H1 মুনাফা স্লাইড হিসাবে সামনে বছর JD স্পোর্টস ফ্যাশন সতর্ক

14


আজ (22 সেপ্টেম্বর) একটি ট্রেডিং আপডেটে, জেডি স্পোর্টস ফ্যাশন একটি সতর্কতামূলক নোটকে আঘাত করেছে কারণ ব্যাপক সামষ্টিক-অর্থনৈতিক অনিশ্চয়তা, মুদ্রাস্ফীতির চাপ এবং সরবরাহ শৃঙ্খলে আরও ব্যাঘাত ঘটার সম্ভাবনা রয়েছে।

এর প্রথমার্ধের ফলাফলে, কর-পূর্ব মুনাফার পরিমাণ ছিল GBP298.3m (US$337m), যা এক বছর আগের GBP364.6m থেকে কম ছিল৷

খুচরা বিক্রেতা বলেছিলেন যে যুক্তরাজ্যে বাণিজ্য, মূলত অনলাইন, আগস্ট এবং সেপ্টেম্বরের শুরুতে নরম হয়েছিল। ইউকে এবং রিপাবলিক অফ আয়ারল্যান্ডে কর-পূর্ব মুনাফা GBP174.2m থেকে GBP153m-এ নেমে এসেছে৷ ইউরোপে স্পোর্টস ফ্যাশন রিটেইল ফ্যাসিয়াসে লাভের প্রত্যাবর্তন ছিল, যা এক বছর আগে GBP7.2m এর ক্ষতি থেকে GBP57.1m লাভে অবদান রেখেছিল।

উত্তর আমেরিকায়, যদিও, আয় GBP245.5m থেকে GBP130.4m-এ নেমে এসেছে যা পূর্ববর্তী বছরে ফেডারেল ফিসকাল উদ্দীপনার ফলে এবং কিছু আন্তর্জাতিক ব্র্যান্ডের সরবরাহ চেইন চ্যালেঞ্জের ফলে মার্কিন যুক্তরাষ্ট্রে ট্রেডিং অবস্থার প্রতিফলন ঘটায় যার ফলে প্রাপ্যতা হ্রাস পেয়েছে। কি পাদুকা শৈলী, বিশেষ করে প্রথম ত্রৈমাসিক.

মোট বিক্রয়, ইতিমধ্যে, এক বছর আগের GBP3.88 থেকে GBP4.42bn এ পৌঁছেছে।

জেডি স্পোর্টস ফ্যাশন সম্প্রতি সিইও হিসেবে রেগিস শুল্টজকে গ্রুপে স্বাগত জানিয়েছেন. সংস্থাটি এই সপ্তাহে ঘোষণা করেছে যে পিটার কাউগিল, প্রাক্তন ক্ষমতাচ্যুত নির্বাহী চেয়ারম্যান, জেডি স্পোর্টসে পরামর্শদাতা হিসাবে ফিরে আসবেন একটি পদক্ষেপের বিশ্লেষকরা বলছেন যে খুচরা বিক্রেতাকে তার চিত্তাকর্ষক আউটপারফরম্যান্স চালিয়ে যেতে সহায়তা করবে।

আজ এর ট্রেডিং আপডেটে, নন-এক্সিকিউটিভ চেয়ার অ্যান্ড্রু হিগিনসন বলেছেন: “যদিও সামগ্রিক পারফরম্যান্স উত্সাহজনক হতে থাকে এবং অর্ধ বছরের ফলাফল বোর্ডের প্রত্যাশার ঊর্ধ্বে ছিল, এটিও স্বীকৃত হতে হবে যে সবচেয়ে উপাদান বাণিজ্য পিরিয়ড সামনে আছে। বিস্তৃত সামষ্টিক-অর্থনৈতিক অনিশ্চয়তা, মুদ্রাস্ফীতির চাপ এবং শিল্প কর্মের সাথে সরবরাহ শৃঙ্খলে আরও বিঘ্ন ঘটার সম্ভাবনা অনেক বাজারে অব্যাহত ঝুঁকির কারণে, এটা অবশ্যম্ভাবী যে আমরা দ্বিতীয়ার্ধের বাকি সময় লেনদেনের ব্যাপারে সতর্ক থাকি।

“এটি সত্ত্বেও, বোর্ড তার দৃষ্টিভঙ্গি বজায় রেখেছে, এই মুহুর্তে, 28 জানুয়ারী 2023 সমাপ্ত বছরের জন্য কর এবং ব্যতিক্রমী আইটেমগুলির আগে শিরোনাম মুনাফা 29 জানুয়ারী 2022 সমাপ্ত বছরের রেকর্ড পারফরম্যান্সের সাথে সঙ্গতিপূর্ণ হবে।”

গ্লোবালডাটা পিএলসি-র পোশাক বিশ্লেষক, পিপা স্টিফেনস, বলেছেন: “উত্তর আমেরিকা ছিল H1 FY2022/23 তে গ্রুপের সবচেয়ে দুর্বল অঞ্চল, যেখানে রাজস্ব 4.2% কমেছে। যদিও এটি প্রাথমিকভাবে পূর্ববর্তী বছরে মার্কিন যুক্তরাষ্ট্রে উদ্দীপনা প্রদানের ফলস্বরূপ শক্তিশালী তুলনামূলক কারণে হয়েছিল, তবে এটি কী পাদুকা শৈলীগুলির সরবরাহ চেইন সমস্যাগুলির দ্বারা প্রভাবিত হয়েছিল। যেহেতু ভোক্তাদের প্রায়ই একটি নির্দিষ্ট শৈলীর প্রশিক্ষকের মনে থাকে যে তারা কিনতে চায়, তাই JD Sports এর স্টকে না থাকলে তারা অন্য কোথাও দেখে নিত। যাইহোক, এখন যেহেতু বিশ্বব্যাপী সাপ্লাই চেইন সমস্যাগুলি ধীরে ধীরে সহজ হচ্ছে, এই অঞ্চলে বিক্রি আশা করা যায় H2 এ আবার বাড়বে।

“যদিও ইউকে এবং ROI এবং ইউরোপ জুড়ে খুচরা বিক্রেতারা কঠিন লেনদেনের সম্মুখীন হচ্ছে কারণ মূল্যস্ফীতির হার বৃদ্ধির ফলে গ্রাহকদের প্রয়োজনীয় পণ্যের উপর ব্যয় ফোকাস করতে পরিচালিত হচ্ছে, জেডি স্পোর্টস এখনও H1 তে প্রতিটি অঞ্চলে যথাক্রমে 19.8% এবং 26.9% এর চিত্তাকর্ষক বৃদ্ধি রেকর্ড করেছে৷ যদিও খুচরা বিক্রেতার খেলাধুলার বিশেষত্ব এটিকে প্রতিযোগীদের এগিয়ে যাওয়ার চেয়ে আরও অনুকূল করে তুলতে পারে, এটি কঠোর সামষ্টিক-অর্থনৈতিক পরিবেশ থেকে অনাক্রম্য হবে না, যা 2022 এবং 2023 এর চূড়ান্ত ত্রৈমাসিকে আরও খারাপ হতে পারে বলে আশা করা হচ্ছে, বিশেষ করে যেহেতু কোনও দাম বৃদ্ধি মূলত এর ব্র্যান্ড অংশীদারদের দ্বারা নির্ধারিত হবে।”

সম্পর্কিত কোম্পানি







Source link