মূল্যস্ফীতি অ-প্রয়োজনীয় ফ্যাশন খরচ কমিয়ে দেয় বলে জাল্যান্ডো বিক্রি কমে যায়

6


বার্লিন-ভিত্তিক ফ্যাশন ই-টেলার জাল্যান্ডো তার দ্বিতীয় ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে:

  • Q2 গ্রস মার্চেন্ডাইজ ভলিউম (GMV) ফ্ল্যাট Q2 2021 এর তুলনায় EUR3.8bn (US$3.87bn)।
  • রাজস্ব বছরে 4% কমে EUR2.6bn হয়েছে, প্রধানত ব্যবসার একটি প্ল্যাটফর্ম মডেলে রূপান্তরের কারণে।
  • EUR77.4m এর EBIT সামঞ্জস্য করা হয়েছে, যার ফলে মার্জিন 3%।
  • জাল্যান্ডো বছরের দ্বিতীয়ার্ধে উন্নত মুনাফা এবং প্রবৃদ্ধিতে ফিরে আসার প্রত্যাশা করে, এটি নিশ্চিত করে পুরো বছরের জন্য দৃষ্টিভঙ্গি.
  • কোম্পানি আশা করে যে GMV 3-7% বৃদ্ধি পেয়ে EUR14.8-EUR15.3bn হবে, এবং একই সময়ে EUR180-EUR260m এর সামঞ্জস্যপূর্ণ EBIT সহ রাজস্ব 0-3% বৃদ্ধি পেয়ে EUR10.4-EUR10.7bn হবে।

জ্যাল্যান্ডোর সহ-সিইও রবার্ট জেন্টজ বলেছেন: “আমরা একটি দল হিসাবে আমাদের তত্পরতা প্রদর্শন করেছি, দেখাচ্ছি যে আমরা বর্তমান পরিবেশের সাথে খাপ খাইয়ে নিতে দ্রুত প্রতিক্রিয়া জানাতে পারি এবং আমাদের গ্রাহকদের অভিজ্ঞতাকে আরও বেশি অনুপ্রেরণাদায়ক এবং আকর্ষক করে তুলতে পারি৷ আমরা আমাদের গ্রাহক বেস বাড়ানো অব্যাহত রাখছি এবং আমাদের দীর্ঘমেয়াদী বৃদ্ধি নিশ্চিত করতে আমাদের কৌশল এবং আমাদের ব্যবসা জুড়ে নির্বাচনী বিনিয়োগ করার উপর সম্পূর্ণ মনোযোগ নিবদ্ধ করছি।”

সংখ্যার উপর মন্তব্য করে, গ্লোবালডেটার পোশাক বিশ্লেষক, পিপা স্টিফেনস, নোট করেছেন যে জ্যাল্যান্ডোর বিক্রয় ক্রমাগত হ্রাস পেয়েছে, জুন মাসে অনলাইন ফ্যাশন খুচরা বিক্রেতাদের মুনাফা সতর্কতা জারি করার ব্যবধানে সর্বশেষ হওয়ার পরে, Q2 FY2022-তে EUR110.1m দ্বারা EU2.62bn-এ নেমে এসেছে। , FY2022-এর জন্য এর রাজস্ব বৃদ্ধির নির্দেশিকা 12-19% থেকে মাত্র 0-3% সংশোধন করে৷

“যদিও এটি মূলত ভোক্তাদের কেনাকাটার অভ্যাসের বিপরীতে নেমে আসে, মহামারী চলাকালীন প্রাথমিকভাবে অনলাইনে কেনাকাটা করার পরে অনেকে শারীরিক দোকানে ফিরে আসে, জ্যাল্যান্ডো তার সংগ্রামকে অশান্ত অর্থনৈতিক পরিবেশের জন্য দায়ী করে যা ক্রেতাদের ব্যয় করার প্রবণতাকে মারাত্মকভাবে প্রভাবিত করছে। যাইহোক, প্রতিদ্বন্দ্বী জার্মান অনলাইন পিউরপ্লে অ্যাবাউট ইউ এখনও FY2022/23-এর জন্য 25.0% এবং 35.0% এর মধ্যে উল্লেখযোগ্য আয় বৃদ্ধি পাওয়ার আশা করে৷ যদিও এটি বাজারে কম প্রতিষ্ঠিত হওয়ায় এটিকে শক্তিশালী করা হয়েছে, তবে আপনার সম্পর্কে জ্যাল্যান্ডো থেকে দূরে মার্কেট শেয়ার চুরি করা চালিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মূল্যস্ফীতির চলমান ঊর্ধ্বগতির মধ্যে মূল্য-সচেতন ভোক্তাদের মধ্যে আলাদা হয়ে দাঁড়ানোর জন্য জাল্যান্ডোকে অবশ্যই তার অফারের সামর্থ্যের উপর জোর দিতে হবে।

