Adidas Q2 বিক্রয় পশ্চিমা বাজারে শক্তিশালী বৃদ্ধির উপর বেড়েছে

5


“উচ্চতর সামষ্টিক অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে এডিডাসের পশ্চিমা বাজার দ্বিতীয় ত্রৈমাসিকে শক্তিশালী গতি প্রদর্শন অব্যাহত রেখেছে। এশিয়া-প্যাসিফিক প্রবৃদ্ধিতে ফিরে আসার সাথে সাথে, আমাদের ব্যবসার 85%-এরও বেশি প্রতিনিধিত্বকারী বাজারগুলি দ্বি-অঙ্কের হারে বৃদ্ধি পেয়েছে, “অ্যাডিডাসের সিইও ক্যাসপার রোস্টেড বলেছেন। “

জার্মান কোম্পানী উল্লেখ করেছে যে মুদ্রা-নিরপেক্ষ বিক্রয় বৃদ্ধি পেয়েছে EUR300m (US$305.7m) সামষ্টিক অর্থনৈতিক সীমাবদ্ধতার নেতিবাচক প্রভাব সত্ত্বেও, সরবরাহ এবং চাহিদা উভয় ক্ষেত্রেই চ্যালেঞ্জ রয়েছে। ভিয়েতনামে গত বছরের লকডাউনের ফলে সরবরাহ শৃঙ্খলের সীমাবদ্ধতা ত্রৈমাসিকে প্রায় EUR200m দ্বারা শীর্ষ-লাইন বৃদ্ধি হ্রাস করেছে বলে জানা গেছে।

উপরন্তু, রাশিয়ায় তার কার্যক্রম স্থগিত করার কোম্পানির সিদ্ধান্ত এই সময়ের মধ্যে EUR100m এর বেশি রাজস্ব হ্রাস করেছে।

বৃহত্তর চীনে ক্রমাগত কোভিড -19-সম্পর্কিত লকডাউনগুলিও শীর্ষ-লাইনের উন্নয়নের উপর গুরুত্ব দেয়। চ্যানেলের দৃষ্টিকোণ থেকে, শীর্ষ-লাইন বৃদ্ধি একই পরিমাণে কোম্পানির নিজস্ব সরাসরি-থেকে-ভোক্তা (ডিটিসি) কার্যক্রমের পাশাপাশি পাইকারি বৃদ্ধির দ্বারা চালিত হয়েছিল। DTC-এর মধ্যে, ই-কমার্স, যা এখন কোম্পানির মোট ব্যবসার 20%-এর বেশি প্রতিনিধিত্ব করে, দৃঢ় পণ্য বিক্রির মাধ্যমে দ্বি-অঙ্কের বৃদ্ধি দেখায়।

একটি বিভাগের দৃষ্টিকোণ থেকে, কোম্পানির কৌশলগত বৃদ্ধির বিভাগ ফুটবল, রানিং এবং আউটডোরে রাজস্ব উন্নয়ন সবচেয়ে শক্তিশালী ছিল, যা সবই শক্তিশালী দ্বি-অঙ্কের হারে বৃদ্ধি পেয়েছে।

ইউরো পদে, দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব 10% বৃদ্ধি পেয়ে EU5.6bn হয়েছে, যা গত বছরের EUR5.08bn থেকে বেশি।

অ্যাডিডাস পশ্চিমা বাজারে শক্তিশালী চাহিদা দেখে

ভিয়েতনামে গত বছরের লকডাউন এবং রাশিয়া/সিআইএস-এ রাজস্ব হ্রাসের প্রভাব সত্ত্বেও দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব বৃদ্ধি পশ্চিমা বাজার দ্বারা চালিত হয়েছিল। তা সত্ত্বেও, এই অঞ্চলে মুদ্রা-নিরপেক্ষ বিক্রয় 7% বৃদ্ধি পেয়েছে।

