শুরুর নির্দিষ্ট তারিখ জানানো হয়নি।

বুধবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, “বন্যায় আমাদের অনেক শিক্ষার্থীর বইপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের নতুন বই দিতে হবে।” তিনি আরো বলেন যে মোট কত শিক্ষার্থীকে বই দিতে হবে সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

“আমরা দেখছি, হিসেব করছি, যদি প্রয়োজন হয় তাহলে বইও ছাপিয়ে ফেলব। তারপরে আমরা আমাদের পরীক্ষার্থীদের হাতে বইগুলো পৌঁছে দেব, যাদের বইগুলো নষ্ট হয়েছে,” বলেন ডা. দীপু মনি। বন্যা কবলিত এলাকায় বই পৌঁছানোর পর অন্তত দুই সপ্তাহ পরে পরীক্ষা নেওয়া পরিকল্পনা রয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী। তবে এখনো পরীক্ষা নিয়ে কোনো নির্দিষ্ট তারিখ জানানো যাচ্ছেনা।

১৯ জুন থেকে শুরু হয়ে ৬ জুলাই এ শেষ হওয়ার কথা ছিলো ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার লিখিত অংশ। করোনা মহামারীর কারণে প্রথম দফায় পেছায় পরীক্ষা, এরপর সিলেট ও সুনামগঞ্জ জেলায় বন্যার কারণে আবার ১৭জুন পরীক্ষা স্থগিত করার ঘোষণা দেওয়া হয়।

এসএসসি পরীক্ষা নিয়ে নতুন তথ্য দিলেন শিক্ষামন্ত্রী

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

২০ লক্ষের অধিক শিক্ষার্থীর এসএসসি ও সমমানের পরীক্ষা দেওয়ার কথা, যার মধ্যে ২৩,৭৫২ জন সুনামগঞ্জ ও ৪৩,৮৪৪ জন সিলেটের পরীক্ষার্থী। বন্যার পানি নামতে শুরু করলেও অনেক স্থান এখনো পানিতে ডুবে আছে। আবার অনেক বন্যা কবলিত স্থানের স্কুল ব্যবহার হচ্ছে আশ্রয়কেন্দ্র হিসেবে। 

শিক্ষামন্ত্রী জানান যে নিয়মিত খোঁজ রাখা হচ্ছে। সকল এলাকায় পানি কমে যাওয়ার পর বই পৌঁছে দেওয়া হবে, বই পৌঁছে দেওয়ার দুই সপ্তাহ পরেই এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা বলে জানান শিক্ষামন্ত্রী।

এর আগে আমরা জেনেছিলাম এসএসসি পরীক্ষা হতে পারে আগস্টে তবে এখন অবস্থাদৃষ্টে নিশ্চিত করে বলার উপায় নেই যে ঠিক কবে শুরু হবে ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা। তবে আমরা নজর রাখছি এ ব্যাপারে সর্বশেষ তথ্যের ওপর। গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের সাথেই থাকুন!

👉 ভিডিওঃ অনলাইনে টাকা আয় করার সেরা ১০ উপায় জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

!function(f,b,e,v,n,t,s)
{if(f.fbq)return;n=f.fbq=function(){n.callMethod?
n.callMethod.apply(n,arguments):n.queue.push(arguments)};
if(!f._fbq)f._fbq=n;n.push=n;n.loaded=!0;n.version=’2.0′;
n.queue=[];t=b.createElement(e);t.async=!0;
t.src=v;s=b.getElementsByTagName(e)[0];
s.parentNode.insertBefore(t,s)}(window, document,’script’,
‘https://connect.facebook.net/en_US/fbevents.js’);
fbq(‘init’, ‘2233201686710024’);
fbq(‘track’, ‘PageView’);



Source link