আপনার অর্থনীতিতে সমস্যা হতে পারে, কিন্তু সেলসফোর্স নিশ্চিত নয় – টেকক্রাঞ্চ

28


আপনি যদি প্রযুক্তি এবং ব্যবসায়িক প্রেসের নিয়মিত পাঠক হন, তবে এটি সাম্প্রতিককালে নেতিবাচককে উচ্চারণ করার প্রবণতা সহ একটি চমত্কার বিষন্ন অর্থনৈতিক ছবি আঁকছে। সেখানে মুদ্রাস্ফীতি এবং ছাঁটাই এবং সরবরাহ চেইন সমস্যাআহারে!

এর কোনটিই সেলসফোর্সকে প্রভাবিত করছে বলে মনে হচ্ছে না, যা কেবল নিজেরই ছিল একটি সূক্ষ্ম চতুর্থাংশ একটি উজ্জ্বল রাজস্ব এবং লাভের পূর্বাভাস সহ।

এই সপ্তাহের শুরুতে, সংস্থাটি জানিয়েছে যে ত্রৈমাসিকের জন্য রাজস্ব স্বাস্থ্যকর 24% থেকে $7.4 বিলিয়ন বেড়েছে। বিশ্লেষকরা আশা করেছিলেন $7.38 বিলিয়ন। ইতিমধ্যে, কোম্পানিটি তার বর্তমান ত্রৈমাসিকে 21% রাজস্ব বৃদ্ধির আশা করছে, এবং তার বর্তমান ব্যবসায়িক বছরে, তার অর্থবছর 2023 এর জন্য 20%।

সেলসফোর্সের চেয়ারম্যান এবং সিইও মার্ক বেনিওফ প্রায় আনন্দিত ছিলেন এই সপ্তাহের শুরুতে বিশ্লেষকদের সাথে কল. “এবং আমি আপনাকে বলতে পারি যে আমাদের ব্যবসা – আপনি এটি Q1 নম্বরে দেখতে পাচ্ছেন, আপনি না – অবিশ্বাস্যভাবে স্বাস্থ্যকর … আমরা সাবধানে অর্থনৈতিক ডেটা দেখছি৷ আমি জানি আপনারা সবাই এটা করছেন,” তিনি বলেন।

কিন্তু তারপর বেনিওফ একটা মজার কথা বললেন। আপনি একটি ডাউন কোয়ার্টার থাকতে পারে, এবং অর্থনীতি আপনাকে ডগ করতে পারে, কিন্তু এটি Salesforce প্রভাবিত করছে না। না সিরি বব “এবং এখনও অবধি, আমরা শুধু আপনি যে বিস্তৃত অর্থনৈতিক বিশ্বে আছেন তার থেকে কোনো বস্তুগত প্রভাব দেখতে পাচ্ছি না।”

বেনিওফ এটিকে একটি স্থিতিস্থাপক ব্যবসায়িক মডেলের জন্য দায়ী করেছেন যা চক্রীয় অর্থনৈতিক পরিবর্তনের স্লিং এবং তীর থেকে বেঁচে গেছে। আসলে, বেনিওফের জন্য সবকিছুই অবিশ্বাস্য, একটি শব্দ তিনি এই উদ্ধৃতিতে বেশ কয়েকবার ব্যবহার করেছেন: “আমাদের চাহিদার পরিবেশ যেখানে চাহিদা খুব শক্তিশালী, এবং আপনি যদি গত 23 বছর ধরে দেখেন, সেলসফোর্স এই অবিশ্বাস্যতার উপর ভিত্তি করে অবিশ্বাস্যভাবে স্থিতিস্থাপক বলে প্রমাণিত হয়েছে। ব্যবসা মডেল আমাদের কাছে একটি অবিশ্বাস্য প্রযুক্তি মডেল রয়েছে, যেখানে আমরা সব ধরনের ডট-কম ক্র্যাশ, মন্দা এবং আর্থিক সংকট এবং বিশ্বব্যাপী মহামারীর মধ্য দিয়ে গেছি এবং আপনারা সবাই আমাদের প্রতিটি সম্ভাব্য ঝড়ের মধ্য দিয়ে যেতে দেখেছেন, কিন্তু আমরা এগুলোর আবহাওয়া অব্যাহত রেখেছি। আমাদের মডেলের শক্তি এবং শক্তির মাধ্যমে ঝড়।