DTC এবং পাইকারি উভয় ক্ষেত্রেই 20% এর বেশি বৃদ্ধির দ্বারা চালিত ত্রৈমাসিকে উত্তর আমেরিকায় রাজস্ব 21% বৃদ্ধি পেয়েছে। লাতিন আমেরিকায় রাজস্ব 37% বৃদ্ধি পেয়েছে, যখন এশিয়া-প্যাসিফিক প্রবৃদ্ধিতে ফিরে এসেছে। এই অঞ্চলে সীমিত পর্যটন ক্রিয়াকলাপ দ্বারা প্রভাবিত হওয়া সত্ত্বেও মুদ্রা-নিরপেক্ষ আয় এই বাজারে 3% বৃদ্ধি পেয়েছে। বিপরীতে, কোম্পানিটি বৃহত্তর চীনে একটি চ্যালেঞ্জিং বাজার পরিবেশের মুখোমুখি হতে থাকে, প্রধানত ক্রমাগত বিস্তৃত ভিত্তিক কোভিড -19-সম্পর্কিত বিধিনিষেধের সাথে সম্পর্কিত। ফলস্বরূপ, বাজারে মুদ্রা-নিরপেক্ষ রাজস্ব আগের প্রত্যাশার সাথে সঙ্গতিপূর্ণ, তিন মাসের সময়কালে 35% হ্রাস পেয়েছে। বৃহত্তর চীন বাদে, কোম্পানির অন্যান্য বাজারের মুদ্রা-নিরপেক্ষ রাজস্ব মিলিতভাবে 14% বৃদ্ধি পেয়েছে।

এদিকে, অ্যাডিডাস পূর্ববর্তী বছরের মেয়াদে EUR387m থেকে EUR360m-এ অব্যাহত কার্যক্রম থেকে নেট আয়ের হ্রাসের রিপোর্ট করেছে। কোম্পানী বলেছে যে এই ফলাফলটি আগের বছরের বিধানের বিপরীতের কারণে EUR100m এর বেশি এককালীন ট্যাক্স সুবিধা দ্বারা সমর্থিত হয়েছে।

গ্রস মার্জিন গতবারের 51.8% থেকে 1.5 শতাংশ পয়েন্ট কমে 50.3% হয়েছে। বৃহত্তর চীনে উল্লেখযোগ্য বিক্রয় হ্রাসের কারণে উল্লেখযোগ্যভাবে উচ্চতর সরবরাহ শৃঙ্খল ব্যয় এবং একটি কম অনুকূল বাজার মিশ্রণ মোট মার্জিন উন্নয়নের উপর নির্ভর করে। এটি শুধুমাত্র আংশিকভাবে পূর্ণ-মূল্য বিক্রয়, প্রথম মূল্য বৃদ্ধি এবং মুদ্রার ওঠানামা থেকে সুবিধার একটি উচ্চ ভাগ দ্বারা অফসেট করা যেতে পারে।

“এই গ্রীষ্মে খেলাধুলা কেন্দ্রের পর্যায়ে ফিরে আসার সাথে সাথে, আমাদের কৌশলগত বৃদ্ধির বিভাগ ফুটবল, দৌড় এবং আউটডোরে রাজস্ব দ্বিগুণ সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে সামষ্টিক অর্থনৈতিক পরিবেশ, বিশেষ করে চীনে, চ্যালেঞ্জিং রয়ে গেছে। এই বাজারে পুনরুদ্ধার হচ্ছে – অব্যাহত কোভিড-১৯-সম্পর্কিত বিধিনিষেধের কারণে – প্রত্যাশার চেয়ে ধীর। এবং বছরের বাকি সব বাজারে ভোক্তাদের ব্যয়ের সম্ভাব্য মন্দার বিষয়টি আমাদের বিবেচনায় নিতে হবে,” রোস্টেড যোগ করেছেন।

FY 2022 আউটলুক

Adidas সম্প্রতি FY 2022 এর জন্য তার নির্দেশিকা সমন্বয় করেছে ক্রমাগত ব্যাপক কোভিড-সম্পর্কিত বিধিনিষেধের ফলে তৃতীয় ত্রৈমাসিকের শুরু থেকে বৃহত্তর চীনে প্রত্যাশার চেয়ে ধীরগতির পুনরুদ্ধারের কারণে।

কোম্পানিটি এখন আশা করছে মোট কোম্পানির জন্য মুদ্রা-নিরপেক্ষ রাজস্ব 2022 সালে মধ্য থেকে উচ্চ-একক-অঙ্কের হারে বৃদ্ধি পাবে (আগে: 11% থেকে 13% রেঞ্জের নিম্ন প্রান্তে), দ্বি-অঙ্কের পতনকে প্রতিফলিত করে বৃহত্তর চীনে (আগে: উল্লেখযোগ্য পতন)।

2022 সালে গ্রস মার্জিন এখন প্রায় 49% (আগে: প্রায় 50.7%) স্তরে পৌঁছবে বলে আশা করা হচ্ছে৷ ফলস্বরূপ, অব্যাহত ক্রিয়াকলাপ থেকে নিট আয় প্রায় EUR1.3bn-এর স্তরে পৌঁছবে বলে আশা করা হচ্ছে (আগে: নিম্ন প্রান্তে EUR1.8-EUR1.9bn পরিসর)।

সম্পর্কিত কোম্পানি







Source link