MAS হোল্ডিংস BAM নিটিং কেনার সাথে উল্লম্বতা বাড়ায়

7


MAS হোল্ডিংস নতুন উদ্যোগে বেশিরভাগ অংশীদারিত্ব নিয়েছে, BAM নিটিং এর যৌথ উদ্যোগের অংশীদার হিসাবে। বিনিয়োগটি সুতির কাপড়ের বুনন, রঞ্জনবিদ্যা এবং মুদ্রণের স্থানের ক্ষেত্রে MAS-এর ক্ষমতাকে আরও উন্নত করে এবং দ্বীপে এর পশ্চাৎমুখী উল্লম্ব সংহতকরণকে প্রসারিত করে।

নতুন যৌথ উদ্যোগটি MAS এর প্রযুক্তিগত সংস্থান এবং দক্ষতা থেকে উপকৃত হবে, কোম্পানিতে মূল ভূমিকার জন্য MAS বিশেষজ্ঞদের নিয়োগের পাশাপাশি পোশাক এবং টেক্সটাইল উত্পাদনে MAS-এর বিশাল বৈশ্বিক অভিজ্ঞতার মাধ্যমে।

অধিগ্রহণ থেকে উল্লেখযোগ্য সমন্বয় আশা করা হচ্ছে, কোম্পানি বলছে, উৎপাদন ক্ষমতা বৃদ্ধি এবং নতুন পণ্যের উন্নয়নে সহযোগিতা সহ।

“এই অধিগ্রহণ সময়োপযোগী, উভয় MAS এবং শ্রীলঙ্কার অর্থনীতির দৃষ্টিকোণ থেকে,” সুরেন ফার্নান্দো বলেছেন, MAS হোল্ডিংসের সিইও৷ “এটি MAS কে আমাদের শ্রীলঙ্কার ক্রিয়াকলাপের উল্লম্বতা বাড়াতে সক্ষম করে এবং MAS দ্বারা যোগ করা সামগ্রিক মূল্য বৃদ্ধির সাথে সাথে বিশ্বব্যাপী সরবরাহ চেইনের ক্রমবর্ধমান অস্থিরতা এবং লজিস্টিক খরচ কমিয়ে দেয়। এটি চলমান অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও, পোশাক উত্পাদনের জন্য একটি টেকসই এবং প্রতিযোগিতামূলক গন্তব্য হিসাবে শ্রীলঙ্কায় আমাদের অব্যাহত আস্থাকেও তুলে ধরে।”

“এই নতুন বিনিয়োগটি শ্রীলঙ্কার পোশাক শিল্পে MAS-এর অব্যাহত আস্থার অনুমোদন হিসাবেও কাজ করে, বিশেষ করে এমন সময়ে যখন দ্বীপ দেশটি অনেক অর্থনৈতিক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে,” ফার্নান্দো যোগ করেছেন।

“দেশের দীর্ঘমেয়াদী অর্থনৈতিক স্থিতিস্থাপকতা এবং স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য এই প্রকৃতির উদ্যোগগুলি এর আমদানি কমাতে এবং রপ্তানি জোরদার করতে সহায়তা করে। MAS শ্রীলঙ্কার বৃহত্তম রপ্তানিকারক হিসাবে এই প্রচেষ্টাগুলিতে নেতৃত্ব প্রদানের জন্য গর্বিত।”

থুলহিরিয়ায় অবস্থিত বিএএম নিটিং (প্রাইভেট) লিমিটেড, বিএএম হোল্ডিংসের ফ্যাব্রিক তৈরি এবং ফিনিশিং হাত ছিল। কোম্পানিটি দেশের ফ্ল্যাটবেড বুনন অঙ্গনে একটি প্রতিষ্ঠিত খেলোয়াড়। এটি একটি সম্পূর্ণরূপে উন্নত এবং বহুমুখী ফ্যাব্রিক প্রস্তুতকারক হিসাবে কাজ করে এবং সুতা এবং ফ্যাব্রিক উভয়ই রঙ করার, জটিল কাঠামো বুনতে এবং ফ্যাব্রিক মুদ্রণ পরিচালনা করার ক্ষমতা রাখে।

আমান্ধা ফার্নান্দো, বিএএম নিটিং-এর সিইও, যিনি নতুন সংস্থার নেতৃত্বে থাকবেন বলেছেন: “এমএএস দ্বারা অধিগ্রহণ নিঃসন্দেহে বিএএম-এ বিকশিত ক্ষমতা এবং এমএএস-এর চর্বিহীন উত্পাদন প্রক্রিয়া, পণ্য বিকাশের দক্ষতা এবং শক্তিশালী মানুষ-কেন্দ্রিক নীতি অবশ্যই বিদ্যমান কার্যক্রমকে সত্যিকারের বিশ্বমানের ব্যবসায় রূপান্তরিত করবে।”

বিনিয়োগটি শ্রীলঙ্কায় ক্রিয়াকলাপগুলিকে আরও শক্তিশালী করার জন্য MAS-এর কৌশলের অংশ, যেখান থেকে কোম্পানি জটিল পোশাক পণ্যের মূল কেন্দ্র হিসাবে তার কাঁচামালের প্রয়োজনের 50% উৎস করে। এই কৌশলের অংশ হিসাবে, আক্রমনাত্মক উত্পাদনশীলতা উন্নতি এবং বর্ধিত তত্পরতার উপর দৃষ্টি নিবদ্ধ করে, MAS শ্রীলঙ্কায় তার ক্ষমতা অপ্টিমাইজ এবং বৃদ্ধি অব্যাহত রাখবে।

মে মাসে, এমএএস ঘোষণা করেছে সেন্ট্রাল জাভা, ইন্দোনেশিয়ায় এর দুটি উৎপাদন সুবিধাকোম্পানির প্রথম উত্পাদন ইউনিট হয়ে উঠবে যা সম্পূর্ণরূপে পুনর্নবীকরণযোগ্য বিদ্যুৎ দ্বারা চালিত হবে।

শ্রীলঙ্কা বর্তমানে 70 বছরের সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের সাথে লড়াই করছে। চলতি বছরের মার্চে প্রেসিডেন্ট রাজাপাকসের পদত্যাগের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়। রনিল বিক্রমাসিংহে চরম মূল্যস্ফীতির হার এবং দৈনিক বিদ্যুতের ঘাটতির মধ্যে মে মাসে দায়িত্ব গ্রহণ করেন, কিন্তু তারপর থেকে রিপোর্ট প্রচারিত হয় যে তিনি দেশকে ‘দেউলিয়া’ ঘোষণা করছেন।

গ্লোবাল ডেটার সোর্সিং বিশ্লেষক লুইস ডিগ্লিস-ফ্যাভরে জাস্ট স্টাইলকে বলেছেন এখনই সময় দেশের সবচেয়ে সফল রপ্তানি শিল্প যেমন পোশাকের দিকে ঝুঁকে পড়ার।

ক্লিক এখানে শ্রীলঙ্কার অর্থনৈতিক সংকট এবং পোশাক শিল্পের একটি টাইমলাইন দেখতে।

সম্পর্কিত কোম্পানি







Source link