রেসিলিয়েন্ট ইন্ডিটেক্স বইয়ের বিক্রয় বৃদ্ধির উপর Q1 মুনাফায় 80% লাফিয়েছে

15


Inditex, Zara, Bershka এবং Pull & Bear সহ ব্র্যান্ডগুলির মালিক, তার “সম্পূর্ণ সমন্বিত মডেল” এর জন্য শক্তিশালী বিক্রয় বৃদ্ধির জন্য দায়ী।

Inditex বলে যে এটি স্টোর এবং অনলাইন ইন্টিগ্রেশন, ডিজিটালাইজেশন এবং স্থায়িত্বের মূল কৌশলগত স্তম্ভ দ্বারা ভিত্তি করে তার সম্পূর্ণ সংহত মডেলটি প্রসারিত করে চলেছে।

Inditex Q1 ফলাফলের সারাংশ

  • Inditex Group প্রথম ত্রৈমাসিকে (1 ফেব্রুয়ারি-30 এপ্রিল 2022) 36% EUR6.74bn (US$7.23bn) আয় বৃদ্ধির কথা জানিয়েছে, যা স্টোর ট্র্যাফিকের একটি তীক্ষ্ণ পুনরুদ্ধার এবং সাতটি ব্র্যান্ডের নতুন সিজনের সংগ্রহের জন্য একটি ভাল অভ্যর্থনা দ্বারা ভিত্তি করে।
  • EBITDA 55% বৃদ্ধি পেয়ে EUR1.92bn এ নিবন্ধিত হয়েছে
  • EBIT 82% বৃদ্ধি পেয়েছে, EUR1.03bn.
  • নিট আয় 80% বেড়ে EUR760m হয়েছে, যখন গ্রস মার্জিন 60.1% এ এসেছে, যা এক দশকের মধ্যে সর্বোচ্চ স্তর।

Inditex বলেছে যে সময়কালটি তার স্টোরগুলিতে ট্র্যাফিকের একটি উল্লেখযোগ্য প্রত্যাবর্তনের দ্বারা চিহ্নিত করা হয়েছিল এবং সীমাবদ্ধতা সাপেক্ষে সেই বাজারগুলি ছাড়া সমস্ত ভৌগলিক অঞ্চলে কর্মক্ষমতা শক্তিশালী ছিল৷

Inditex-এর সিইও, অস্কার গার্সিয়া ম্যাসিরাস বলেছেন, উপার্জনের এই সেটটি “একটি ভাল-পার্থক্যপূর্ণ মডেলের ফলাফল যা দৃঢ়ভাবে সরবরাহ করছে৷ ব্যবসায়িক মডেলের শক্তি এবং অভিযোজনযোগ্যতা এবং আমাদের সৃজনশীল, বিক্রয় এবং অপারেটিং টিমের চমৎকার পারফরম্যান্স সেই পার্থক্যকে এগিয়ে নিয়ে যাচ্ছে, উদ্ভাবন, ডিজিটালাইজেশন এবং স্থায়িত্বের উপর কৌশলগত ফোকাস দ্বারা ভিত্তি করে”।

আউটলুক

Inditex নোট করে যে এটি শক্তিশালী বৃদ্ধির সুযোগ এবং কৌশলগত উদ্যোগগুলিকে তার বিশ্বব্যাপী সম্পূর্ণ সমন্বিত স্টোর এবং অনলাইন মডেলকে শক্তিশালী করতে ত্বরান্বিত করছে।

বসন্ত-গ্রীষ্মের সংগ্রহ জনপ্রিয় হয়ে উঠছে। Inditex স্টোরগুলি 1 মে থেকে 5 জুন 2022 এর মধ্যে ধ্রুব মুদ্রায় 17% বিক্রি বৃদ্ধি পেয়েছে (সময়ের শেষ দুই সপ্তাহে 13%)।

এটি যোগ করেছে যে গ্রুপটি তার স্থায়িত্বের লক্ষ্যমাত্রা সরবরাহে ক্রমাগত অগ্রগতির সাথে টেক্সটাইল শিল্পকে সামগ্রিকভাবে বৃত্তাকার দিকে নিয়ে যাওয়ার জন্য “অত্যাধুনিক” প্রযুক্তি ব্যবহার করার চূড়ান্ত লক্ষ্য সহ তার দৃঢ় ব্যবসায়িক কর্মক্ষমতার সাথে অব্যাহত রয়েছে।

মে মাসে, Inditex ইনফিনিটেড ফাইবার কোম্পানির সাথে EUR100m এর বেশি মূল্যের একটি তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছে, যার অধীনে এটি ভবিষ্যতের উৎপাদনের 30% ক্রয় করার প্রতিশ্রুতি দিয়েছে ইনফিনাটেক্সটাইল বর্জ্য থেকে সম্পূর্ণরূপে তৈরি একটি টেক্সটাইল ফাইবার।

