লেনজিং ইন্দোনেশিয়ায় পুনর্নবীকরণযোগ্য শক্তিতে চলে গেছে

34


লেনজিং বলেন, ইন্দোনেশিয়ায় তার সহযোগী প্রতিষ্ঠান, পিটি। সাউথ প্যাসিফিক ভিসকোস (এসপিভি), এই বছরের জুলাই থেকে শুধুমাত্র পুনর্নবীকরণযোগ্য উত্স থেকে উত্পাদিত বিদ্যুত ব্যবহার করছে, যা বার্ষিক 75,000 টন দ্বারা তার নির্দিষ্ট কার্বন নির্গমন হ্রাস করবে।

2019 সালে, Lenzing 2030 সালের মধ্যে তার কার্বন নিঃসরণ অর্ধেক করার এবং 2050 সালের মধ্যে জলবায়ু নিরপেক্ষ হওয়ার লক্ষ্য নির্ধারণ করে প্রথম ফাইবার উৎপাদনকারী হয়ে ওঠে। এই কার্বন হ্রাস লক্ষ্য বিজ্ঞান ভিত্তিক লক্ষ্য উদ্যোগ দ্বারা স্বীকৃত হয়েছে।

ইন্দোনেশিয়ার পূর্বকার্তায়, লেনজিং বর্তমানে কার্বন নিঃসরণ কমানোর পাশাপাশি বায়ু ও জল নির্গমনে বিনিয়োগ করছে৷ এই এলাকায় তার EUR100m (US$99.4m) বিনিয়োগের জন্য ধন্যবাদ, Lenzing ধীরে ধীরে স্ট্যান্ডার্ড ভিসকোসের জন্য তার বিদ্যমান ক্ষমতাগুলিকে Lenzing Ecovero এবং Veocel ব্র্যান্ডের বিশেষ ভিসকোসে রূপান্তরিত করছে।

“আমাদের কাঠ-ভিত্তিক, বায়োডিগ্রেডেবল স্পেশালিটি ফাইবারের চাহিদা ক্রমাগত বাড়ছে,” বলেছেন লেনজিংয়ের ফাইবারের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা রবার্ট ভ্যান ডি কেরখোফ৷ “আমরা প্রভূত বৃদ্ধির সম্ভাবনা দেখছি, বিশেষ করে এশিয়ায়। সবুজ, পুনর্নবীকরণযোগ্য বিদ্যুতে স্যুইচ আমাদের ইন্দোনেশিয়ান সাইটটিকে একটি বিশেষ ফাইবার সরবরাহকারীতে রূপান্তর করার ক্ষেত্রে একটি বিশাল পদক্ষেপকে চিহ্নিত করে৷ এটি টেকসইভাবে উত্পাদিত তন্তুগুলির ক্রমবর্ধমান চাহিদা মেটাতে আমাদেরকে আরও ভাল অবস্থানে রাখে।”

বিশেষ ফাইবার বৃদ্ধি বৃদ্ধি

লেনজিং-এর মতে, ইকো কেয়ার টেকনোলজির (ননওভেনস) সহ Veocel ব্র্যান্ডের অধীনে Ecovero ভিসকস ফাইবার (টেক্সটাইলের জন্য) এবং বিশেষায়িত ভিসকস ফাইবারগুলি স্ট্যান্ডার্ড ভিসকসের তুলনায় 50% কম গ্রিনহাউস গ্যাস নির্গমন এবং জল দূষণ তৈরি করে।

কোম্পানী 2024 সালের মধ্যে টেনসেল, লেনজিং ইকোভারো এবং ভিওসেল ব্র্যান্ডের অধীনে কাঠ-ভিত্তিক, বায়োডিগ্রেডেবল স্পেশালিটি ফাইবার ব্যবসা থেকে তার ফাইবার রাজস্বের 75% এরও বেশি উৎপন্ন করার লক্ষ্য রাখছে। 2022 সালের মার্চ মাসে থাইল্যান্ডে লাইওসেল প্ল্যান্ট চালু করার সাথে সাথে ইন্দোনেশিয়া এবং চীনে বিদ্যমান উৎপাদন সাইটগুলিতে বিনিয়োগ, লেনজিং বিশ্বাস করেন যে তার ফাইবার আয়ে বিশেষ ফাইবারের অংশ 2023 সালের প্রথম দিকে “উল্লেখযোগ্য” মার্জিনের 75% লক্ষ্য অতিক্রম করবে।

জুন মাসে, লেনজিং রাসায়নিক শিল্পের টেকসই সরবরাহ চেইন উদ্যোগে যোগদান করেনটুগেদার ফর সাসটেইনেবিলিটি (TfS), টেক্সটাইল এবং ননবোভেন শিল্পের পরিবেশগত পদচিহ্ন উন্নত করতে সাহায্য করার লক্ষ্যে একটি পদক্ষেপ।

এবং মার্চ মাসে, সংস্থাটি যা দাবি করেছে তা খুলেছে থাইল্যান্ডের “বিশ্বের বৃহত্তম” লাইওসেল প্ল্যান্ট 100,000 টন ক্ষমতা সহ টেকসইভাবে উত্পাদিত তন্তুগুলির ক্রমবর্ধমান চাহিদা পূরণ করতে সহায়তা করে।

সম্পর্কিত কোম্পানি







Source link