s.Oliver Group পলিব্যাগের লুপ বন্ধ করে

23


s.Oliver Group, যেটি s.Oliver ব্র্যান্ডের দ্বারা s.Oliver এবং QS পরিচালনা করে, বলছে জুলাই 2022 অনুযায়ী, তার পণ্যগুলির জন্য ব্যবহৃত প্লাস্টিকের প্যাকেজিং (পলিব্যাগ) 100% পুনর্ব্যবহারযোগ্য উপাদান দিয়ে তৈরি৷ এটি ছাড়াও, গ্রুপটি একটি বন্ধ উপাদান চক্র প্রতিষ্ঠা করেছে যেখানে ব্যবহৃত পলিব্যাগগুলি সংগ্রহ করা হয় এবং নতুনগুলি তৈরি করা হয়।

পলিব্যাগগুলি পরিবহন এবং লজিস্টিক হ্যান্ডলিংয়ের সময় পণ্যগুলিকে ময়লা এবং ক্ষতি থেকে রক্ষা করতে এবং শেষ ভোক্তারা নিখুঁত অবস্থায় পণ্যটি পান তা নিশ্চিত করতে ব্যবহৃত হয়। s.Oliver Group বলে যে বর্তমানে এই প্যাকেজিং উপাদানটিকে সম্পূর্ণরূপে ত্যাগ করা সম্ভব নয়, তাই একটি আন্তঃবিভাগীয় দলকে আরও টেকসই বিকল্প খোঁজার দায়িত্ব দেওয়া হয়েছিল।

সমস্ত মানদণ্ড ওজন করার পরে, দলটি একটি প্রত্যয়িত পুনর্ব্যবহারযোগ্য উপাদান বেছে নিয়েছে, যার শতাংশ সাম্প্রতিক মাসগুলিতে ধারাবাহিকভাবে বৃদ্ধি পেয়েছে। লক্ষ্য হল একটি বন্ধ উপাদান চক্র তৈরি করা যা গ্রুপের নিজস্ব অপচয় দ্বারা যতদূর সম্ভব খাওয়ানো হয়। তদনুসারে, গ্রুপের নিজস্ব দোকানের জন্য অভিপ্রেত সমস্ত পলিব্যাগ সংগ্রহ করা হয় এবং প্যাকেজিং পার্টনার মাইনেত্তির উপাদান চক্রে ফেরত দেওয়া হয়। অন্যান্য বিক্রয় চ্যানেল থেকে পলিব্যাগ সংগ্রহ বর্তমানে পরিকল্পনা পর্যায়ে আছে.

s.Oliver Group বলে যে সম্পদের প্রতি একটি দায়িত্বশীল দৃষ্টিভঙ্গি তার টেকসই কৌশলের মূল উপাদান। তাই জীবাশ্ম এবং অ-নবায়নযোগ্য কাঁচামাল থেকে তৈরি উপকরণ, পণ্য এবং প্যাকেজিং থেকে পুনর্ব্যবহারযোগ্য এবং অ-ফসিল উত্সগুলিতে পরিবর্তন করা একটি দীর্ঘমেয়াদী লক্ষ্য, এটি বলে।

পলিব্যাগ হল সবচেয়ে গুরুত্বপূর্ণ প্যাকেজিং উপাদানগুলির মধ্যে একটি যেখানে প্রতি বছর কমপক্ষে 50 মিলিয়ন ব্যাগ ব্যবহার করা হয়, এই সুইচটিকে গ্রুপের জন্য একটি বিশাল মাইলফলক বানিয়েছে, এটি যোগ করে।

বেশ কয়েকটি পোশাকের ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতারা প্যাকেজিং এবং পলিব্যাগ সম্পর্কিত আরও টেকসই বিকল্পগুলিতে স্যুইচ করেছে এবং সাম্প্রতিক বছরগুলিতে, মার্কিন লাইফস্টাইল ব্র্যান্ড আউটারনোন সহ যা আগে বলেছিল যে এটি কাগজের ব্যাগের পক্ষে বিশ্বব্যাপী সরবরাহ নেটওয়ার্ক থেকে প্লাস্টিকের পলিব্যাগ বাদ দেওয়া.

সম্পর্কিত কোম্পানি







Source link