Inditex পোশাকের বর্জ্য দূর করতে প্রথম পলি-কটন রিসাইক্লারে বিনিয়োগ করে

26


Inditex, ইকো ইনভেস্টমেন্ট কোম্পানি ব্রেকথ্রু এনার্জি ভেঞ্চারস, ইউএস টেক্সটাইল প্রস্তুতকারক মিলিকেন অ্যান্ড কোম্পানি এবং ইনভেস্টমেন্ট ফার্ম ল্যান্সডাউন পার্টনারস সকলেই ফান্ডিং রাউন্ডে অবদান রেখেছে যা সার্কের বৃহত্তর-স্কেল পলি-কটন রিসাইক্লার সুবিধাগুলিতে ইঞ্জিনিয়ারিং কাজ সম্পূর্ণ করতে ব্যবহৃত হবে। সার্কের সর্বশেষ রাউন্ডের তহবিলে যোগদানকারী পূর্ববর্তী বিনিয়োগকারীদের মধ্যে রয়েছে 8090 পার্টনারস, অ্যালান্টে ক্যাপিটাল, কার্ড সাউন্ড ক্যাপিটাল এবং মারুবেনি।

তহবিল কোম্পানিটিকে মূল অংশীদারদের সাথে তার বাণিজ্যিক লঞ্চগুলি চালিয়ে যেতে এবং ইঞ্জিনিয়ারিং, গবেষণা ও উন্নয়ন, ব্যবস্থাপনা এবং ব্যবসায়িক উন্নয়নে মূল দলের সদস্যদের যোগ করতে সহায়তা করবে।

সার্ক এমন একটি প্রযুক্তি ব্যবস্থা তৈরি করেছে যা পৃথিবীর প্রাকৃতিক সম্পদ সংরক্ষণের জন্য যে কাঁচামাল থেকে কাপড় তৈরি করা হয়েছিল তাতে ফেরত দেয় এবং কোম্পানি আশা করে যে এই সর্বশেষ বিনিয়োগ পোশাকের মূল্য থেকে গ্রহকে রক্ষা করার মিশন পূরণ করতে সাহায্য করবে।

সার্কের প্রযুক্তি মিশ্র পলিমার স্ট্রীমগুলিকে আলাদা করতে এবং পুনরুদ্ধার করতে সক্ষম বলে বলা হয়, বিশেষত, পলিয়েস্টার এবং তুলার যে কোনও মিশ্রণ, যা বেশিরভাগ কাপড়ের জন্য দায়ী এবং কোম্পানি বলে যে এটি ফ্যাশন শিল্পের দ্বারা সৃষ্ট কার্বন নিঃসরণকে যথেষ্ট পরিমাণে কমিয়ে দেবে বলে ধারণা করা হচ্ছে।

সার্কের সিইও পিটার মাজেরানোস্কি ব্যাখ্যা করেছেন: “এই বিনিয়োগ রাউন্ডের মাধ্যমে, আমরা অনেক বেশি পরিষ্কার ফ্যাশন ভবিষ্যত প্রতিষ্ঠা করতে সরবরাহকারী, ক্রেতা এবং প্রধান আর্থিক স্টেকহোল্ডারদের সুরক্ষিত করেছি। আমাদের কাছে ইতিমধ্যেই আমাদের প্রয়োজনীয় সমস্ত পোশাক তৈরি করার জন্য প্রয়োজনীয় সমস্ত পোশাক রয়েছে। এখন, আমাদের অংশীদারদের পাশাপাশি, আমরা পুনর্ব্যবহারযোগ্য পোশাক প্রতিটি ক্রেতার কাছে অ্যাক্সেসযোগ্য করতে পারি।”

কেন Inditex পলি-কটন রিসাইক্লারে বিনিয়োগ করছে?

Inditex-এর সিইও অস্কার গার্সিয়া ম্যাসিরাস উচ্ছ্বসিত যে সার্ক একটি পরিষ্কার প্রযুক্তি কোম্পানিতে Inditex-এর প্রথম উদ্যোগ বিনিয়োগ৷ তিনি বলেছেন: “সার্কের সাথে অংশীদারিত্বে, আমরা পুরো ফ্যাশন শিল্পের রূপান্তর প্রচার করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সার্কের দ্রুত সাফল্য এবং শিল্প স্কেল অর্জনে আমাদের জ্ঞান এবং কর্পোরেট ক্ষমতা অবদান রাখার জন্য উন্মুখ।”

ব্রেকথ্রু এনার্জি ভেঞ্চারস’ কারমাইকেল রবার্টস যোগ করেছেন: “আমরা সার্কের মিশ্রিত টেক্সটাইল পুনর্ব্যবহার করার ক্ষমতাকে একটি উল্লেখযোগ্য অগ্রগতি হিসাবে দেখি যা টেক্সটাইল কাঁচামালের কার্বন তীব্রতা হ্রাস করে আমাদের বৈশ্বিক কার্বন লক্ষ্য অর্জনে আমাদের সাহায্য করতে পারে।”

বেশ কয়েকটি পোশাক ফ্যাশন ব্র্যান্ড এবং সংস্থা সার্কের উদ্ভাবনের প্রাথমিক বিনিয়োগকারী ছিল, যার মধ্যে রয়েছে আউটডোর ফ্যাশন ব্র্যান্ড প্যাটাগোনিয়া, গ্লোবাল ইনিশিয়েটিভ ফ্যাশন ফর গুড এবং বিনিয়োগ সংস্থা মারুবেনি।

সার্ক গত বছর আন্তর্জাতিক প্রযুক্তি গোষ্ঠী Andritz-এর সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে যা Andritz-এর বিশ্বব্যাপী নাগালের সাহায্যে এবং সরঞ্জাম উত্পাদন এবং প্রকৌশলে দক্ষতার সাহায্যে তার পেটেন্ট পুনর্ব্যবহার প্রক্রিয়ার দ্রুত স্কেলিংয়ের উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল।

গত মাসে (জুন 2022) Inditex অস্ট্রেলিয়ান বায়োটেকনোলজি কোম্পানি ন্যানোলোসের সাথে একটি সমঝোতা স্মারক (MOU) প্রবেশ করেছে যার মধ্যে “বৃক্ষবিহীন” (এবং/অথবা মিশ্রিত) নুলারবার লাইওসেল নমুনার অ-এক্সক্লুসিভ ডেলিভারি অন্তর্ভুক্ত থেকে কোম্পানির বর্তমান পাইলট প্রোগ্রাম বিড়লা সেলুলোজ সহ।

সম্পর্কিত কোম্পানি







Source link