প্রকল্পটি Inditex সাসটেইনেবিলিটি হাবের একটি পণ্য, একটি উন্মুক্ত উদ্ভাবন প্ল্যাটফর্ম যা টেকসই সমাধানের দিকে অগ্রসর হওয়া উপকরণ, প্রযুক্তি এবং প্রক্রিয়াগুলিতে উদ্ভাবনের প্রচার এবং স্কেল-আপ করার জন্য তৈরি করা হয়েছে।

বিশ্লেষক প্রতিক্রিয়া

সংখ্যার বিষয়ে মন্তব্য করে, গ্লোবালডেটা বিশ্লেষক পিপা স্টিফেনস বলেছেন: “ইনডিটেক্স তার স্টোর অপ্টিমাইজেশান প্রোগ্রামের ফলে, লকডাউন বিধিনিষেধের কারণে চীনে অস্থায়ী বন্ধ, এবং রাশিয়া ও ইউ-এ স্থগিত অপারেশনের ফলে Q1 FY2022/23-এ একটি হ্রাসকৃত স্টোর পোর্টফোলিও থেকে কাজ করা সত্ত্বেও যুদ্ধের প্রতিক্রিয়া হিসাবে, গ্রুপটি চিত্তাকর্ষক স্থিতিস্থাপকতা প্রদর্শন অব্যাহত রেখেছে।

“এই সময়কালে, Inditex বছরের 1.8bn থেকে €6.7bn পর্যন্ত নিট বিক্রয় বৃদ্ধির অভিজ্ঞতা অর্জন করেছে, Q1 FY2019/20 তে এর প্রাক-মহামারী আয়ের 13.8% বেশি, কারণ এর উচ্চতর ফ্যাশন শংসাপত্র এবং উদীয়মান প্রবণতার দ্রুত প্রতিক্রিয়া তৈরি করে। এটা ভোক্তাদের মধ্যে মনের শীর্ষে. এর শক্তিশালী কার্যকারিতা তার দ্বিতীয় প্রান্তিকে অব্যাহত রয়েছে, 1 মে থেকে 5 জুন 2022-এর মধ্যে ধ্রুবক মুদ্রায় বছরে 17% রাজস্ব বৃদ্ধির রিপোর্ট করে। এর প্রধান প্রতিদ্বন্দ্বী H&M এর প্রাক-মহামারী বিক্রয়কে ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ের সাথে, Inditex-এর রয়েছে উপরের দিকে, যেহেতু এর আরও ফ্যাশন-ফরোয়ার্ড রেঞ্জের আবেদন বেশি, বিশেষ করে অল্প বয়স্ক ভোক্তাদের মধ্যে৷

কিন্তু স্টিফেনস সতর্ক করেছেন যে জারা রিটার্ন ফি প্রবর্তন করার পদক্ষেপ তার অনলাইন উপস্থিতি বাড়াতে তার বিডকে বাধাগ্রস্ত করতে পারে।

“অনেক ক্রেতারা তাদের আইটেমগুলি বিনামূল্যে ফেরত দেওয়ার জন্য একটি দোকানের এত কাছাকাছি থাকবেন না। উপরন্তু, এই চার্জ প্রবর্তন করার সময় এটি জ্বালানীর দাম বৃদ্ধির পরে এটির অনলাইন ক্রিয়াকলাপের মুনাফা বাড়াতে সাহায্য করবে, এটি সম্ভবত এর স্টোরগুলিতে আরও দীর্ঘ সারি তৈরি করতে পারে, যা ইতিমধ্যেই বেশ বিস্তৃত হতে থাকে, যা একটি কম আনন্দদায়ক কেনাকাটার অভিজ্ঞতার দিকে পরিচালিত করে। “

এর সবুজ উদ্যোগ সম্পর্কে, স্টিফেনস মন্তব্য করেছেন: “এটি এখনও বলা হয়নি যে এর পণ্যগুলির কোন অনুপাত এই উপাদানটিকে অন্তর্ভুক্ত করবে [Infinna]. এটি যে বিপুল পরিমাণ পোশাক তৈরি করে তা পরিপ্রেক্ষিতে, এটিকে শেষ পর্যন্ত এর সমস্ত পরিসরের বৃত্তাকারতা বাড়াতে হবে, অন্যথায় এটি এর স্থায়িত্ব সম্পর্কে ভোক্তাদের ধারণাকে ব্যাপকভাবে উন্নত করতে সংগ্রাম করবে।”

সংশ্লিষ্ট কোম্পানি







Source link