যদিও তিনি কোম্পানির প্রথম দিনগুলিতে স্বীকার করেছিলেন, ডট-কম ক্র্যাশের পরে 2001 সালে অর্থনৈতিক সঙ্কট দেখা দিলে কোম্পানিটি গুরুতর সমস্যায় পড়েছিল, তিনি বলেছিলেন যে তিনি এটি থেকে একটি মূল্যবান পাঠ শিখেছেন এবং আরও স্থিতিস্থাপক ব্যবসা গড়ে তোলার জন্য কাজ করেছেন। মডেল.

“2001 সালে, আমি মনে করি [the economic crisis of the time] সত্যিই আমাদের প্রভাবিত. আমরা প্রায় আমাদের ব্যবসা হারিয়ে ফেলেছিলাম কারণ আমরা মাসিক চুক্তিতে ছিলাম, আমাদের সঠিক নগদ প্রবাহের কাঠামো ছিল না, বিনিয়োগকারীরা আমাদেরকে কোনো টাকা দিতেন না, এবং তাই আমরা তখন অনেক পরিবর্তন করেছি, এবং এটি সত্যিই আমাদের ব্যবসাকে শক্তিশালী করেছে এবং সময়ের সাথে আমাদের আরও টেকসই করে তুলেছে।”

আমরা রিপোর্ট হিসাবে 2018 সালের একটি গল্পেকোম্পানি, যেটি 1999 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, প্রকৃতপক্ষে প্রথম দিকে অর্থ সংগ্রহ করতে সমস্যা হয়েছিল কারণ বেশিরভাগ বিনিয়োগকারী ক্লাউড পরিষেবা হিসাবে এন্টারপ্রাইজ সফ্টওয়্যার সরবরাহ করার মূল্য দেখতে পাননি, যা আজ সম্পূর্ণরূপে মূলধারার।

“আমাকে হাতে টুপি নিয়ে যেতে হয়েছিল, যেমন আমি একজন উচ্চ প্রযুক্তির ভিক্ষুক, সিলিকন ভ্যালিতে নেমে কিছু অর্থ সংগ্রহ করতে…এবং যখন আমি ভেঞ্চার ক্যাপিটালিস্ট থেকে ভেঞ্চার ক্যাপিটালিস্ট থেকে ভেঞ্চার ক্যাপিটালিস্টে যাচ্ছি — এবং তাদের মধ্যে অনেকেই আমার বন্ধু, মানুষ আমি সাথে লাঞ্চে গেছি – এবং তাদের প্রত্যেকেই না বলেছে,” বেনিওফ বলল।

তিনি আর উচ্চ প্রযুক্তির ভিক্ষুক নন। তিনি এমন একজন ব্যক্তি যার কোম্পানি $30 বিলিয়ন রান রেটে বন্ধ হয়ে যাচ্ছে, যেখানে রাজস্ব টানা 72 ত্রৈমাসিকে বেড়েছে, এবং যখন অর্থনীতি একটি অস্থিতিশীল সময়ের মধ্যে প্রবেশ করছে, তখন তিনি ভয় পান না। সে চিন্তিত নয়। আপনি অর্থনৈতিকভাবে খারাপ জায়গায় থাকতে পারেন, কিন্তু সেলসফোর্স অবশ্যই তা নয়। শুধু সহ-প্রতিষ্ঠাতা এবং সহ-সিইওকে জিজ্ঞাসা করুন।



Source link