মার্কিন পোশাক শিল্প জিএসপি বিল প্রবর্তনকে স্বাগত জানায়

8


GSP ‘শুধু-রিফান্ড-অনলি’ বিল (HR 8906) জনপ্রিয় জেনারেলাইজড সিস্টেমের মেয়াদ শেষ হওয়ার কারণে লাগেজ, হ্যান্ডব্যাগ, ব্যাকপ্যাক, কেস, মানিব্যাগ এবং আরও অনেক কিছু সহ পণ্যের উপর মার্কিন কোম্পানিগুলি দ্বারা প্রদত্ত শুল্কের মধ্যে US$700 মিলিয়নের বেশি ফেরত দেবে। 31 ডিসেম্বর 2020-এ পছন্দগুলি (GSP) প্রোগ্রাম।

আমেরিকান অ্যাপারেল অ্যান্ড ফুটওয়্যার অ্যাসোসিয়েশন (এএএফএ) এর প্রেসিডেন্ট এবং সিইও স্টিভ লামার, জিএসপি প্রোগ্রামের মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ মার্কিন কোম্পানিগুলিকে সমর্থন করার জন্য এবং দেশের মুখোমুখি হওয়া খরচ কমাতে সাহায্য করার জন্য কংগ্রেসকে দ্রুত বিল পাস করার আহ্বান জানিয়েছেন। সরবারহ শৃঙ্খল.

“গত কয়েক বছর ধরে সাপ্লাই চেইনে ক্রমাগত ব্যাঘাত ঘটেছে, সম্প্রতি আমাদের দেশের বন্দরে এবং আমাদের রেল লাইন বরাবর কাজ বন্ধ হয়ে যাওয়ার হুমকি। ইতিমধ্যেই শুল্কমুক্ত হওয়া উচিত এমন পণ্যগুলির উপর শুল্ক খরচ ফেরত দেওয়া আমাদের সদস্যদের এই সাপ্লাই চেইন সমস্যাগুলির উপর তাদের মনোযোগ কেন্দ্রীভূত করতে দেয় এবং কোম্পানিগুলিকে শ্রমিকদের নিযুক্ত রাখতে সক্ষম করে। যদিও জিএসপি প্রোগ্রামের দীর্ঘমেয়াদী পুনর্নবীকরণ এখনও একটি শীর্ষ অগ্রাধিকার, এই বিল কোম্পানিগুলিকে স্টপ-গ্যাপ ত্রাণ প্রদান করবে কারণ তারা আমেরিকান অর্থনীতিকে সমর্থন করে চলেছে,” লামার বলেছেন।

জিএসপি হল বৃহত্তম এবং প্রাচীনতম মার্কিন বাণিজ্য পছন্দ প্রোগ্রাম। এটি এই সুবিধাভোগী দেশগুলিতে কর্মীদের অধিকার, মেধাস্বত্ব সুরক্ষা এবং আইনের শাসনকে সমর্থন করার সাথে সাথে যোগ্যতা অর্জনকারী পণ্যের উপর শুল্ক বাধাগুলি সরিয়ে দিয়ে নির্বাচিত উন্নয়নশীল দেশে অর্থনৈতিক উন্নয়নকে সমর্থন করার জন্য ডিজাইন করা হয়েছে।

ঐতিহাসিকভাবে, জিএসপি প্রোগ্রামটি 1974 সালে তার সূচনা থেকে দ্বিদলীয় এবং দ্বিকক্ষীয় সমর্থন অর্জন করেছে কারণ প্রোগ্রামটির জন্য কংগ্রেসের পুনরায় অনুমোদনের প্রয়োজন হয়। পূর্ববর্তী পুনর্নবীকরণ বিলগুলিতে প্রোগ্রামের কার্যক্রমের পূর্ববর্তী ফাঁকগুলির সময় সংগৃহীত শুল্ক ফেরত দেওয়া সাধারণ ছিল।

AAFA জিএসপি প্রোগ্রামের একটি সোচ্চার সমর্থক। মে মাসে, AAFA ছিল 270 টিরও বেশি সংস্থার মধ্যে একটি যা কংগ্রেসের নেতৃত্বকে চিঠি পাঠায় তার পুনর্নবীকরণের জন্য জিজ্ঞাসা.

তার চিঠিতে, AAFA বলেছে: “আমেরিকান কোম্পানিগুলি মার্কিন যুক্তরাষ্ট্র এবং সুবিধাভোগী দেশ উভয় ক্ষেত্রেই কোভিড প্রভাব, উচ্চ মালবাহী খরচ এবং সরবরাহ শৃঙ্খলের বিঘ্নের সাথে মোকাবিলা করার সময় জিএসপি লোপের কারণে কমপক্ষে US$1.4 বিলিয়ন অতিরিক্ত কর প্রদান করেছে। এই সমস্ত সমস্যাগুলি 40 বছরে রেকর্ড করা সর্বোচ্চ মার্কিন মুদ্রাস্ফীতির হারে অবদান রেখেছে।”

সম্পর্কিত কোম্পানি







Source link