ZDHC, মাইক্রোফাইবার কনসোর্টিয়াম বর্জ্য জলের মধ্যে মাইক্রোফাইবারগুলি মোকাবেলা করে

19


এর মুক্তির পর ‘বর্জ্য জলে মাইক্রোফাইবার নিয়ন্ত্রণ’ TMC দ্বারা উত্পাদন নির্দেশিকা, দুটি সংস্থা এখন প্রকল্পের একটি নতুন পর্যায়ে সহযোগিতা করবে, টেকসই রাসায়নিক ব্যবস্থাপনায় ZDHC-এর দক্ষতা এবং বিজ্ঞান-নেতৃত্বাধীন ফাইবার ফ্র্যাগমেন্টেশন (পূর্বে মাইক্রোফাইবার রিলিজ হিসাবে পরিচিত) TMC-এর জ্ঞানকে একত্রিত করবে।

টেক্সটাইল উত্পাদনের সময় বর্জ্য জলে মাইক্রোফাইবারগুলিকে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করার জন্য সংস্থাগুলি এবং সরবরাহ চেইনগুলিকে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে যার মধ্যে পোশাক এবং পাদুকা পণ্য অন্তর্ভুক্ত রয়েছে, নথিতে প্রাথমিক নির্দেশিকাগুলি এমন একটি পদ্ধতি চিহ্নিত করে যা সমগ্র শিল্প জুড়ে নেওয়া যেতে পারে, যাতে উত্পাদনের মধ্যে পরিবর্তনকে সর্বোত্তম সমর্থন করা যায়।

এই কাজের প্রথম পর্যায়ে নির্মাণ যা শিল্প জুড়ে বিদ্যমান প্রযুক্তির ল্যান্ডস্কেপ ব্যবহার শনাক্ত করা হয়েছে, এই আসন্ন পর্যায়টি পরিমাপ এবং বেসলাইনিংয়ের উপর ফোকাস করবে যাতে অগ্রগতি কার্যকরভাবে এবং স্বচ্ছভাবে পরিচালিত হতে পারে।

ফ্র্যাঙ্ক মিশেল, ZDHC ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, বলেছেন: “TMC এবং ZDHC-এর মধ্যে সহযোগিতা একটি দুর্দান্ত উদাহরণ যে দুটি সংস্থা ফাইবার শেডিংয়ের চারপাশে একটি সক্ষমতা কেন্দ্র তৈরি করে একত্রিত হতে পারে৷ এটি একে অপরের দক্ষতা এবং অবকাঠামোকে কাজে লাগাবে।”

সহযোগিতাকে সমর্থন করার জন্য, ZDHC এবং TMC থেকে একটি ডেডিকেটেড টাস্ক টিম তিনটি মূল ক্ষেত্রে ফোকাস করবে:

একটি পরীক্ষা পদ্ধতি সংজ্ঞায়িত করা – একটি উত্পাদন স্তরে বর্জ্য জলের মধ্যে ফাইবারের ক্ষতি পরিমাপ করার জন্য একটি বিশ্বব্যাপী উপলব্ধ পরীক্ষা পদ্ধতি সনাক্তকরণ এবং সারিবদ্ধকরণ;

একটি বেসলাইন নির্ধারণ – উত্পাদন সুবিধা থেকে মাইক্রোফাইবার ক্ষতির জন্য এটি স্থাপন করুন;

একটি সামঞ্জস্যপূর্ণ ডেটা পরিকাঠামোর সাথে সারিবদ্ধ করা – একটি রিপোর্টিং কাঠামো সনাক্ত করার জন্য কাজ করা যা উত্পাদন সুবিধাগুলি থেকে মাইক্রোফাইবারগুলির পরিমাপ এবং নিয়ন্ত্রণ ক্যাপচার করে৷

কাজটি তিনটি মূল আন্তঃসংযুক্ত ওয়ার্কস্ট্রীম হিসাবে পরিচালিত হবে যা দুটি সংস্থার শক্তি থেকে আকৃষ্ট হয় এবং যা ফলাফল হিসাবে অর্জনযোগ্য অনন্য জ্ঞান বিল্ডিংকে লাভবান করে, ZDHC এবং TMC বলে। সংস্থাগুলি টেক্সটাইল শিল্পের ব্যবসা এবং অন্যান্য স্টেকহোল্ডারদের উভয়কে ক্যাপচার করা ম্যানুফ্যাকচারিং নির্দেশিকাগুলি গ্রহণ করতে উত্সাহিত করছে ‘বর্জ্য জলে মাইক্রোফাইবার নিয়ন্ত্রণ’, এবং সমস্যাটি মোকাবেলা করার জন্য যে সমষ্টিগত জ্ঞানের ভিত্তি তৈরি করা হচ্ছে তাতে যোগ করে প্রকল্পের পরবর্তী পর্যায়ে অবদান রাখুন।

TMC-এর নির্বাহী পরিচালক সোফি মাথার যোগ করেছেন: “আমরা এখানে টেক্সটাইল উৎপাদনের মধ্যে বিশাল বিনিয়োগ বা জটিল পরিবর্তনের প্রয়োজন ছাড়াই সর্বাধিক পরিবর্তনের জন্য খুঁজছি। ZDHC এবং আমাদের সম্মিলিত নেটওয়ার্কগুলির সাথে এই নতুন সহযোগী পর্যায়টি উত্পাদন স্তরে কাজ করার জন্য বিদ্যমান পন্থাগুলিকে কাজে লাগানোর সময় দুটি সংস্থার মধ্যে শক্তিতে অনন্য মূল্য প্রদান করে।

“আমাদের জন্য সুবিধা থেকে সুবিধা পর্যন্ত ধারাবাহিকভাবে পরিমাপ করতে সক্ষম হওয়ার জন্য একটি জরুরি প্রয়োজন যাতে আমরা ক্ষতি এবং শেষ পর্যন্ত প্রভাব পরিচালনা করতে পারি। আমি এই কাজটিকে সমর্থন করার জন্য উত্পাদন সুবিধাগুলিকে সারিবদ্ধ এবং উত্সাহিত করার জন্য সমস্ত স্তরে শিল্পের জন্য অ্যাকশনের আহ্বান জানাই, সিন্থেটিক এবং প্রাকৃতিক ফাইবার, উচ্চ ফ্যাশন থেকে আউটডোর।”

টিএমসি নিশ্চিত করেছে যে ‘বর্জ্য জলে মাইক্রোফাইবার নিয়ন্ত্রণ’ প্রাথমিক নির্দেশিকা এখন সর্বজনীন।

এর স্বাক্ষরকারীরা মাইক্রোফাইবার 2030 প্রতিশ্রুতি এই শিল্প সংস্থানে প্রাথমিক অ্যাক্সেস ছিল, যা ডাউনলোড করার জন্য উপলব্ধ এখানে.

সম্পর্কিত কোম্পানি







Source link