Sainsbury’s Q1 Tu-এ পোশাক বিক্রি কমে গেছে

32


16 সপ্তাহ থেকে 25 জুন পর্যন্ত, লকডাউন চলাকালীন প্রতিযোগীদের বন্ধ হওয়ার সুবিধার বিপরীতে গত বছরের একই সময়ে Sainsbury’s Tu পোশাক বিভাগে পোশাক বিক্রি 10.1% কমেছে।

মহিলাদের পোশাক, ছুটির দিন পরিধান, এবং সাঁতারের পোষাক বিশেষ করে ভ্রমণ বৃদ্ধির সাথে সাথে ভাল পারফর্ম করেছে বলে জানা গেছে।

সুপারমার্কেট খুচরা বিক্রেতা তার প্রথম-ত্রৈমাসিক ব্যবসায়িক বিবৃতিতে যোগ করেছে যে গত 11 সপ্তাহে পোশাক বিক্রি 2% এবং প্রথম পাঁচ সপ্তাহে 26% কমেছে।

মোট খুচরা বিক্রয়, জ্বালানী বাদে, গত বছরের তুলনায় 4.5% হ্রাস পেয়েছে, যেখানে লাইক-ফর-লাইক বিক্রয় 4% কমেছে।

Sainsbury এর দৃষ্টিভঙ্গি অপরিবর্তিত রয়েছে, গ্রুপটি GBP630m (US$755m) এবং GBP690m এর মধ্যে কর পূর্বে FY22/23 অন্তর্নিহিত মুনাফা আশা করে চলেছে।

খুচরা বিক্রেতা তার দাম কম রাখার জন্য, খরচ সঞ্চয় দ্বারা অর্থায়নের জন্য মার্চ 2023 থেকে দুই বছরে GBP500m এর বেশি বিনিয়োগ করার পরিকল্পনা করেছে।

সিইও সাইমন রবার্টস বলেছেন: “আমরা সত্যিই বুঝতে পারি যে এই মুহূর্তে লক্ষাধিক পরিবারের জন্য এটি কতটা কঠিন এবং সেই কারণেই আমরা GBP500m বিনিয়োগ করছি এবং আমাদের মূল্য কম রাখার জন্য আমরা যা কিছু করতে পারি তা করছি, বিশেষ করে গ্রাহকরা প্রায়শই যে পণ্যগুলি কেনেন সেগুলির উপর৷ আমরা পুরো ব্যবসায় খরচ কমানোর জন্য কঠোর পরিশ্রম করছি যাতে আমরা এইসব ক্ষেত্রে বিনিয়োগ করতে পারি যেগুলি গ্রাহকরা সবচেয়ে বেশি যত্নশীল।”

Sainsbury’স তার হিসাবে এপ্রিল মাসে একটি কঠিন সমাপ্তি উদযাপন Tu বিভাগ একটি GBP1bn মাইলফলক আঘাত করেছেযখন গত মাসে, সুপারমার্কেট গ্রুপ একটি চালু যুক্তরাজ্যের দাতব্য সংস্থা নিউলাইফের সাথে অংশীদারিত্ব সমস্ত সুপারমার্কেটে, যেখানে দোকানে বিক্রি না হওয়া Tu পোশাকগুলি প্রতিবন্ধী এবং অসুস্থ শিশুদের সহায়তার জন্য পুনর্ব্যবহার করা হবে বা পুনরায় বিক্রি করা হবে।

সম্পর্কিত কোম্পানি







Source link