“এটি প্রাপ্ত অর্ডারের সংখ্যায় মধ্য-একক-অঙ্কের শতাংশে উন্নীত হওয়া সত্ত্বেও, Zalando রিপোর্ট করেছে যে রিটার্নের পরে গড় ঝুড়ির আকার FY2022-র Q2 তে 3.0% কমেছে৷ অপ্রয়োজনীয় খরচ কমাতে ভোক্তারা তাদের ক্রয় সম্পর্কে আরও সতর্ক হওয়ার কারণে এটি সম্ভবত। 15টি অতিরিক্ত দেশে এটির একটি ন্যূনতম অর্ডার মূল্য প্রবর্তন ঝুড়ির আকার বাড়াতে সাহায্য করবে, সেইসাথে দামগুলি ক্রমাগত বৃদ্ধির সাথে সাথে এর পরিপূর্ণতাকে আরও লাভজনক করে তুলবে৷ যেহেতু ক্রমবর্ধমান রিটার্ন রেট এটির লাভের ক্ষতি করতে শুরু করেছে, তাই এটির উচিত মডেলগুলিতে বিভিন্ন আকার এবং আকারের পণ্যগুলি প্রদর্শন করা এবং ক্রেতাদের জন্য সঠিক ফিট খুঁজে পাওয়া সহজ করার জন্য ব্যক্তিগতকৃত আকার নির্দেশিকা অফার করা উচিত৷ খুচরা বিক্রেতা তার মার্জিনের উপর মুদ্রাস্ফীতির প্রভাব মোকাবেলা করার জন্য তার বিপণন ব্যয়ও কমিয়েছে, তবে, এটি এখন নিশ্চিত করতে হবে যে এটি প্রতিদ্বন্দ্বীদের কাছে হারানো থেকে রোধ করার জন্য তার সামাজিক মিডিয়া চ্যানেলগুলির মাধ্যমে নতুন গ্রাহকদের প্রাপ্তির উপর দৃষ্টি নিবদ্ধ করে।

“জ্যাল্যান্ডোর পার্টনার প্রোগ্রাম, যা ব্র্যান্ডগুলিকে তার প্ল্যাটফর্ম এবং পরিপূর্ণ পরিকাঠামোর সুবিধা নিতে দেয় এবং এখনও স্টকের মালিকানায় থাকে, শক্তিশালী বৃদ্ধির অভিজ্ঞতা অব্যাহত রেখেছে। এটি তার GMV কে তার আয়ের তুলনায় আরো স্থিতিস্থাপক থাকার অনুমতি দিয়েছে, যা গত বছরের তুলনায় সমতল রয়ে গেছে। এর অধিগ্রহণ ফ্যাশন মিডিয়া ব্র্যান্ড Highsnobiety সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব জুলাই মাসে এই অংশটিকে এগিয়ে যেতে সাহায্য করবে, কারণ প্ল্যাটফর্মটি Zalando-কে গ্রাহক এবং ব্র্যান্ডের জন্য আরও আকর্ষক অনলাইন অভিজ্ঞতা তৈরি করতে সাহায্য করতে চায়। যেহেতু Asos এবং About You এর মতো আরও অনেক অনলাইন প্ল্যাটফর্মও একই ধরনের পরিষেবা অফার করছে, সেহেতু জাল্যান্ডোকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে এটি ভবিষ্যতে ড্রাইভ করার জন্য প্রতিযোগিতামূলক খরচে এটি প্রদান করছে।”

সম্পর্কিত কোম্পানি







Source link