Patagonia, Puma ব্যাক Carbios biorecycling জোট

26


Patagonia এবং Puma একটি দুই বছরের চুক্তির অংশ যা কার্বিওসের বায়োরিসাইক্লিং প্রযুক্তির প্রবর্তনকে ত্বরান্বিত করার লক্ষ্যে, কীভাবে পণ্যগুলিকে পুনর্ব্যবহৃত করা যায় তা নিয়ে গবেষণা করার পরিকল্পনা, জীর্ণ পলিয়েস্টার আইটেমগুলিকে ফিরিয়ে নেওয়ার সমাধানগুলি বিকাশ করা – প্রযুক্তি বাছাই এবং ভেঙে ফেলা সহ – এবং ডেটা সংগ্রহ করা ফাইবার-টু-ফাইবার রিসাইক্লিংয়ের পাশাপাশি বৃত্তাকার মডেলগুলিতে।

কার্বিওস বলেছেন যে চারটি ব্র্যান্ড যে চ্যালেঞ্জটি ভাগ করে তা হল যে তাদের উচ্চাভিলাষী টেকসই উন্নয়ন লক্ষ্যগুলি কেবলমাত্র প্রচলিত পুনর্ব্যবহারযোগ্য প্রযুক্তিগুলির দ্বারা আংশিকভাবে পূরণ করা যেতে পারে যা বেশিরভাগ বোতল থেকে ফাইবার পুনর্ব্যবহারকে লক্ষ্য করে। তবুও বাজারের ঐকমত্য হল যে শীঘ্রই পিইটি বোতলের অভাব হবে, কারণ সেগুলি খাদ্য ও পানীয় শিল্পে বৃত্তাকার উত্পাদন পদ্ধতির জন্য ব্যবহার করা হবে, এটি যোগ করে।

ফার্মের বায়োরিসাইক্লিং প্রক্রিয়া একটি এনজাইম ব্যবহার করে যা বেছে বেছে পলিয়েস্টার বের করতে সক্ষম, এটিকে পুনরুদ্ধার করে একটি ভার্জিন ফাইবার তৈরি করতে, এটি সমস্ত টেক্সটাইল বর্জ্যে উপস্থিত PET পলিয়েস্টার পুনরুদ্ধার করা সম্ভব করে যা ঐতিহ্যগত প্রযুক্তি ব্যবহার করে পুনর্ব্যবহৃত করা যায় না।

আজ, বেশিরভাগ পিইটি জীবাশ্ম সম্পদ থেকে উত্পাদিত হয়, তারপর একটি অপচয়যোগ্য রৈখিক মডেল অনুযায়ী ব্যবহার করা হয় এবং বাতিল করা হয়, কার্বিওস ব্যাখ্যা করে, ব্যবহৃত প্লাস্টিক এবং ফাইবার থেকে একটি বৃত্তাকার অর্থনীতি তৈরি করে, এর বায়োরিসাইক্লিং প্রযুক্তি একটি টেকসই এবং আরও দায়িত্বশীল সমাধান সরবরাহ করে।

“এই কনসোর্টিয়াম মডেলটি প্যাকেজিংয়ে পূর্বে অর্জিত মাইলফলকের সাফল্যের উপর ভিত্তি করে অত্যন্ত দক্ষ বলে প্রমাণিত হয়েছে। আমরা এই মর্যাদাপূর্ণ ব্র্যান্ড, অন, প্যাটাগোনিয়া, পুমা এবং স্যালোমনের সাথে অংশীদারিত্ব করতে পেরে খুবই আনন্দিত। আমাদের সাধারণ লক্ষ্য হল পলিয়েস্টার ফাইবার পুনর্ব্যবহার করার জন্য একটি শিল্প সমাধান প্রদানের মাধ্যমে টেক্সটাইল শিল্পের পরিবেশগত প্রভাব হ্রাসে অবদান রাখা এবং আমাদের অংশীদারদের তাদের টেকসই উন্নয়ন লক্ষ্য পূরণে সহায়তা করা, “কারবিওসের সিইও এমমানুয়েল ল্যাডেন্ট বলেছেন।

নাটালি বানাকিস, উপকরণ উদ্ভাবন প্রকৌশলী প্যাটাগোনিয়া, যোগ করেছেন: “প্যাটাগোনিয়াতে, আমরা সক্রিয়ভাবে আমাদের ব্যবসা ব্যবহার করছি “হোম গ্রহকে বাঁচাতে”। আমরা কার্বিওস এবং টেক্সটাইল কনসোর্টিয়ামের সাথে টেক্সটাইল দ্বারা উত্পাদিত বর্জ্য কমাতে সহযোগিতামূলকভাবে কাজ করতে পেরে উত্তেজিত। টেক্সটাইল বর্জ্য সমস্যা একটি কোম্পানি বা সমাধানের চেয়ে বড়, এবং প্যাটাগোনিয়া এই সমস্যা সমাধানের জন্য একটি নতুন ফর্ম্যাটে কাজ করতে পেরে উত্তেজিত।”

হাওয়ার্ড উইলিয়ামস, পুমার গ্লোবাল ইনোভেশন পোশাক এবং আনুষাঙ্গিক পরিচালক, কার্বিওসের সাথে অংশীদারিত্ব তার লক্ষ্যে পৌঁছাতে এবং শিল্পটিকে সম্পূর্ণরূপে আরও বৃত্তাকার করতে একটি “প্রতিশ্রুতিশীল পদ্ধতি” অফার করে।

আউটডোর পোশাকের ব্র্যান্ড প্যাটাগোনিয়া সম্প্রতি সৃজনশীল টেক্সটাইল প্ল্যাটফর্ম মেকার্স ইউনাইট টু-এর সাথে অংশীদারিত্ব করেছে আমস্টারডামে একটি নতুন মেরামত কেন্দ্র খুলুনপ্রায় 1m কিলো টেক্সটাইল বর্জ্য অপসারণের লক্ষ্যে অনুমোদিত ব্র্যান্ড এবং তাদের গ্রাহকদের জন্য পোশাক মেরামতের প্রস্তাব।

সংশ্লিষ্ট কোম্পানি







Source link